হরভজন সিং এবং হোল্ডিং বললেন হার্দিক পান্ডিয়া অলরাউন্ডার হওয়ার যোগ্য নয়, তো মইন আলি দিলেন পাল্টা 1

ইংল্যান্ডে নিজের প্রদর্শনে সকলকে নিরাশ করা ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার লাগাতার সমালোচনা হচ্ছে। লর্ডস টেস্টে হারের পর ভারতের সবচেয়ে সফল অফ স্পিনার হরভজন সিং হার্দিককে তিরস্কার করে বলেছিলেন হার্দিকের নামের আগে অলরাউন্ডার শব্দ প্রয়োগ করা বন্ধ করে দেওয়া উচিত। তিনি অলরাউন্ডার হওয়ার দাবীদার নন। এখন সেই একই সুর ওয়েস্ট ইন্ডিজের এক তারকা খেলোয়াড়ের মুখেও। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তণ জোরে বোলার মাইকেল হোল্ডিংয়ের মতেও হার্দিক এখনও অলরাউন্ডার বলার যোগ্য নন।
হরভজন সিং এবং হোল্ডিং বললেন হার্দিক পান্ডিয়া অলরাউন্ডার হওয়ার যোগ্য নয়, তো মইন আলি দিলেন পাল্টা 2
তিনি আগে আরও বলেন, “এতে খুশি হয়। কিন্তু ও এত রান করতে পারছে না যে টেস্ট ম্যাচে একটি বা দুটি উইকেট হাসিল করতে পারে। এটা কাজ করবে না। পাণ্ডিয়া এখনও পর্যন্ত ৯টি টেস্ট খেলেছে আর গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরোয়া সিরিজে আরাম দেওয়া ছাড়া ওই খালি অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ভারতীয় টেস্ট একাদশের নিয়মিত সদস্য”। হোল্ডিং আরও জানান, “ আমার মনে হয় না ও বল হাতে প্রভাবিত করতে পারছে। ও ধারাবাহিক নয় আর না তো ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করতে সফল হচ্ছ। হ্যাঁ ও বেশ কিছু বল ভাল করে কিন্তু আপনার কাছে ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করার জন্য নিয়মিত প্রদর্শন করা জরুরী”।
হরভজন সিং এবং হোল্ডিং বললেন হার্দিক পান্ডিয়া অলরাউন্ডার হওয়ার যোগ্য নয়, তো মইন আলি দিলেন পাল্টা 3
হোল্ডিং ক্রিকইনফোকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানান, “ভারতীয় আক্রমণে ব্যালেন্স নেই। দলে হার্দিক পান্ডিয়াকে অলরাউন্ডার হিসেবে সুযোগ দেওয়া হয়। ও যখন বোলিং করে তখন যতটা ওর হওয়া উচিত ততটা প্রভাবিত করতে পারেন না। যদি ও একজন ভালো ব্যাটসম্যানও হয়, তাহলে ওর ৬০-৭০ রান করা উচিত, যে নম্বরে ও ব্যাট করে। কিন্তু টেস্টে ও না তো রান করতে পারছে আর না ও উইকেট নিতে পারছে”।
হরভজন সিং এবং হোল্ডিং বললেন হার্দিক পান্ডিয়া অলরাউন্ডার হওয়ার যোগ্য নয়, তো মইন আলি দিলেন পাল্টা 4
ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি এই ব্যাপারে নিজের প্রতিক্রিয়া দিয়ে লেখেন, “পান্ডিয়া একজন দারুণ মানুষ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *