অনিকেতের ভাগ্যে ‘গুডলাক’ হয়ে থাকল কোহলী 1
বোলিং অ্যাকসনে অনিকেত চৌধুরী

আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সফরে মিচেল স্টার্ককে সামলানোর জন্য বল করছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। তখনও বুঝতে পারেননি বিশ্ব ক্রিকেটের এই মহারথীর সামনেই পেয়ে যাবেন জীবনের সবথেকে বড় জ্যাকপট। দুপুরবেলা ঠাঠা রোদে বল করার ক্লান্তি মিটল তখন, যখন খবর পেলেন এবছর আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাকে ২ কোটি টাকা খরচ করে কিনেছে।
রাজস্থানের বাঁহাতি পেশার অনিকেত চৌধুরির জীবনটা এভাবে পাল্টে যাবে তা তিনি নিজেও ভাবতে পারেননি। ব্যাঙ্গালোর থেকে ডাক না পেলে হয়তো এই জ্যাকপ্ট অধরাই থেকে যেত। রাজস্থানি এই পেশার বরাবরই রাজস্থানের হয়ে গুরুত্ত্বপূর্ণ ইনিংস খেলেছেন। সেই সুবাদেই ২০১৩ সালে আসে আইপিএল-এ কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ডাক। তবে এক ধাক্কায় সেই দামকে এতটা ছাড়িয়ে আসবে তা ভাবতে পারেননি তিনি।
সম্প্রতি এক অনুষ্ঠানে অনিকেত নিজেই তাঁর নাটকীয় এই জ্যাকপট পাওয়ার কথা জানান। তিনি বলেন, অস্ট্রেলিয়া সফরে মিচেল স্ট্রার্ককে সামলানোর জন্য বিরাট কোহলিকে যখন বল করছিলাম, তখনই টিম ম্যানেজমেন্ট আমাকে বলেন আরসিবি আমাকে ২ কোটি টাকা দিয়ে কিনেছে। তখনই পেস বোলিংয়ের ক্লান্তি পুরোপুরি মিটে গিয়েছিল। ভারতীয় তথা তাঁর বর্তমান আইপিএল টিমের অধিনায়কের সামনেই এমন একটা সুখবর পাওয়া নিঃসন্দেহে একটা বড় পাওনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *