ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের জন্য দলের দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বীন ও রবীন্দ্র জাদেজাকে বিশ্রাম দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।তাঁদের জায়গায় দলে জাগায় পেলেন লেগ স্পিনার অমিত মিশ্র এবং অফ স্পিনার পারভেজ রসুল। সোমবার বিসিসিআই এক বিবৃতিতে একথা জানিয়েছে।

প্রসঙ্গত, গতকালই ইংরেজদের বিরুদ্ধে ২-১ একদিনের সিরিজ জয়লাভ করেছে বিরাট কোহলি ব্রিগেড। তার আগে টেস্ট সিরিজে ভারত ৩-০ হারিয়েছে ইংরেজদের।টেস্ট এবং একদিন দু্টি সিরিজেই দলের বোলিংয়ের অন্যতম ভরসা ছিলেন অশ্বীন, জাদেজারা।ইংল্যান্ডের আগে ভারত ঘরের মাঠে নিউজিল্যান্ডকেও টেস্ট সিরিজে ৩-০ হারিয়েছিল।কিউয়িদের বিরুদ্ধে একদিনের সিরিজেও এই দুই স্পিনারকে বিশ্রাম দিয়েছিল বিসিসিআই।

ভারত-ইংল্যান্ডের মধ্যে ২৬ জানুয়ারি টি-২০ সিরিজ শুরু হচ্ছে। এদিন বিসিসিআই তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘আসন্ন সিরিজের দল নিয়ে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি, ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেছে। সেখানে অশ্বীন ও জাদেজাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।দলে ঢুকছেন অমিত মিশ্র ও পারভেজ রসুল।’ মনে করা হচ্ছে, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির কথা মাথায় রেখে এই দু’জনকে বিশ্রাম দিল বিসিসিআই। তার আগে আবার বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচও রয়েছে ভারতের।

ভারতের টি-২০ দল : লোকেশ রাহুল, মনদীপ সিং, বিরাট কোহলি (অধিনায়ক),  মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, সুরেশ রায়না, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অমিশ মিশ্র, পারভেজ রসুল, জুভেন্দ্র চাহাল, মনীশ পান্ডে, জসপ্রীত বুমরাহ, ভূবনেশ্বর কুমার এবং আশিষ নেহরা।

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...