এই প্লেয়ার আইপিএলে পান নি কোনও দল, এখন টিএনপিএলে করলেন সবচেয়ে বেশি রান

আইপিএলের নিয়মেই তামিলনাড়ু প্রীমিয়ার লীগ খেলা হয়। টিএনপিএলের ২০১৮ মরশুম রবিবার শেষ হল। টিএনপিএলের এই মরশুমের চ্যাম্পিয়ন হল মাদুরাই প্যান্থার্স। মাদুরাই প্যান্থার্সের এই জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন উইকেটকিপার ব্যাটসম্যান অরুণ কার্তিক।

এই টুর্নামেন্টে হাই স্কোরার হয়েছেন কার্তিক
এই প্লেয়ার আইপিএলে পান নি কোনও দল, এখন টিএনপিএলে করলেন সবচেয়ে বেশি রান 1
প্রসঙ্গত টিএনপিএলের এই মরশুমে সবচেয়ে বেশি রান মাদুরাই প্যান্থার্সের অরুণ কার্তিক করেছেন। তিনি এই মরশুমের ১০টি ম্যাচে ৪৭২ রান করেছেন। কার্তিক এই মরশুমে মোট ১০টি ম্যাচে খেলেছেন। যেখানে তার গড় ছিল৭৮.৬৬। সেই সঙ্গে তার স্ট্রাইকরেটও ছিল দুর্দান্ত। অরুণ ১৫২.৭৪ স্ট্রাইক রেটে ব্যাট করে ৪৭২ রান করেছেন। তিনি তার দলের হয়ে ৬টি হাফ সেঞ্চুরিও করেছেন। সেই সঙ্গে এই টুর্নামেন্টে তার ব্যাট থেকে মোট ৩৯টি চার এবং ২৩টি ছক্কাও এসেছে।

আইপিএল ২০১৮য় পান নি কোনও দল
এই প্লেয়ার আইপিএলে পান নি কোনও দল, এখন টিএনপিএলে করলেন সবচেয়ে বেশি রান 2
প্রসঙ্গত টিএনপিএলের এই মরশুমে সবচেয়ে বেশি রান করা অরুণ কার্তিক আইপিএলে তাকে কেনার জন্য কোনও খরিদদার পান নি। অরুণ ২০০৯ এবং ২০১০ এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। অন্যদিকে তিনি ২০১১য় আরসিবির হয়েও আইপিএল খেলেছেন। তিনি চ্যাম্পিয়ন্স লীগ ২০১১য় একটি ম্যাচে শেষ বলে ছয় মেরে আরসিবিকে জিতিয়ে সেমিফাইনালে পৌঁছে দিয়েছিলেন।

আইপিএলে খেলেছেন মোট ১৭টি ম্যাচ
এই প্লেয়ার আইপিএলে পান নি কোনও দল, এখন টিএনপিএলে করলেন সবচেয়ে বেশি রান 3
কার্তিক আইপিএলে মোট ১৭টি ম্যাচে খেলেছেন। যার মধ্যে তিনি ১০.২ গড়ে এবং ১০০ স্ট্রাইকরেটে ৫১ রান করেছেন। আইপিএলে তার সর্বোচ্চ স্কোর ১৯ রান। কার্তিক নিজের টি২০ কেরিয়ারে মোট ৬৩টি টি২০ ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ২০.৭৭ গড়ে ৮৩১ রান করেছেন। তিনি ৬৭টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৮.১৯ গড়ে ৩৭৮১ রান করেছেন এবং ৫৪টি লিস্ট এ ম্যাচে ২০.২৭ গড়ে ১৪২৩ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *