অনিল কুম্বলে ধোনির অবসর নিয়ে নির্বাচকদের দিলেন এই পরামর্শ, চাইছেন এই সময় অবসর...

আইসিসি বিশ্বকাপ ২০১৯এ পাওয়া হৃদয় ভাঙা হারের পর যতটা না এই বিষয়ে চর্চা হয়েছে যে আমরা এই ট্রফি কেন হারলাম, তার চেয়েও অনেক বেশি চর্চা এই বিষয়ে হয়েছে যে ধোনি অবসর কবে নেবেন। এই বিষয়ে এতটাই আলোচনা হয়েছে যে প্রায় সকলের মুখেই একই প্রশ্ন যে ধোনির সামনের ভবিষ্যত কি হবে। যদিও এখনো পর্যন্ত এর কোনো সঠিক জবাব পাওয়া যায়নি, কিন্তু অনিল কুম্বলে মিডিয়ার সামনে যে বয়ান দিয়েছেন তা অনেক প্রশ্নের জন্ম অবশ্যই তুলে দিয়েছে।

অনিল কুম্বলে বলেছেন ধোনি একটা দারুণ ফেয়ারওয়েলের দাবীদার
অনিল কুম্বলে ধোনির অবসর নিয়ে নির্বাচকদের দিলেন এই পরামর্শ, চাইছেন এই সময় অবসর... 1

অনিল কুম্বলে মিডিয়াকে দেওয়া একটা ইন্টারভিউতে ধোনিকে নিয়ে নিজের রায় দিতে গিয়ে বলেছেন যে,

“ধোনি এত বড়ো খেলোয়াড়, যিনি দেশের ক্রিকেটকে বেশ কিছু বড়ো অ্যাওয়ার্ড দিয়েছেন। যাতে আমরা এটা আন্দাজ করতে পারি যে ও একটা ভীষণই বড়ো ফেয়ারওয়েল সমারোহের অধিকার রাখে। এই ব্যাপারে নির্বাচকদের নিজেদের রায় রাখা উচিৎ”।

বিশ্বকাপের পর ধোনি ক্রিকেট থেকে দূর

অনিল কুম্বলে ধোনির অবসর নিয়ে নির্বাচকদের দিলেন এই পরামর্শ, চাইছেন এই সময় অবসর... 2

যদিও আপনাদের জানিয়ে দিই যে ধোনি বিশ্বকাপে পাওয়া হারের পর থেকে ক্রিকেট থেকে নিজের দূরত্ব তৈরি করে রেখেছেন। তিনি প্রথমে ওয়েস্টইন্ডিজ সফর থেকে টিম ইন্ডিয়ায় নিজের নাম তুলে নিয়েছিলেন। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও হতে চলা আগামী টি-২০ সিরিজে তাকে নির্বাচিত করা হয়নি। এখন এই অবস্থায় যেখানে অনিশ্চয়তার মেঘ গভীর হয়েছে যে ধোনি আগে খেলবেন কি না, সেই সময় দেশের প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলের এই বয়ান যথেষ্ট গুরুত্বপূর্ণ।
তিনি নিজের ইন্টারভিউতে বলেছেন যে,

“আমার মনে হয় যে পন্থ নিশ্চিতভাবেই উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে মজবুত দাবী পেশ করেছে। বিশেষ করে টি-২০ ফর্ম্যাটে ও ভাল প্রদর্শন করেছে। এই অবস্থায় ধোনির সঙ্গে কথাবার্তা বলা জরুরী। ও ভাল ফেয়ারওয়েলের অধিকারী আর আপনাদের ওর সঙ্গে কথা বলা উচিৎ”।

কুম্বলে বলেছেন যে নির্বাচকদের দ্রুত সিদ্ধান্ত নেওয়া উচিৎ

অনিল কুম্বলে ধোনির অবসর নিয়ে নির্বাচকদের দিলেন এই পরামর্শ, চাইছেন এই সময় অবসর... 3

কুম্বলে ইন্টারভিউতে বলেছেন যে ২০২০তে টি-২০ বিশ্বকাপ খেলা হবে, সময় ভীষণ কম আর কাজ অনেক বেশি, এই অবস্থায় সুযোগের গুরুত্ব দেখে নির্বাচকদের দ্রুতই সিদ্ধান্ত নেওয়া উচিৎ যে ধোনি আগে খেলবেন কি না। তিনি বলেছেন,

“দলের জন্য, নির্বাচকদের পরিকল্পনা নিয়ে চর্চা করা উচিৎ, কারণ এটা গুরুত্বপূর্ণ যে এটার ব্যাপারে সঠিকভাবে বলা হোক। যদি নির্বাচকদের ধারণা হয় যে ধোনি টি-২০ বিশ্বকাপের পরিকল্পনায় ফিট হন তো আমার মনে হয় ওর প্রত্যেক ম্যাচ খেলা উচিৎ”।

কুম্বলে বলেন,

“যদি তা না হয় তখন নির্বাচকদের ওর বিদায়ের ব্যাপারে আলোচনা করা উচিৎ। আমার মনে হয় ওদের আগামী দু’মাসের মধ্যে এটা করা উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *