অনিল কুম্বলে দিলেন এই খেলোয়াড়কে দিয়ে চার নম্বরে ব্যাটিং করানোর পরামর্শ

তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারত ওয়েস্টইন্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছিল। এই টি-২০ সিরিজের পর দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। এই ম্যাচের আগে ভারতীয় দলের প্রাক্তন কোচ অনিল কুম্বলে একটি বয়ান দিয়েছে, যেখানে তিনি চার নম্বরের পজিশনের খেলোয়াড়ের নাম পরামর্শ হিসেবে দিয়েছেন।

শ্রেয়স আইয়ারকে চার নম্বরে দেখতে চান অনিল কুম্বলে

ভারতীয় দলের গত ২ বছর ধরে চার নম্বর ব্যাটসম্যানের সন্ধান রয়েছে। এই নম্বরে বহু খেলোয়াড়কেই পরীক্ষা করে দেখা হয়েছে, কিন্তু এখনো পর্যন্ত কোনো খেলোয়াড় এই নম্বরে নিজেকে প্রমান করতে পারেননি। যদিও শ্রেয়স আইয়ার ওয়েস্টইন্ডিজের সফরে কিছু ভালো ইনিংস খেলেছিলেন, কিন্তু তিনি সেইসব ইনিংস ৫ নম্বরে খেলেছিলেন। টি-২০তেও তাকে কখনো চার নম্বরে আর কখনো ৫ নম্বরে পাঠানো হচ্ছিল। যদিও কুম্বলে চান নিয়মিত রূপে তাকে চার নম্বরে সুযোগ দেওয়া হোক।

এই কথা বলেছেন কুম্বলে

ভারতীত দলের প্রাক্তন কোচ অনিল কুম্বলে চার নম্বরে শ্রেয়স আইয়ারকে সুযোগ দেওয়ার কথা বলে জানিয়েছেন, “বর্তমানে দলে শিখর ধবন নেই, তো আপনি কেবল কেএল রাহুলের সঙ্গে ওপেনিংয়ের জন্য যান আর চার নম্বরে শ্রেয়স আইয়ারকে সুযোগ দিন। ও একজন খেলোয়াড় হিসেবে উন্নত হচ্ছে, এই কারণে ওকে এই পজিশনের জন্য ভালো বিকল্প হিসেবে দেখাচ্ছে। ওয়েস্টইন্ডিজের পাওয়ার হিটার খেলোয়াড়দের সামনে নিশ্চিতভাবেই ভারতীয় বোলারদের জন্য চ্যালেঞ্জ থাকতে চলেছে। পিচ ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে, এই কারণে আপনাকে ভীষণই নিয়ন্ত্রণের সঙ্গে বোলিং করতে হবে।

এই রকম হলো ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, ময়ঙ্ক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল, মনীষ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিভম দুবে, কেদার জাধব, রবীন্দ্র জাদেজা, যজুবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, দীপক চাহার, মহম্মদ শামি, আর ভুবনেশ্বর কুমার।
প্রসঙ্গত সিরিজের ওয়ানডে ম্যাচ ১৫,১৮ আর ২২ ডিসেম্বর ক্রমশ চেন্নাই, বিশাখাপট্টনম, আর কটকে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *