আবার গ্রেফতার চার, আইপিএল ছাড়ছে না বেটিং কেলেঙ্কারি 1
আইপিএল বেটিং তদন্তে সিবিআই

বেটিং কেলেঙ্কারির ভূত কিছুতেই ছাড়তে চাইছে না আইপিএলকে। নতুন করে নয়, ২০১৩ সালে একটি ম্যাচে হওয়া স্পট ফিক্সিং নিয়ে আবার আবার গ্রেফতার করা হল চারজনকে।তবে এবারে কোনও খেলোয়ার বা বুকি নন, খোদ তদন্তকারীদের মধ্যে থেকেই গ্রেফতার করা হয়েছে।এর মধ্যে গুরুত্বপূর্ণ নাম হল জে পি সিং। জানা গিয়েছে, এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট এর প্রাক্তণ কর্তা জে পি সিং-এর বিরুদ্ধেই তদন্ত চলাকালীন ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। কেঙ্গেকারির প্রায় চার বছর কেটে যাওয়ার পর গুরুত্বপূর্ণ এমন এক কর্তার নামে এই অভিযোগ ওঠায়, এতদিন হওয়া গোটা তদন্তের উপর প্রশ্নচিহ্ন উঠেছে। জে পি সিং-এর পাশাপাশি তাঁরই অধস্তন আধিকারিক সঞ্জয় কুমারকেও গ্রেফতার করেছে সিবিআই। এছাড়া বিমল আগরওয়াল ও চন্দ্রেশ পটেল নামে আরও দুজনকেও গ্রেফতার করা হয়েছে।

আবার গ্রেফতার চার, আইপিএল ছাড়ছে না বেটিং কেলেঙ্কারি 2
জে পি সিং

সিবিআইয়ের অভিযোগ, তদন্ত চলাকালীন এই দুই আধিকারিক প্রচুর টাকা ঘুষ নিয়েছে। এর আগে গোয়েন্দা বিভাগও জানায়, বিভিন্ন তদন্তে অভিযুক্তদের বাঁচাতে মোটা টাকা ঘুষ নেন এই দুই মহারথী।সিবিআই সূত্রে আরও জানা যায়, খুব সুগঠিত ভাবেই জেপি সিং ও সঞ্জয় কুমার এই ঘুষ নেওয়ার চক্র চালাতেন। এই দুজনের ঘুষের টাকা সংগ্রহ করত, মুম্বইয়ের দুই বুকি বিমল আগরওয়াল ও সনু জালান।ঘুষের টাকা নিতে ২০১৫ সালে তারা বেশ কয়েকবার দিল্লিতেও আসে।এই দুজঙ্কে সিবিআই আগেই গ্রেফতার করলেও তারা এখনও জামিন পায়নি।
এদিকে, দশম আইপিএল শুরু হতে মাত্র আর কয়েকদিন বাকি। বেটিং কাণ্ডে জলঘোলা হয়েছে অনেকই। তার দরুন দুটি ফ্রাঞ্চাইসিকেও বাতিল করা হয়েছে।কিন্তু সেসব কিছুর পর এতবছর কেটে গেলেও আইপিএলের পিছু ছাড়ছে না সে বীভিষিকা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *