অনিল কুম্বলে বললেন ইনি হলেন ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলে টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে ২০১৯ সালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান বলে জানিয়েছেন। রোহিত শর্মার জন্য ২০১৯ ভীষণই স্পেশাল থেকেছে। এই বছর তার ব্যাট দারুণ চলছেন আর বেশকিছু রেকর্ড ভেঙে দিয়েছে। রোহিত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামতেই ১০০ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা ভারতের প্রথম খেলোয়াড় হয়ে গিয়েছেন। রোহিত শর্মার এই দুর্দান্ত প্রদর্শনের কারণেই ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর কোচ অনিল কুম্বলে রোহিতকে ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় বলেছেন। কুম্বলে ক্রিকেট নেস্টের সঙ্গে কথা বলতে গিয়ে এই কথা বলেছেন।

অনিল কুম্বলে বলেন

অনিল কুম্বলে বললেন ইনি হলেন ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান 1

এই বছর বেশকিছু খেলোয়াড় ভারতের হয়ে খেলেছেন আর আমার মনে হয় যে সকলেই ভালো প্রদর্শন করেছে। কিন্তু আমার মনে হয় যে এটা রোহিত শর্মার দুর্দান্ত মরশুম থেকেছে। বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি আর তারপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে টেস্ট ম্যাচে ডবল সেঞ্চুরি করে ও প্রমান করে দিয়েছে যে ও এই বছর ভারতের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান থেকেছে। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মা যখন থেকে ব্যাটিং করতে শুরু করেছেন তখন থেকে আমরা সকলেই একটা আলাদা রোহিত শর্মাকে দেখতে পেয়েছি। যখনই বিরাট কোহলি বিশ্রাম নিয়েছে আর তার জায়গায় রোহিত শর্মা অধিনায়কত্ব সামলেছে তখন তখন রোহিত দলের দুর্দান্ত প্রতিনিধিত্ব করেছে। আমার মনে হয় যে এই বছরটাকে আমাদের রোহিত শর্মার নামে করে দেওয়া উচিত”।

রোহিত শর্মা খেলেছেন ১০৪টি টি-২০আই ম্যাচ

অনিল কুম্বলে বললেন ইনি হলেন ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান 2

রোহিত এই বছরই আন্তর্জাতিক ক্রিকেট সবচেয়ে বেশি টি-২০আই ম্যাচ খেলা দ্বিতীয় ক্রিকেটার হয়ে গিয়েছেন। পাকিস্তানের শোয়েব মালিক (১১১টি টি-২০) একমাত্র খেলোয়াড় যিনি বিশ্ব ক্রিকেটে ১০০টির বেশি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। রোহিত এই ফর্ম্যাটে এখনো পর্যন্ত ১০৪টি ম্যাচের ৯৬টি ইনিংসে ২৬৩৩ রান করে বিরাট কোহলির সঙ্গে পায়ে পা মিলিয়ে চলেছেন।

বিশ্বকাপ ২০১৯ এ করেছিলেন ৫টি সেঞ্চুরি

অনিল কুম্বলে বললেন ইনি হলেন ২০১৯ এর সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান 3

এছাড়াও রোহিত শর্মা এই বছর বিশ্বকাপ ২০১৯ এ পাঁচটি সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড নিজের নামে করেছেন। এমনটা করা তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হয়ে গিয়েছেন যিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০৩ রান করে তাদেরই প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারার রেকর্ড ভাঙেন। সাঙ্গাকারা ২০১৫ বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করেছিলেন। রোহিত বিশ্বকাপের সর্বধিক সেঞ্চুরির শচীন তেন্ডুলকরের রেকর্ডও ছুঁয়ে ফেলেছেন। দুজনের নামেই ৬টি করে সেঞ্চুরি রয়েছে। রোহিত ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। তেন্ডুলকর ১৯৯৬, ১৯৯৯,২০০৩ আর ২০১১ বিশ্বকাপে সেঞ্চুরি করেছিলেন। তেন্ডুলকের ৬টি সেঞ্চুরি ৪৪টি ইনিংসে এসেছে অন্যদিকে রোহিত মাত্র ১৬টি ইনিংসে এই কৃতিত্ব দেখিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *