টি-২০ বিশ্বকাপে ঋষভ পন্থকে নয়, এই উইকেটকিপারকে অনিল কুম্বলে মনে করেন ধোনির উত্তরাধিকারী 1

অস্ট্রেলিয়ার আতিথেয়তায় আগামী বছর আইসিসি টি-২০ বিশ্বকাপ খেলা হবে। আইসিসি টি-২০ বিশ্বকাপ নিয়ে সমস্ত দলগুলি এই মুহূর্তে নিজেদের টিম সংযোজনের দিকে নজর দিচ্ছে। ভারতীয় ক্রিকেট দলকেও বিশ্বকাপের প্রবল দাবীদার হিসেবে পেশ করা হচ্ছে, তাদের জন্যও দলে ফিট হওয়া খেলোয়াড়দের তৈরি করা হচ্ছে।

টি-২০ বশ্বকাপের সংযোজন নিয়ে অনিল কুম্বলের প্রতিক্রিয়া

টি-২০ বিশ্বকাপে ঋষভ পন্থকে নয়, এই উইকেটকিপারকে অনিল কুম্বলে মনে করেন ধোনির উত্তরাধিকারী 2

ভাআরতীয় ক্রিকেট দলের জন্য অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে কি রকমের টিম সংযোজন কাজ করবে এটা নিয়ে পূর্ণ ভাবনাচিন্তার পর টিম তৈরি করা হবে। ভারতীয় দএল্র জন্য বিশ্বকাপে খেলতে চলা কিছু খেলোয়াড়দের নাম নিশ্চিত। কিন্তু ভারতীয় দলের প্রাক্তন কোচ অনিল কুম্বলে টি-২ বিশ্বকাপে দলের জন্য পারফেক্ট সংযোজন নিয়ে নিজের ভাবনা চিন্তা প্রকাশ করেছেন। অনিল কুম্বলে এটা নিয়ে ক্রিকেট নেক্সটকে দেওয়া ইন্টারভিউতে বেশকিছু কথা বলেছেন।

উইকেট টেকার বোলারদের হবে বিশেষ প্রয়োজন

টি-২০ বিশ্বকাপে ঋষভ পন্থকে নয়, এই উইকেটকিপারকে অনিল কুম্বলে মনে করেন ধোনির উত্তরাধিকারী 3

অনিল কুম্বলে ভারতীয় ক্রিকেট দলের আগামী বছর হতে চলা টি-২০ বিশ্বকাপে দলের ভারসাম্য নিয়ে বলেছেন যে,

“আমি নিশ্চিতভাবেই মনে করি যে আপনাকে উইকেট নেওয়া বোলারদের প্রয়োজন রয়েছে আর আমার বিচারে কুলদীপ আর চহেলের মতো যে কাউকেউ এর অংশ করার প্রয়োজন রয়েছেন। হ্যাঁ, এমন উদাহরণ রয়েছে যেখানে আপনি জানেন যে শিশিরের কারণে বোল ভিজে যায় তো এটাই সঠিক যে দুজন রিস্ট স্পিনার খেলুক”।

কুম্বলে আগে বলেন যে,

“এটা ভীষণই গুরুত্বপূর্ণ যে আপনার উইকেট নেওয়ার বিকল্পের সন্ধান করা উচিত। যদি এর মানে হয় যে আপনাকে স্রেফ জোরে বোলার আনার প্রয়োজন রয়েছে যারা অলরাউন্ডারদের দেখার জায়গায় উইকেট নেবেন, যা আমার মনে হয় যে আমি দলে এটাই দেখছি। আমার মনে হয় যে এটা গুরুত্বপূর্ণ বিষয়। টেস্ট আর ওয়ানডে ম্যাচে ভারতের সবচেয়ে বেশি উইকেট নেওয়া খেলোয়াড় রয়েছে”।

অস্ট্রেলিয়ার পরিস্থিতি রাখে গুরুত্ব

টি-২০ বিশ্বকাপে ঋষভ পন্থকে নয়, এই উইকেটকিপারকে অনিল কুম্বলে মনে করেন ধোনির উত্তরাধিকারী 4

অস্ট্রেলিয়ার পরিস্থিতি নিয়ে অনিল কুম্বলে বলেছেন যে,

“এটা ভীষণই গুরুত্বপূর্ণ যে ভারত এই ব্যাপারে ভাবতে শুরু করু যে অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে কে প্রদর্শন করবে সেই বোলার কে যে উইকেট নেওয়ার ক্ষমতা রাখে কারণ এতে বিপক্ষের উপর চাপ পড়বে”।

কেএল রাহুল হতে পারেন ব্যাকআপ উইকেটকিপার

টি-২০ বিশ্বকাপে ঋষভ পন্থকে নয়, এই উইকেটকিপারকে অনিল কুম্বলে মনে করেন ধোনির উত্তরাধিকারী 5

প্রাক্তন দিগগজ অধিনায়ক অনিল কুম্বলে কেএল রাহুলকে টি-২০ বিশ্বকাপ দলে ব্যাকআপ উইকেটকিপার মনে করেন। তিনি বলেন যে,

“কেএল রাহুল এমন খেলোয়াড় যাকে ভারতও ব্যবহার করতে পারে। কারণ ও টি-২০ ফর্ম্যাটে যথেষ্ট সুরক্ষিত। ও ভালো, ও কর্ণাটকের হয়ে উইকেটকিপিং করেছে। আমরা সেই গুনবত্তাকে জানি যা ও সাদা বলের ক্রিকেটে আনতে পারে, ও ব্যাটসম্যান হিসেবেও ভালো এটা ভীষণ ভালো বিকল্প। কিন্তু ভারত যা-ই বিকল্প আনুক আমার মনে হয় যে তার বিশ্বকাপের আগে কম সে কম ১০-১২টি ম্যাচে ক্রিজে সুযোগ পাওয়া গুরুত্বপূর্ণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *