এশিয়া কাপ ২০১৮: এশিয়া কাপ ২০১৮ ভারতের এই ৫ ব্যাটসম্যানের জন্য গুরুত্বপূর্ণ 1
Getty Images

ভারতের মত ক্রিকেট খেলুড়ে দেশে জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে রঞ্জি ট্রফি, ইরানি কাপ কিংবা দুলীপ ট্রফিতে ধারাবাহিক পারফর্ম করতে হয়। এতে করে মানসম্পন্ন ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়ে থাকে।

লম্বা সময় ধরে ধারাবাহিক পারফর্ম না করলে জাতীয় দলে সুযোগ পাওয়া কিংবা দলে সুযোগ পাওয়ার পর পারফর্ম করতে না পারলে দল থেকে ছিটকে যেতে হয় অনেককেই। অন্যদিকে জাতীয় দলে টিকে থাকার জন্য যে পাঁচজন ক্রিকেটারের লড়াই করতে হবে এশিয়া কাপের মঞ্চে।

চলুন জেনে নেওয়া যাক তাঁদের সম্পর্কে।

 

৫. কেদার যাদব

এশিয়া কাপ ২০১৮: এশিয়া কাপ ২০১৮ ভারতের এই ৫ ব্যাটসম্যানের জন্য গুরুত্বপূর্ণ 2
Getty Images

আইপিলে দারুণ পারফর্ম করে দলে জায়গা পাওয়া এই ক্রিকেটার জাতীয় দলে ৪ নম্বর পজিশনে ব্যাটিং করে থাকেন। যেকোনো সময় আক্রমনাত্বক হয়ে উঠার সামর্থ্য থাকা এই ক্রিকেটার বল হাতেও চমক দেখাতে পারেন যেকোনো সময়।

এশিয়া কাপে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিলে ২০১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সঙ্গী হিসেবে থাকার প্রবল সম্ভাবনা রয়েছে তাঁর।

৪. মনীশ পান্ডে

এশিয়া কাপ ২০১৮: এশিয়া কাপ ২০১৮ ভারতের এই ৫ ব্যাটসম্যানের জন্য গুরুত্বপূর্ণ 3
Getty Images

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বরাবরই ম্যাচ জেতানো ইনিংস খেলা এই ব্যাটসম্যানের উপর নির্বাচকরা আস্থা রেখেছেন। দীর্ঘদিন পর ঘরোয়া ক্রিকেটে ৩০০ ছাড়ানো ইনিংস খেলার উপহার স্বরূপ দলে সুযোগ দেওয়া হয়েছে তাঁকে। তাই নিজেকে প্রমাণ করতে হলে এশিয়া কাপে নিজের ধারালো পারফরম্যান্স দেখাতে হবে এই ক্রিকেটারকে।

৩. মহেন্দ্র সিং ধোনি

এশিয়া কাপ ২০১৮: এশিয়া কাপ ২০১৮ ভারতের এই ৫ ব্যাটসম্যানের জন্য গুরুত্বপূর্ণ 4
Getty Images

এই তালিকায় ধোনির নাম দেখে যাদের চোখ কপালে উঠার অবস্থা তৈরি হয়েছে, তাঁদের মনের সকল দ্বিধা দূর করার জন্য বলতে হয়, গত কয়েক সিরিজ ধরে নিজের সেরাটা ঠিক দিতে পারছেন না এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বয়সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সমালোচকদের মোক্ষম জবাব দিবেন ধোনি এই এশিকাপেই।

ভারতীয় টীম কে এমন আরো একজন ধোনি পেতে অপেক্ষা করতে হতে পারে যুগের পর যুগ। তবে এটাও সত্য জাতীয় দলে টিকে থাকতে হলে পারফরম্যান্সই হচ্ছে মূল কথা।

২.দীনেশ কার্তিক

এশিয়া কাপ ২০১৮: এশিয়া কাপ ২০১৮ ভারতের এই ৫ ব্যাটসম্যানের জন্য গুরুত্বপূর্ণ 5
Getty Images

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন দীনেশ কার্তিক নিদাহাস ট্রফিতে ছিলেন টিম ইন্ডিয়ার ভরসার প্রতীক হয়ে। তবে পরবর্তীতে আর ভাল কিছু করতে না পারলেও বিরাট কোহলির মত ব্যাটসম্যানের অনুপস্থিতিতে নিজেকে প্রমাণ করার বড় সুযোগ রয়েছে তাঁর সামনে। এশিয়া কাপের পারফরম্যান্স দিয়েই হয়তো ২০১৯ বিশ্বকাপে দলের সাথে থাকার টিকিট পেয়ে যেতে পারেন কার্তিক।

১. আম্বাতি রাইডু

এশিয়া কাপ ২০১৮: এশিয়া কাপ ২০১৮ ভারতের এই ৫ ব্যাটসম্যানের জন্য গুরুত্বপূর্ণ 6
Getty Images

নির্বাচকদের নজরে বেশ কিছুদিন ধরে থাকা রাইডু ওয়ানডে ক্রিকেটে ৪ নম্বর জায়গাটি নিজের দখলে রাখার জন্য এশিয়া কাপে নিজের সেরাটা দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। ইয়ো-ইয়ো টেস্ট উৎরাতে না পারার কারণে ইংল্যান্ড সফরে দলের সঙ্গে থাকতে পারেননি আইপিএলে অতিমানবীয় ব্যাটিং করা এই ক্রিকেটার। তাই এশিয়া কাপ ২০১৮ হতে যাচ্ছে তাঁর জন্যব অগ্নি পরীক্ষা।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *