আর ৩ উইকেট নিলেই অশ্বিন ভেঙে দেবেন সেই খেলোয়াড়ের রেকর্ড যিনি এক সময় শচীন বিরাটকে নাকানি চোবানি খাইয়েছিলেন

ভারতীয় দিক আইপিএলের লম্বা সফরের পর ফের একবার আন্তর্জাতিক ক্রিকেটের ট্র্যাকে ফিরে আসতে চলেছে। আগামি ১৪ জুন থেকে ভারত-আফগানিস্থানের মধ্যে একমাত্র ঐতিহাসিক টেস্ট খেলা হবে। ভারত আর আফগানিস্থানের মধ্যে ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এই টেস্টে প্রত্যেকেরই নজর থাকবে।

আফগানিস্থানের বিরুদ্ধে অশ্বিনের কাছ থেকে আশা রয়েছে
আর ৩ উইকেট নিলেই অশ্বিন ভেঙে দেবেন সেই খেলোয়াড়ের রেকর্ড যিনি এক সময় শচীন বিরাটকে নাকানি চোবানি খাইয়েছিলেন 1
এই ম্যাচে ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি খেলবেন না, ফলে এই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে অজিঙ্ক রাহানের কাঁধে। বিরাট কোহলি না থাকলেও ভারতীয় দলের বাকি প্রধান খেলোয়াড়রা এই ম্যাচে উপস্থিত থাকবেন। যাদের মধ্যে একজন হলেন ভারতের তারকা স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিন।

অশ্বিনের কাছে রয়েছে আফগানিস্থানের বিরুদ্ধে বড় উপলব্ধী হাসিল করার সুযোগ
আর ৩ উইকেট নিলেই অশ্বিন ভেঙে দেবেন সেই খেলোয়াড়ের রেকর্ড যিনি এক সময় শচীন বিরাটকে নাকানি চোবানি খাইয়েছিলেন 2
আর অশ্বিন জানুয়ারীতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের কামাল দেখানোর পর ফের একবার আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রতিভা দেখানোর জন্য নামবেন। প্রথমবার টেস্ট ক্রিকেট খেলা আফগানিস্থানের বিরুদ্ধে আর অশ্বিনের কাছ থেকে অনেক আশা রয়েছে। যেখানে অশ্বিনের কাছ থেকে ক্রিকেট সমর্থকদের অনেক আশা রয়েছে সেখানে অশ্বিনেরও নজর থাকবে এই টেস্ট ম্যাচে নিজের কেরিয়ারের এক বড় উপলব্ধী হাসিল করার দিকে।

৩ উইকেট নিলেই পেছনে ফেলে দেবেন মিচেল জনসনকে
আর ৩ উইকেট নিলেই অশ্বিন ভেঙে দেবেন সেই খেলোয়াড়ের রেকর্ড যিনি এক সময় শচীন বিরাটকে নাকানি চোবানি খাইয়েছিলেন 3
অশ্বিন এই টেস্টে নিজের সফলতার দিকে আরও এক পা এগিয়ে যেতে পারেন। এই মুহুর্তে টেস্টে ৩১১টি উইকেট নিয়েছেন অশ্বিন। যদি আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে আরও তিনটি উইকেট নিতে পারেন তাহলে তিনি অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল জনসনকে পেছনে ফেলে দেবেন। মিচেল জনসন টেস্টে ৩১৪টি উইকেট নিয়েছেন।

এই মুহুর্তে অশ্বিনের টেস্টে ৩১১টি উইকেট রয়েছে
আর ৩ উইকেট নিলেই অশ্বিন ভেঙে দেবেন সেই খেলোয়াড়ের রেকর্ড যিনি এক সময় শচীন বিরাটকে নাকানি চোবানি খাইয়েছিলেন 4
২০১১য় নিজের কেরিয়ার শুরু করা অশ্বিন নিজে টেস্ট কেরিয়ারে খেলা ৫৭টি টেস্টের ১০৭টি ইনিংসে ৩১১টি উইকেট নিয়ে ফেলেছেন। এর মধ্যে অশ্বিন ২৬ বার এক ইনিংস পাঁচ উইকেট নেওয়ার কামাল দেখানোর পাশাপাশি ৭ বার একটি টেস্টে ১০ উইকেট নেওয়ার কৃতিত্বও দেখিয়েছেন। অশ্বিন এই মুহুর্তে জাহির খানের সঙ্গে সংযুক্তরূপে ৩১১টি উইকেট নিয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় ২৭ নম্বরে রয়েছেন।

আর ৩ উইকেট নিলেই অশ্বিন ভেঙে দেবেন সেই খেলোয়াড়ের রেকর্ড যিনি এক সময় শচীন বিরাটকে নাকানি চোবানি খাইয়েছিলেন 5
COLOMB0: India’s Ravichandran Ashwin tosses a ball during a training session ahead of the first test cricket match against Sri Lanka in Galle, Sri Lanka, Tuesday, July 25, 2017.AP/PTI(AP7_25_2017_000229B)

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *