আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং পয়সার বৃষ্টি হয়। কিন্তু এমনটা নয় যে প্রত্যেক খেলোয়াড়ের জন্য টাকাপয়সা গুরুত্ব রাখে। আইপিএলের ইতিহাসে এখনো পর্যন্ত কোটি টাকায় খেলোয়াড়রা মোটা টাকা হাসিল করেছেন।

একজন খেলোয়াড় এমনও যিনি হাজার কোটি টাকার মালিকের ছেলে

কিন্তু এটা আইপিএল বন্ধুরা, এখানে টাকার সঙ্গে প্রতিভাও খুবই স্পেশাল জায়গা রাখে। তাই তো নিজের প্রতিভার বিকাশ ঘটানোর জন্য এই পয়সাবহুল লীগে এমন এক খেলোয়াড়ও খেলছেন যিনি হাজার কোটি টাকার মালিক।

যতই এই কথা শুনে আমাদের বেশ কিছু ইউজার অবাক হন, বা বেশ কিছু ইউজার এই কথা বিশ্বাস না করুন কিন্তু এটাই সঠিক যে এই আইপিএল মরশুমে একজন এমন খেলোয়াড় খেলছেন যিনি হাজার কোটি টাকার মালিক হয়েও ৩০ লাখ টাকার প্রাইস মানি নিয়ে খেলছেন।

রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন ৩০লাখ টাকার প্রাইস মানির সঙ্গে আর্যমান বিড়লা

স্পোর্টস উইকির নিজেদের ইউজারদের জন্য আজ বিশেষভাবে এই বিশেষ রিপোর্ট নিয়ে এসেছে, কারণ আর কিছু ঘন্টা পরেই আইপিএলের ১২তম মরশুমের শুরুয়াত হতে চলেছে।

তো সময় নষ্ট না করে সোজা রিপোর্টের দিকেই যাওয়া যাক। আমরা কথা বলছি রাজস্থান রয়্যালসের হয়ে খেলা ২১ বছরের তরুণ প্রতিভাশালী খেলোয়াড় আর্যমান বিড়লার।

বিড়লা গ্রুপের মালিক কুমার মঙ্গলমের কাছে রয়েছে ৮০ হাজার কোটি টাকার সম্পত্তি

এটা সেই খেলোয়াড় যাকে গতবছর রাজস্থান রয়্যালস নিলামে ১০ লাখ টাকার বেস প্রাইস থেকে ৩০ লাখ টাকায় নিজের দলের নিয়েছিল। যতই এই খেলোয়াড় ৩০ লাখ টাকা পেয়ে থাকুন কিন্তু এই খেলোয়াড়ের বাবার কাছে এত পয়সা রয়েছে যে সমস্ত আইপিএলের ফ্রেঞ্চাইজি তিনি কিনে নিতে পারেন।

আপনারা আদিত্য বিড়লা গ্রুপের নাম শুনেই থাকবেন। আর আর্যমান বিড়লা সেই গ্রুপের মালিক কুমার মঙ্গলমের ছেলে। কুমার মঙ্গলম আমাদের দেশের সবচেয়ে বড়োলোকের তালিকায় নবম স্থানে আসেন যার মোট ১২.৫ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ৮০৭ আরব টাকার সম্পত্তি রয়েছে।

বিজনেসম্যানের ছেলে হওয়ার পরও ক্রিকেটের প্যাশন ছিল

মধ্যপ্রদেশের রঞ্জি ক্রিকেট দল থেকে সম্প্রতিই নিজের ক্রিকেট জীবনের শুরুয়াত করা আর্যমান বিড়লার ক্রিকেটের দারুণ প্যাশন ছিল। স্বাভাবিকভাবে দেখা যায় যে বিজনেসম্যানের ছেলে নিজের বাবার পদাঙ্ক অনুসরণ করে নিজেদের বিজনেসেই আগ্রহ নেন, কিন্তু আর্যমান বিড়লার মামলা এমনটা নয়। তাই তো হাজার কোটি টাকার গ্রুপের মালিকের ছেলে হওয়া সত্ত্বেও তিনি ক্রিকেটকেই নিজের প্যাশন হিসেবেই নেন আর নিজেদের সম্পূর্ণ ব্যবসা, আরাম ছেড়ে নিজের সেই স্বপ্নকে পূর্ণ করার জন্য এগিয়ে আসেন যা তিনি ছেলেবেলা থেকেই দেখে আসছেন।

আর্যমান বিড়লা নিজের প্রদর্শনে তৈরি করেছেন ক্রিকেটে জায়গা

আজ আর্যমান বিড়লা ধীরে ধীরে নিজের সেই স্বপ্নকে পূর্ণ করে দ্রুততার সঙ্গে এগিয়ে চলেছেন। আর্যমান বিড়লার মধ্যে সবচেয়ে বিশেষ ব্যাপার এটাই যে তিনি এত বড়োলোকের ছেলে হওয়া সত্ত্বেও ভীষণই সাধারণ। তাই তিনি যখনই দলের সঙ্গে থাকেন তো সুযোগ সুবিধাও নিজের সতীর্থ খেলোয়াড়দের মতই নেন। তা সে তার খাবার হোক বা বাস অথবা ট্রেনের সফর নিজের সতীর্থ খেলোয়াড়দের সঙ্গেই থাকেন।

আর্যমান বিড়লা ক্রিকেটে নিজের বাবার নামে জায়গা তৈরি করেননি বরং তিনি নিজের প্রদর্শনের সাহায্যেই এই জায়গা হাসিল করেছেন। আর্যমান অনুর্ধ্ব ১৯ ক্রিকেট দলে দুর্দান্ত প্রদর্শন করেছেন। সেই সঙ্গে তিনি মধ্যপ্রদেশের হয়ে সিকে নাইডু ট্রফিতে পাঁচটি ম্যাচের ৯টি ইনিংসে ৩টি সেঞ্চুরির সাহায্যে ৬০২ রান করেছেন সেই সঙ্গে স্পিন বোলিং করে ১০টি উইকেটও হাসিল করেছেন।

এই তারকা হবেন সানরাইজার্স হায়দ্রাবাদের নতুন অধিনায়ক

আরও পড়ুন

৬ ৬ ৪ ৬ মেরে ঝড়ো ইনিংস খেলে সোশ্যাল মিডিয়ায় ছাইলেন কার্তিক, প্রত্যেক চার ছয়ে নাচলেন এই অভিনেত্রী

আইপিএল আজ চলা কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচে স্টিভ স্মিথ টসে জিতে প্রথমে বল...

গভীর সমস্যা ইংল্যান্ড শিবিরে, বিশ্বকাপের আগে চোট পেলেন এই ইংল্যান্ড তারকা

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।ঘরের মাঠে বিশ্বকাপ তাই স্বাভাবিক ভাবেই...

ভারতকে এবারের বিশ্বকাপের সেমিফাইনালে দেখছে এই প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন তিনি। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার চামিন্ডা ভাস আশাবাদী নিজের দেশের...

বিশ্বকাপ দলে জায়গা পেয়ে, বিপক্ষ দেশগুলির উদ্দেশে বড় মন্তব্য গেইলের!

" টি টোয়েন্টি " ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের কোনও বিকল্প নেই।ক্রিকেটের এই ধুমধাড়াক্কা ফর্ম‍্যাটে তাদের জুড়ি মেলা...

স্টেইনের আহত হওয়ার পর এই জোরে বোলারকে দলে শামিল করতে পারে আরসিবি

স্টেইনের আহত হওয়ার পর এই জোরে বোলারকে দলে শামিল করতে পারে আরসিবি
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে প্রত্যেকেই খেলতে চান। এই পয়সাবহুল টি-২০ লীগে বেশ কিছু দক্ষিণ আফ্রিকান প্লেয়ার নিজেদের জৌলুস...