অ্যাসেজ সিরিজ: ৭৭৪ রান করা সত্ত্বেও এই বিষয়ে বিরাট কোহলির থেকে পেছনে রয়েছেন স্টিভ স্মিথ 1

এক বছরের ব্যান ভোগ করে ফিরে আসা অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের রানের খিদে পরিস্কার দেখা যাচ্ছে। বিশ্বকাপে ভাল প্রদর্শন করার পর এখন ইংল্যান্ডের সঙ্গে খেলা হওয়া ৫টি টেস্ট ম্যাচের অ্যাসেজ সিরিজে লাগাতার দুর্দান্ত পারফর্মেন্স করে চলেছেন তিনি। এর সঙ্গেই তিনি বিরাট কোহলিকে টেস্ট ফর্ম্যাটে বেশ কিছু বিষয়ে পেছনে ফেলে দিয়েছেন কিন্তু এখনো এই একটি বিষয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির থেকে পেছিয়ে রয়েছেন স্টিভ স্মিথ।

অ্যাসেজ সিরিজে স্টিভ স্মিথের প্রদর্শন

অ্যাসেজ সিরিজ: ৭৭৪ রান করা সত্ত্বেও এই বিষয়ে বিরাট কোহলির থেকে পেছনে রয়েছেন স্টিভ স্মিথ 2

ব্যানের পর প্রত্যাবর্তন করতেই স্মিথ সকলের রেকর্ড ভাঙার জন্য কোমর বেঁধে ফেলেছেন। তিনি বেশ কিছু রেকর্ড ভেঙেও দিয়েছেন। স্মিথ নিজের শেষ ম্যাচে প্রথমবার ৫০ এর কম রানের স্কোর করেন, নিজের দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ২৩ রান করেছিএন আর বেন স্টোক তার ক্যাচ নেন। এই পুরো অ্যাসেজে তিনি ১১০.৫৭ গড়ে ৭৭৪ রান করেছেন। এই পুরো সিরিজে তিনি ৩টি সেঞ্চূরি আর ৩টি হাফসেঞ্চুরি করেছেন। অ্যাসেজ সিরিজে সবচেয়ে বেশি রান ডন ব্র্যাডম্যান ১৯৩০ করেছিলেন। তার রান ছিল ৯৭৪। এরপর ওয়ালি হ্যান্মড ৯০৫ রান, মার্ক টেলর ৮৩৯ রান, ডন ব্র্যাডম্যান ৮১০ রান করে রয়েছেন। এখন পঞ্চম স্থানে স্টিভ স্মিথের নাম উঠে এসেছে।

এই বিষয়ে বিরাট কোহলির থেকে পেছিয়ে আছেন স্মিথ

অ্যাসেজ সিরিজ: ৭৭৪ রান করা সত্ত্বেও এই বিষয়ে বিরাট কোহলির থেকে পেছনে রয়েছেন স্টিভ স্মিথ 3

যখন থেকে স্মিথ বিরাট কোহলিকে পয়েন্ট তালিকায় পেছনে ফেলেছেন তখন থেকে বিরাটের সমর্থকরা কোথাও না কোথাও তার উপর ক্ষুব্ধ রয়েছে, এখন আপনাদের জানিয়ে দিই যে চতুর্থ ইনিংসে স্টিভ স্মিথ বিরাটের থেকে পেছিয়ে আছেন। স্মিথ চতুর্থ ইনিংস ভীষণই খারাপ প্রদর্শন করেন, চতুর্থ ইনিংসে তার গড় ৩০.৬৮। অন্যদিকে প্রথম ইনিংসে তিনি ৯৩.৬৫ গড়ে রান করেন, দ্বিতীয় ইনিংসে তার গড় ৬৫.৬৫ আর তৃতীয় ইনিংসে তার গোড় ৫১.৬৯। এই অবস্থায় এখন যদি ফ্যাব ফোরের চতুর্থ ইনিংসের গড়ের কথা বলা হয় তো এতে শীর্ষে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেন উইলিয়ামসনের নাম রয়েছে, এরপর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, তারপর ইংল্যান্ডের জো রুট ৩৪.৩৩ গড়ে তৃতীয় স্থানী রয়েছে। আর স্টিভ স্মিথ ৩০.৬৮ গড়ে চতুর্থ স্থানে রয়েছে এবং বিরাট কোহলির চেয়ে এখনো পেছিয়ে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *