রবিচন্দ্রন অশ্বিন জানালেন সেই বড়ো কারণ,যে কারণে পাচ্ছেননা ওয়ানডে আর টি-২০ দলে জায়গা
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 24: Ravi Ashwin of India bowls in the nets during an India training session at Melbourne Cricket Ground on December 24, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

রবিচন্দ্রন অশ্বিন গত দীর্ঘ সময় ধরে ভারতের ওয়ানডে, টি-২০ দলে জায়গা পাচ্ছেন না। জুন ২০১৭ থেকে তিনি সাদা বলের ক্রিকেট থেকে দূরে রয়েছে। যদিও তিনি সম্প্রতিই সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুর্দান্ত প্রদর্শন করে ৬টি ম্যাচে ৭টি উইকেট হাসিল করেছিলেন। এখন তিনি আইপিএল খেলার প্রস্তুতি নিচ্ছেন। এর মধ্যেই অশ্বিন সেই কারণ জানিয়েছেন যার কারণে তাকে ভারতের ওয়ানডে আর টি-২০ দলে জায়গা দেওয়া হচ্ছে না।

প্রদর্শনের কারণে নয়, বরং দলের প্রয়োজনের কারণে বাদ দেওয়া হয়েছে
রবিচন্দ্রন অশ্বিন জানালেন সেই বড়ো কারণ,যে কারণে পাচ্ছেননা ওয়ানডে আর টি-২০ দলে জায়গা 1
রবিচন্দ্রন অশ্বিন নিজের একটি বয়ানে বলেছেন,

“আমাকে খারাপ প্রদর্শনের কারণে ওয়ানডে ক্রিকেট থেকে বাদ দেওয়া হয়নি। এটা স্রেফ মানুষের একটা ধারণা। আমি ওয়ানডে ক্রিকেটের জন্য উপযুক্ত। সাদা বলের ফর্ম্যাটে আমার রেকর্ড খারাপ নয়। আধুনিক সফরের ক্রিকেটে রিস্ট স্পিনাররা ভাল এই কারণে আমি বাইরে রয়েছি”।

অশ্বিন নিজের শেষ ওয়ানডে ম্যাচ মনে করিয়ে বলেছেন,

“আমি নিজের শেষ ওয়ানডে ৩০ জুন ২০১৭য় খেলেছিলাম। আমি সেই ম্যাচে মাত্র ২৮ রান দিয়ে ৩ উইকেট হাসিল করেছিলাম। আমি যখন নিজের কেরিয়ারকে দেখব তো বলব যে আমাকে আমার প্রদর্শনের কারণে নয়, বরং দলের প্রয়োজনের কারণে বাদ দেওয়া হয়েছে”।

আমি প্রত্যেক ফর্ম্যাটে খেলার জন্য তৎপর

রবিচন্দ্রন অশ্বিন জানালেন সেই বড়ো কারণ,যে কারণে পাচ্ছেননা ওয়ানডে আর টি-২০ দলে জায়গা 2
COLOMB0: India’s Ravichandran Ashwin tosses a ball during a training session ahead of the first test cricket match against Sri Lanka in Galle, Sri Lanka, Tuesday, July 25, 2017.AP/PTI(AP7_25_2017_000229B)

অশ্বিন আগে নিজের বয়ানেবলেন,

“আমি সম্প্রতিই সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলেছি। আমি সেখানে ভাল প্রদর্শন করেছি। আমি ক্রিকেট খেলছি আর এমনটা নয় যে আমার কোনো একটা বিশেষ ফর্ম্যাটে বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন রয়েছে। এটা আধুনিক সময়ের খেলার চ্যালেঞ্জ, আমি যে ফর্ম্যাটই খেলতে পারি, আমি তা করার জন্য তৎপর”।

এই আইপিএলেও করব লেগ স্পিনের ব্যবহার
রবিচন্দ্রন অশ্বিন জানালেন সেই বড়ো কারণ,যে কারণে পাচ্ছেননা ওয়ানডে আর টি-২০ দলে জায়গা 3
রবিচন্দ্রন অশ্বিন আগে আইপিএলের চ্যালেঞ্জ নিয়ে বলেন,

“আইপিএলে সবসময়ই নতুন কিছু করার জায়গা থাকে, কারণ বোলার সবসময়ই অনেক চ্যালেঞ্জে ভরে থাকে। ছোটো মাঠ,উইকেটের গুণবত্তা দিন প্রতিদিন ভাল হচ্ছে। ব্যাটের গুণবত্তা প্রতিদিনের সঙ্গে সঙ্গে উন্নত হয়ে চলেছে, এইকারণে বোলারদেরও নিজের বোলিংয়ে নতুন কিছু নিয়ে আসার প্রয়োজন। গত বছর আমি লেগ স্পিন বোলিং করার চেষ্টা করেছি আর এটা অনেকটাই সফল থেকেছে। আমি এটা থেকে অনেক কিছু শিখেছি আর সম্ভবত এই আইপিএলেও আমি আরো এটা করার চেষ্টা করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *