হার্দিক পাণ্ডিয়া নন বরং এই খেলোয়াড় হলেন শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুনের পছন্দের অলরাউন্ডার

ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরেরও ক্রিকেটের সঙ্গে সম্পর্ক রয়েছে। অর্জুন বাঁহাতি অলরাউন্ডার খেলোয়াড়। এখন করোনা ভাইরাসের কারণে ক্রিকেটের সমস্ত ইভেন্টস বন্ধ আর সকলেই নিজের নিজের বাড়িতে বন্দী। অর্জুন তেন্ডুলকরও অন্য খেলোয়াড়দের মতো সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের দ্বারা জিজ্ঞাসা করা প্রশ্নের জবাব দিচ্ছেন। এর মধ্যেই তিনি তার পছন্দের অলরাউন্ডারের নাম জানিয়েছেন।

বেন স্টোকস হলেন অর্জুন তেন্ডুলকরের ফেবারিট অলরাউন্ডার

হার্দিক পাণ্ডিয়া নন বরং এই খেলোয়াড় হলেন শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুনের পছন্দের অলরাউন্ডার 1

ভারতীয় ক্রিকেটকে বিশ্ব ক্রিকেটে নতুন পরিচিতি দেওয়া শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর নিজের বাবার মতো ব্যাটসম্যান নন বরং বাঁহাতি অলরাউন্ডার তিনি। অর্জুনও এই মুহূর্তে করোনা ভাইরাসের কারণে বাড়িতে নিজের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। এর মধ্যে অন্য খেলোয়াড়দের মতোই অর্জুনও সোশ্যাল মিডিয়ায় নিজের সমর্থকদের প্রশ্নের জবাব দিচ্ছেন। এর মধ্যে যখন তাকে প্রশ্ন করা হয় যে তার পছন্দের অলরাউন্ডার খেলোয়াড় কে? তো এই প্রশ্নের জবাবে অর্জুন তেন্ডুলকর কোনো ভারতীয় খেলোয়াড় নন বরং ইংল্যান্ড ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের নাম নেন। আপনাদের জানিয়ে দিই যে স্বয়ং অর্জুনও একজন অলরাউন্ডার, আর তিনি বাঁহাতেই ব্যাটস করেন এবং বাঁ হাতেই জোরে বোলিং করেন।

জোরে বোলারের হওয়া উচিত আক্রামণাত্মক

হার্দিক পাণ্ডিয়া নন বরং এই খেলোয়াড় হলেন শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুনের পছন্দের অলরাউন্ডার 2

অর্জুন তেন্ডুলকর যতই এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে পা না রাখুন কিন্তু তিনি একজন বাঁহাতি অলরাউন্ডার। এর মধ্যে যখন ক্রিকেট সমর্থক তার কাছে জোরে বোলিংয়ের টিপস চান তো অর্জুন জবাব দিতে গিয়ে বলেন,

“পেসারকে সবসময়ই জোরে বোলিং করা উচিত আর ব্যাটসম্যানরের উপর হামলা করা উচিত। আপনার সবসময়ই একজন ফাস্ট বোলারের অ্যাটিটিউডে থাকা উচিত আর মেজাজ এমন থাকা উচিত যেনো ব্যাটসম্যানের হেলমেট ভেঙে দেব”।

দুর্দান্ত ফর্মে রয়েছেন বেন স্টোকস

হার্দিক পাণ্ডিয়া নন বরং এই খেলোয়াড় হলেন শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুনের পছন্দের অলরাউন্ডার 3

ইংল্যান্ড ক্রিকেট দলের বিস্ফোরক অলরাউন্ডার বেন স্টোকস বর্তমান সময়ে ক্রিকেট কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ ফর্মে রয়েছেন। স্টোকস এই মুহূর্তে নিজের দুর্দান্ত প্রদর্শনের মাধ্যমে জাতীয় দলের হয়ে ম্যাচ উইনিং প্রদর্শন করছেন। তিনি নিজের জাতীয় দলকে প্রথমে একদিনের বিশ্বকাপ ২০১৯ খেতাব জিতিয়েছেন। এরপর অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা হওয়া অ্যাসেজ সিরিজকেও ২-২ ফলাফলে ড্র করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বেন স্টোকসকে বিবিসি স্পোর্টস পার্সোনালিটি অফ দ্যা ইয়ার বাছা হয়েছে। তাকে আইসিসি ওয়ার্ল্ড প্লেয়ার অফ দ্যা ইয়ারও বেছেন। অন্যদিকে উইজডেনও তাকে বেস্ট ক্রিকেটার অফ দ্য ইয়ার ২০১৯ বেছেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *