প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপ সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেলো এই দেশ ! 1

গতকাল শুরু থেকেই বিরাটদের দারুন ভাবে চাপে রেখেছিলো আফগান বোলাররা।এইদিন টসে জিতে প্রথমে ব‍্যাটিং করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। এরপর রাশিদ খান,মুজিব উর রহমান এবং মহম্মদ নাবির মতো বোলাররা দারুন চাপে রাখা শুরু করে বিরাটদের। ফলস্বরুপ,ব‍্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত, দ্রুত আউট হয়ে যায় রোহিত শর্মা।এরপর হঠাৎই একের পর এক ভারতীয় ব‍্যাটসম‍্যানেরা ফিরতে থাকে ড্রেসিংরুমে।এক্ষেত্রে কুর্নিশ জানাতেই হয় আফগান বোলারদের।নাইবদের বিপক্ষে এদিন ২২৪ রানের ইনিংস শেষ করে বিরাটরা।

প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপ সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেলো এই দেশ ! 2

এত কম রান সম্বল করে ভারতীয় বোলাররা যে দুরন্ত পারফরম্যান্স দিলো এইদিন তা ঋতিমতো প্রশংসনীয়।
এদিন ফের অঘটন ঘটতেই পারতো, যদিনা শেষ ওভারে এমন দুরন্ত হ‍্যাটট্রিক না করতেন মহম্মদ শামি।শেষ ওভারে প্রয়োজন ১৬ রান।ঠিক এমন একটি মুহূর্তে হ‍্যাটট্রিক করে ম‍্যাচ ভারতকে জিতিয়ে দেয় শামি।ম‍্যাচ হারলেও এদিন সকলের মন জয় করে নেয় রাশিদরা।ভারতকে হারিয়ে গতদিন এবারের বিশ্বকাপে প্রথম জয়টা পাওয়া হয়ে যেতো আফগানদের।কিন্তু তা হলো না, বরং ম‍্যাচ হেরে এবারের বিশ্বকাপ থেকে প্রথম দল হিসেবে বিদায় নিলো আফগানিস্তান।

প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপ সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেলো এই দেশ ! 3

যদিও এইদিন ম‍্যাচের পর দলের বোলারদের দারুন প্রশংসা করলেন আফগান অধিনায়ক গুলবদিন নাইব।জানান এইদিন তারা দারুণ বোলিং করেছেন।আমরা সকলেই জানি ভারতের বোলিং লাইন – আপ কেমন, কিন্তু তা সত্ত্বেও আজ যে প্রদর্শন দেখালো গোটা দল তা ঋতিমতো প্রশংসনীয়।শুধু নিজের দলের ক্রিকেটারই নয়, এইদিন নাইবের মুখে প্রশংসা শোনা গেল ভারতের বোলারদের বিষয়ে প্রশংসা।ম‍্যাচ হারলেও টিম যা পারফরম্যান্স দিয়েছে আজকে তা নিয়ে স্বভাবতই খুশি আফগান অধিনায়ক।

প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপ সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেলো এই দেশ ! 4

প্রসঙ্গত, ২০১৫ এর বিশ্বকাপে প্রথম বারের মতো আত্মপ্রকাশ ঘটে আফগানিস্তানের।সেই থেকে এখনও অবধি মাত্র একটি ম‍্যাচে জয়লাভ করেছে তারা‌।আগামী ২৩ শে জুন বাংলাদেশের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে আফগানরা।পরবর্তী সময়ে তারা খেলবেন যথাক্রমে পাকিস্তান (২৯ শে জুন ) এবং ওয়েস্ট ইন্ডিজ (৪ ই জুলাই ) এর বিপক্ষে, অন‍্যদিকে রুদ্ধশ্বাস ম‍্যাচে আফগানদের উড়িয়ে আগামী ২৭ শে জুন বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচ খেলতে নামছে বিরাটরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *