বিরাট কোহলির টেস্ট ম্যাচ সেন্টার বয়ান নিয়ে রবিচন্দ্রন দিলেন বড়ো বয়ান

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল টেস্ট সিরিজে তাদের ক্লীন সুইপ করেছিল। এখন তারা বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের পর টেস্ট সিরিজ খেলছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে পর ভারত অধিনায়ক বিরাট কোহলি টেস্ট ক্রিকেটের উন্নতির জন্য নতুন পরামর্শ দিয়েছিলেন। বিরাট এই বিষয়ে জোর দিয়েছিলেন যে টেস্ট ম্যাচকে উন্নত করার জন্য এখন স্রেফ পাঁচটি জায়গাতেই ম্যাচ করানো হোক। যা নিয়ে ভারতের গুরুত্বপূর্ণ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বিরাট কোহলিকে সমর্থন জানিয়েছেন।

কোহলি ভারতে টেস্টের জন্য পাঁচটি ভেনু ঘোষিত করার কথা বলেছেন

বিরাট কোহলির টেস্ট ম্যাচ সেন্টার বয়ান নিয়ে রবিচন্দ্রন দিলেন বড়ো বয়ান 1

এখন আপনাকে জানিয়ে দিই যে ভারতীয় অধিনায়কের মত ছিল যে এখন সময় এসে গিয়েছে যে ভবিষ্যতে হতে চলা সিরিজের জন্য বিসিসিআইয়ের পাঁচটি টেস্ট ভেনুর চয়ন করা উচিৎ যেমনটা ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ায় শীর্ষ দলগুলির সফরে হয়।

বিদেশী দল করে এমন

বিরাট কোহলির টেস্ট ম্যাচ সেন্টার বয়ান নিয়ে রবিচন্দ্রন দিলেন বড়ো বয়ান 2

বড়ো দলগুলির সফরের জন্য অস্ট্রেলিয়ায় মেলবোর্ন, সিডনি, পার্থ, ব্রিসবেন আর অ্যাডিলেড পাঁচটি টেস্ট ভেনু রয়েছে। এই ধরণের বড়ো টেস্ট সিরিজের (অ্যাসেজ/ভারত) জন্য ইংল্যান্ডে লর্ডস, ওভাল, ট্রেন্ট ব্রিজ, ওল্ড ট্র্যাফোর্ড, এজবাস্টন, সাউথহ্যাম্পটন আর হেডিংলে প্রধান টেস্ট ভেনু। কিন্তু বেশকিছু মানুষ কোহলির এই সিদ্ধান্তের বিরোধ করেছিলেন। তাদের বক্তব্য ছিল যে এমনটা করায় যে স্টেডিয়ামকে টেস্ট ভেনু মানা হবে না তাদের সঙ্গে অন্যায় হবে। এই বিষয়ে একমত হওয়া ডানহাতি স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও মানেন যে এখন সময় এসে গিয়েছে যখন আমাদের এই বিষয়ে বিচার আবশ্যকতা রয়েছে নাকি এটা ভাবার যে এটা ভবিষ্যতে সঠিক হবে কিনা।

অশ্বিন বলেন—

বিরাট কোহলির টেস্ট ম্যাচ সেন্টার বয়ান নিয়ে রবিচন্দ্রন দিলেন বড়ো বয়ান 3

“প্রত্যেক অন্য টেস্ট খেলা দেশে স্বাভাবিকভাবে টেস্ট ক্রিকেট খেলার একটি নির্দিষ্ট প্যাটার্ন হয়। ওরা জানে যে ভেনুগুলো কিভাবে ব্যবহার করতে হয়, পিচ কেমন ব্যবহার করে, খেলাটা কেমন খেলে। আমরা সকলেই জানি যে বিশ্বের অধিকাংশ অংশে টেস্ট ক্রিকেট কিভাবে কাজ করে। ভারতেও এটার উপর কোনো আপত্তি হওয়া উচিৎ নয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *