ভিডিয়ো: ১১৯.৫ ওভারে অশ্বিন যদি এই বল না করতেন তো সম্ভবত ভারত পেতনা ১০ বছর পর এই ঐতিহাসিক জয়

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টেস্ট ম্যাচ শেষ হয়ে গিয়েছে। ভারত এই ম্যাচ ৩১ রানে জিতে নিয়েছে। ভারতের হয়ে অশ্বিন, বুমরাহ এবং শামি তিনটি করে উইকেট নিজেদের নামে করেছেন।ঈশান্ত শর্মা পান একটি উইকেট। অস্ট্রেলিয়ার নীচের দিকের বাটসম্যানরা ম্যাচের পাশা উলটে দেওয়ার চেষ্টা করেন,কিন্তু অশ্বিন এমনটা হতে দেননি।

শেষ উইকেট নিয়ে অশ্বিন এনে দিলেন ভারতকে জয়

ভারতীয় দল এই ম্যাচকে জেতার জন্য সম্পূর্ণ চেষ্টা করছিল, কিন্তু অস্ট্রেলিয়ার লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা ভারতীয় বোলারদের সমস্যায় ফেলে দিয়েছিলেন।। হেজেলউড আর নাথান লিয়ঁ নিজেদের পুরো দম লাগিয়ে দিয়েছিলেন। হেজেলউড ৪৩ বল খেলে ফেলেছিলেন। অন্যদিকে লিয়ঁ ৪৭ বলের মুখোমুখী হয়ে খেলছিলেন। তখনই অশ্বিন একটি দুর্দান্ত বল করে হেজেলউডের উইকেট তুলে নেন।

এখানে দেখুন ভিডিয়ো

অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়াকে মাত দিয়ে বিরাট ব্রিগেড গড়ল ইতিহাস

অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়াকে মাত দিয়ে বিরাট বিগ্রেড ইতিহাস গড়ে ফেলল।৩২৩ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া দল পঞ্চম তথা শেষদিন ২৯১ রানেই অলআউট হয়ে যায়। বর্তম সিরিজের প্রথম টেস্টে ভারতের এই জয় রেকর্ড বুকে শামিল হয়ে গেলো। অস্ট্রেলিয়ায় ১২তম টেস্ট সিরিজ খেলা টিম ইন্ডিয়া চার টেস্ট ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। এখন সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৪-১৮ ডিসেম্বর পর্যন্ত পার্থে খেলা হবে।

এই মাঠে টিম ইন্ডিয়ার খাতায় এখন দুটি জয়

এই মাঠে টিম ইন্ডিয়ার খাতায় এখন দুটি জয় লেখা হল। ভারত এই মাঠে ৭টি টেস্ট হেরেছে। অন্যদিকে ৩টি টেস্ট ড্র হয়েছে। অ্যাডলেড টেস্টে ভারতের জয়ের নায়ক পুজারা। তিনি ভারতের প্রথম ইনিংসে ১২৩ রানের লড়াকু ইনিংস খেলেন, যার সৌজন্যে ভারতীয় দল২৫০রানের সম্মানজনক স্কোর তোলে,শুধু তাই নয় ভারতের দ্বিতীয় ইনিংসেও তিনি ৭১ রানে ভীষণই দামি একটি ইনিংসও খেলেন।ম্যাচ শেষে পুজারাকে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *