সংযুক্ত আরব আমিরশাহি ছাড়াও আইপিএলের বাকি ম্যাচ আয়োজনের জন্য এই দুই দেশকে ভাবছে বিসিসিআই 1

আইপিএল ২০২১ পিছিয়ে দেওয়ার পরে, সমস্ত ক্রিকেট অনুরাগীর মনে প্রশ্ন উঠেছে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি কখন এবং কোথায় অনুষ্ঠিত হবে। প্রতিবেদন অনুসারে, বিসিসিআই এই বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপের আগে বাকি ম্যাচগুলি করার বিষয়ে বিবেচনা করছে। ভারতের করোনার ভয়াবহতার পরিপ্রেক্ষিতে দেশে টুর্নামেন্ট খেলার খুব কম সম্ভাবনা রয়েছে। সংযুক্ত আরব আমিরশাহিকে বর্তমানে সবচেয়ে নিরাপদ বিকল্প হিসাবে বিবেচনা করা হচ্ছে, এটি টি টোয়েন্টি বিশ্বকাপের ব্যাকআপ ভেন্যুতেও ধরে রাখা হয়েছে। তবে বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলিও ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ায় স্থানান্তরিত হতে পারে।

IPL 2021: A Suitable Act But on a Wrong Stage

‘টাইমস অফ ইন্ডিয়া’ এর খবরে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরশাহি ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের বাকি ম্যাচগুলি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় খেলতে পারে। বিসিসিআই সূত্র টাইমস অফ ইন্ডিয়ার সাথে আলাপকালে বলেছিল, “বিদেশে খেলা উচিত। ইতিমধ্যে কিছু পরামর্শ পেয়েছে। বিসিসিআইকে কেবল এটি বিবেচনা করা দরকার।” সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল ২০২০ অনুষ্ঠিত হয়েছিল এবং বায়ো বুদ্বুদ পরিবেশে কোনও বিরতি হয়নি। ভারতে করোনার ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে টি টোয়েন্টি বিশ্বকাপ ভারতে খেলা হবে কি না তা জুলাইয়ে সিদ্ধান্ত নেবে আইসিসি। সংযুক্ত আরব আমিরশাহিতে এটির আরও বড় সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে বিশ্বকাপের আগে আইপিএল ম্যাচটি দেওয়া হতে পারে।

10 Cricket Stadiums In England To Visit in 2021! (With Photos)

আইপিএলের বাকি ম্যাচগুলি পাওয়ার জন্য ইংল্যান্ডও ভাল বিকল্প বলে মনে হচ্ছে। সংযুক্ত আরব আমিরশাহিতে, সেপ্টেম্বরের সময় প্রচণ্ড উত্তাপ থাকে, তাই ইংল্যান্ডও মনোযোগ দিতে পারে। পরের মাসে ভারত ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা করবে, যেখানে দলটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার কথা রয়েছে। এর পরে ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। সূত্রটি কথা বলার সময় বলেছিল, “আবহাওয়া ক্রিকেটের পক্ষে খুব ভাল হবে। এই সম্প্রচারকটিও পছন্দ করবে, কারণ সময় সামঞ্জস্য করা যায় এবং বিদেশী খেলোয়াড়রাও ভারতের পরিবর্তে ইংল্যান্ড ভ্রমণ করতে পছন্দ করবেন।”

Melbourne Cricket Ground, Melbourne, Australia | Melbourne Cricket Ground  Cricket Grounds, Match Schedule

আইপিএলও অস্ট্রেলিয়ায় স্থানান্তরিত হতে পারে তবে এর সম্ভাবনা খুব কমই রয়েছে। করোনার এই হত্যাকাণ্ড যদি এভাবেই চলতে থাকে তবে বিসিসিআই ক্রিকেট অস্ট্রেলিয়াকে এই বছর টি টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক করতে এবং পরের বছর ভারতে বিশ্বকাপ পেতে পারে। ক্রিকেট অস্ট্রেলিয়া যদি এতে একমত হয়, তবে আইপিএলের বাকি ম্যাচগুলি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে পারে। এটি ভারতীয় খেলোয়াড়দের জন্য প্রস্তুত করার একটি ভাল সুযোগও সরবরাহ করতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *