অন্যায়ভাবে কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন, এখন দাদা মসনদে আসায় এই প্রতিক্রিয়া দিলেন কুম্বলে 1

ভারতীয় ক্রিকেট দলের প্রকাতন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী গতকাল ২৩ অক্টোবর অফিসিয়ালি বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে আসীন হয়েছেন। গাঙ্গুলী বিসিসিআইয়ের ৩৯তম প্রেসিডেন্ট হলেন আর দ্বিতীয় ভারতীয় অধিনায়কও হলেন যিনি এই পদে বসলেন। দাদার প্রেসিডেন্ট পদে আসতেই সোশ্যাল মিডিয়ায়, টিভি চ্যানেলে চেয়ে রয়েছেন। প্রত্যেকেই দাদাকে শুভেচ্ছা জানাচ্ছেন, এই তালিকায় টিম ইন্ডিয়ার অধিনায়ক আর কোচ থাকা অনিল কুম্বলেও দাদাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করে খুশি প্রকাশ করেছেন।

তোমার গাইডেন্সে ইন্ডিয়ান ক্রিকেটের হবে বিকাশ

সৌরভ গাঙ্গুলীর প্রেসিডেন্ট হওয়ায় ক্রিকেট ফেটারনিটির দীপাবলীর খুশি যেনো দ্বিগুন করে দিয়েছে। প্রত্যেকেরই আশা যে টিম ইন্ডিয়ার সফল অধিনায়ক থাকা সৌরভ গাঙ্গুলী যেভাবে টিমকে নতুন রূপ দিয়ে বড়ো বড়ো খেলোয়াড় তৈরি করেছিলেন এখন তিনি প্রেসিডেন্ট হয়েও ভারতীয় ক্রিকেটকে আরো উঁচুতে নিয়ে যাবেন। দাদার অধিনায়কত্বে দীর্ঘদিন খেলা অনিল কুম্বলে দাদাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করে লিখেছেন,

“শুভেচ্ছা দাদা। সত্যিই আমি তোমার আর ভারতীয় ক্রিকেটের জন্য খুশি। আমার বিশ্বাস যে তোমার গাইডেন্সে ভারতীয় ক্রিকেটের বিকাশ হবে। সবসময়ের জন্য সেরা”।

বিসিসিআইয়ের প্রেসেডেন্ট হওয়া চ্যালেঞ্জের মত: সৌরভ গাঙ্গুলী

অন্যায়ভাবে কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন, এখন দাদা মসনদে আসায় এই প্রতিক্রিয়া দিলেন কুম্বলে 2

সৌরভ গাঙ্গুলী প্রেসিডেন্ট হওয়ার পর প্রেস কনফারেন্স চলাকালীন বলেছেন, “এটা আমার জন্য সম্মানের কথা যে সমস্ত সদস্যরা আমাকে এই ভূমিকার জন্য বেছেছেন। এটা বিসিসিআইয়ের জন্য একটা নতুন শুরু”।
দাদা নিজের অধিনায়কত্ব থেকে বর্তমান বিসিসিআইয়ের তুলনা করে বলেছেন,

“সংযোগবশত-সৌভাগ্যবশত বা দুর্ভাগ্যবশত- যখন আমি অধিনায়ক হই, তখন দলের পরিস্থিতি এমনইন ছিল আর আমি ছয় বছর পর্যন্ত ভারতের অধিনায়কত্ব করেছি। সেই ভাবেই এখন বিসিসিআইতেও সমস্ত কিছুকে ফেরত আনার প্রয়োজন, উন্নতির প্রয়োজন, স্টেট অ্যাসোসিয়েশনকে টাকা দেওয়ার প্রয়োজন। তো এটা একটা সম্পূর্ণভাবে নতুন শুরু। সেই দৃষ্টিকোণ থেকে আমি নিজেকে সেই স্থিতিতে পাই যেখানে আমি একটা পরিবর্তন করতে পারি, আর এটা একটা চ্যালেঞ্জ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *