Ashes 2019: অ্যাশেজ শুরু হওয়ার আগে বড়সড়ো বিপদের মুখে অস্ট্রেলিয়া শিবির ! 1

গতবারের চ‍্যাম্পিয়ান, তাই স্বাভাবিক ভাবেই প্রথম টেস্টে খেলতে নামার আগে স্বাভাবিক ভাবেই জয়ের অব‍্যাহত রাখতে চায় অস্ট্রেলিয়া। ঐতিহ্যশালী অ্যাশেজে খেলতে নামার আগে হঠাৎই চিন্তার ভাঁজ অজি শিবিরে। প্রাক্টিসে গুরুতর চোট পেয়েছেন ডেভিড ওয়ার্নার। ইতিমধ্যে প্রথম টেস্টে তার খেলতে নামা নিয়ে তৈরী হলো বড়সড়ো প্রশ্নচিহ্ন। এজবাস্টনে প্রথম টেস্টের জন্যে প্রাক্টিসে নেমে এমন সমস্যার মুখোমুখি হয়েছেন ওয়ার্নার।সতীর্থ মাইকেল নেসেরের বলে আহত হয়ে এদিন দ্রুত মাঠ ছাড়তে হয়েছিল ওয়ার্নারকে।

Ashes 2019: অ্যাশেজ শুরু হওয়ার আগে বড়সড়ো বিপদের মুখে অস্ট্রেলিয়া শিবির ! 2

গর্বের অ্যাশেজকে ফের ঘর ফেরাতে উদ‍্যত অজিরা। কিন্তু শুরুতেই ওয়ার্নারের চোট পাওয়ায় খানিকটা চিন্তার মধ্যে রয়েছে টিম পেইন নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। কারন এই বা-হাতি ব‍্যাটসম‍্যান দলের গুরুত্বপূর্ণ সদস্য, তাই সিরিজ শুরু হওয়ার আগে তার চোট পাওয়ায় খানিকটা ব‍্যাকফুটে অজি দল। এজবাস্টনে খেলতে নামার আগে চোট সারানোর জন্য দিন তিনেক সময় পাচ্ছেন ওয়ার্নার । এখন গোটা দল তাকিয়ে তার চোটের দিকে।নির্বাসন কাটিয়ে মাঠে ফেরার পর থেকে দুরন্ত ফর্মে আছেন ওয়ার্নার।

নির্বাসন কাটিয়ে আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন ওয়ার্নার। শুধুমাত্র তাই নয় ,পরবর্তী সময়ে বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন তিনি।দশ ম‍্যাচে করেছিলেন ৬৪৭ রান।গড় – ৭১.৮৯ ।বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। বল – বিকৃতি কান্ডের পর এই প্রথম বার অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরেছিলেন ওয়ার্নার।প্রসঙ্গত, তিনি ছাড়াও নির্বাসিত হয়েছিলেন স্টিভ স্মিথ এবং ক‍্যামেরূন ব‍্যানক্রফট।

Ashes 2019: অ্যাশেজ শুরু হওয়ার আগে বড়সড়ো বিপদের মুখে অস্ট্রেলিয়া শিবির ! 3
Durban: Australia’s David Warner, center, leaves the field with teammates at the end of the fifth and final day of the first cricket test match between South Africa and Australia at Kingsmead stadium in Durban, South Africa, Monday, March 5, 2018. Australia beat South Africa by 118 runs. AP/PTI(AP3_5_2018_000121B)

২০১৭ এর অ্যাশেজ ৪-০ তে ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছিলো অস্ট্রেলিয়া।যদিও এরপর বদলে গেছে গোটা প্রেক্ষাপট, ইতিমধ্যে বিশ্বকাপ ক্রিকেট চ‍্যাম্পিয়ান হয়েছে ইংল্যান্ড।সদ‍্য আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টে দারুণ ছন্দে পাওয়া গেছিলো ইংলিশ দলকে।আগামী ১ লা আগষ্ট অ্যাশেজের প্রথম টেস্টে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া- ইংল্যান্ড।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *