যুবরাজের পর ফের অবসর নিলেন আরও এক ভারতীয় ক্রিকেটার ! 1

অবসর নিলেন ভারতীয় ব‍্যাটসম‍্যান ভেনুগোপাল রাও। অন্ধ্রপ্রদেশ হয়ে রঞ্জি ট্রফিতে খেলতে দেখা গেছে তাকে।৩৭ বছর বয়সী এই ভারতীয় ক্রিকেটার সবধরনের ক্রিকেট থেকে সরিয়ে নিলেন নিজেকে। ২০০৫ থেকে ২০০৬ , জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন রাও। খেলেছেন ১৬ টি একদিবসীয় ম‍্যাচ। এক্ষেত্রে তার রান সংখ‍্যা ২১৮ । গড় ২৪.২ । ১১ ইনিংসের মধ্যে মাত্র একবার অর্ধশতরান করেছিলেন তিনি।

ঘরোয়া ক্রিকেটে অন্ধ্রপ্রদেশের উন্নতির স্বার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা গেছে তাকে।খেলেছেন আইপিএলেও। মোট ৬৫ টি ম‍্যাচে এই টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করতে দেখা গেছে তাকে।এমনকি ২০০৭ থেকে ৮৩ টি টি টোয়েন্টি ম‍্যাচে খেলেছেন তিনি।এক্ষেত্রে ৭১ ইনিংসে তার রান সংখ্যা ১৩৯০ ।গড় – ২৩.৬ ।আছে সাতটি অর্ধশতরানের ইনিংস।

যুবরাজের পর ফের অবসর নিলেন আরও এক ভারতীয় ক্রিকেটার ! 2

৫৪ টি আইপিএল ম‍্যাচে রাওয়ের রান সংখ্যা ৯৮৫ ।সর্বোচ্চ ৭১।গড় – ২২.৩৯ ।স্ট্রাইক রেট – ১১৭.৮২ ‌।আছে তিনটি অর্ধশতরানের ইনিংস।সেই দিল্লি ডেয়ার ডেভিলস ( যা বর্তমানে পরিচিত দিল্লি ক‍্যাপিটালস নামে ) এবং সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতে দেখা গেছে তাকে।২০০৮ – ১০ খেলেছিলেন ডেকান চার্জাস দলের হয়ে।

মাত্র ১৬ বছর বয়সে ১৯৯৮-৯৯ মরশুমে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় রাও এর। মাঝ অর্ডারে ব‍্যাটিং করার পাশাপাশি স্পিন বোলিংয়ের ক্ষেত্রে তার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

যুবরাজের পর ফের অবসর নিলেন আরও এক ভারতীয় ক্রিকেটার ! 3

উঠতি প্রতিভাবান এই ক্রিকেটার পরবর্তী সময়ে ঘরোয়া ক্রিকেটে প্রভাব বিস্তার করেছিলেন।যদিও জাতীয় দলে খুব একটা সুযোগ তিনি পেয়ে ওঠেননি।প্রথম শ্রেনীর ক্রিকেটে ১২১ টি ম‍্যাচে খেলেছিলেন তিনি।করেছেন ৭০৮১ রান।গড় – ৪০.৯ ।অন‍্যদিকে ৫০ ওভারের খেলায় তার রানসংখ‍্যা ৪১১০।
ঘরোয়া ক্রিকেটে রয়েছে ১৭ টি সেন্চুরি পাশাপাশি একদিবসীয় ক্রিকেটে আছে ১১ টি শতরান এই ক্রিকেটারের নামের পাশে।