অশ্বিনের " ম‍্যানকেডিং " থেকেও জঘন‍্যতম কাজ করলেন এই উইকেট কিপার , সমালোচনায় গোটা ক্রিকেট জগত 1

শুক্রবার, ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে একদিনের ম‍্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড‌। এদিনের ম‍্যাচে ইংল্যান্ডের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল ইংল্যান্ড উইকেট কিপার বেন ফোক্স।ম‍্যাচে তার ৬১ রানের ইনিংস মরগ‍্যানের দলকে পৌছে দয়ে জয়ের কাছাকাছি।যদিও ম‍্যাচ জিতেও তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে ফোক্স কে। সম্পূর্ণ অন্য একটি কারণ কে কেন্দ্র করে। যে বিষয়টি কে ক্রিকেট ভক্তরা অখেলায়াড়সুলভ আচরণ বলেই মনে করছেন।

অশ্বিনের " ম‍্যানকেডিং " থেকেও জঘন‍্যতম কাজ করলেন এই উইকেট কিপার , সমালোচনায় গোটা ক্রিকেট জগত 2

ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের ব‍্যাটিংয়ের সময়, সেই সময় ম‍্যাচের ২৫ তম ওভার আইরিশ ব‍্যাটসম‍্যান এ্যান্ডি বালব্রিনি কে স্টাম্প- আউট করেন ফোক্স। জো ডেনলি করা ডেলিভারি মারতে ব‍্যার্থ হলে তা গিয়ে পৌছায় ফোক্সের হাতে।সে তৎক্ষনাৎ “স্টাম্প” না করে খানিকটা সময় নেয়। ঠিক সেই সময় খানিকটা ব‍্যালান্স হারিয়ে ফেলেন বালব্রিনি, যদিও তার পা ক্রিজের মধ্যে ছিলো। তবুও ব‍্যালেন্স নষ্ট হওয়ার দরুন পা উঠতেই সঙ্গে সঙ্গে ” স্টাম্প ” উড়িয়ে দেন ফোক্স। এরপর তৃতীয় আম্পায়ার নির্দেশে মাঠ ছাড়তে ব‍্যার্থ হন ওই আইরিশ ব‍্যাটসম‍্যান।

অশ্বিনের " ম‍্যানকেডিং " থেকেও জঘন‍্যতম কাজ করলেন এই উইকেট কিপার , সমালোচনায় গোটা ক্রিকেট জগত 3

ঘটনার ভিডিও প্রকাশ‍্যে এলে , সকলেই এই বিষয়টির সাথে তুলনা করেছেন চলতি আইপিএলের একটি অশ্বিনের ম‍্যানকাডিং বিতর্কের সাথে।ডেলিভারি করতে এসে নন-স্ট্রাইকার এন্ডে দাড়িয়ে থাকা বাটলার কে ডাগ আউটে ফিরিয়ে দেয় অশ্বিন। গোটা বিষয়টি কে কেন্দ্র করে তীব্র বিতর্ক সৃষ্টি হয়। এদিন এই ঘটনা সেই স্মৃতিকেই ফিরিয়ে আনলো খানিকটা অন‍্যরকম ভাবে।যদিও গোটা বিষয়টি কে কেন্দ্র করে তীব্র সমালোচনার মুখে পড়েছে ফোক্স।

 

অশ্বিনের " ম‍্যানকেডিং " থেকেও জঘন‍্যতম কাজ করলেন এই উইকেট কিপার , সমালোচনায় গোটা ক্রিকেট জগত 4

এবছর ঘরের মাঠে বিশ্বকাপ, তাই ইতিমধ্যে দেশবাসীর এক তীব্র প্রত‍্যাশা তৈরী হয়েছে ইংল্যান্ডের জয়ের বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে, ইতিমধ্যে তার উদ্দেশ্যে প্রস্তুতি নেওয়া শুরু করেছে ইওন মর্গ‍্যানের ছেলেরা, আয়ারল্যান্ডের বিপক্ষে ম‍্যাচ জয়ের পর এইবার তারা মুখোমুখি হতে চলেছে পাক দলের। তাদের বিরুদ্ধে একটি টি টোয়েন্টি এবং পাঁচটি ওয়ানডে খেলবে তারা।

অশ্বিনের " ম‍্যানকেডিং " থেকেও জঘন‍্যতম কাজ করলেন এই উইকেট কিপার , সমালোচনায় গোটা ক্রিকেট জগত 5

পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি টোয়েন্টি এবং আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম‍্যাচে তেরো জনের ইংল্যান্ড ক্রিকেট দল: জোফ্রা আর্চার, বেন ফোয়াক্স, বেন ডাকেট ,জো রুট , মর্গ‍্যান( অধিনায়ক), ক্রিস জর্ডান, আদিল রাশিদ,জেমস ভিনসে, প্লান্কেট,,ডেনলি, উইলি, টম কারান, মালান

https://www.youtube.com/watch?v=dZFM9izgO5Q&feature=share

পাকিস্তানের বিপক্ষে একদিবসীয় সিরিজে ১৭ জনের ইংল্যান্ড দল :

ব‍্যারিস্টো, জেসন রয়,জো রুট , মর্গ‍্যান ( অধিনায়ক), স্টোকস, বাটলার, মইন আলী, আদিল রাশিদ,ক্রিস ওকস, প্লান্কেট,মার্ক উড,ডেনলি, উইলি, টম
কারান,জেমস ভিনসে,জর্ডান,জোফ্রা আর্চার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *