ব্যাটিংয়ে খারাপ পারফর্মেন্স করলেও ইতিহাস তৈরি করলেন আন্দ্রে রাসেল 1

কলকাতা নাইট রাইডার্সের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল পাচ উইকেট নিয়ে মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে ইতিহাস রচনা করেছেন। এই দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে দলটি মুম্বাইয়ের ইনিংসটি ১৫২ রানে অল আউট হয়। রাসেল দুই ওভারে ১৫ রানের বিনিময়ে পাঁচ উইকেট নিয়েছিলেন। এটির সাথেই রাসেল আইপিএলের ইতিহাসের প্রথম বোলার হয়েছেন যিনি দুই ওভারে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি দেখিয়েছেন। এছাড়াও, তার নামটি এখন টুর্নামেন্টে কলকাতার সেরা বোলিংয়ের রেকর্ডে পরিণত হয়েছে।

ব্যাটিংয়ে খারাপ পারফর্মেন্স করলেও ইতিহাস তৈরি করলেন আন্দ্রে রাসেল 2

এই বিষয়ে তিনি দলের স্পিনার সুনীল নারাইনকে পিছনে ফেলে রেখেছেন। নারাইন কেকেআর থেকে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৯ রানে পাঁচটি উইকেট নিয়েছিলেন। এর বাইরে এখন পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে সেরা বোলিংয়ের রেকর্ডও রয়েছে রাসেলের। এক্ষেত্রে তিনি আরসিবির দ্রুত বোলার হর্ষাল প্যাটেলকে পিছনে ফেলেছিলেন। হর্ষাল মুম্বইয়ের বিপক্ষে একই মরসুমে ২৭ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন।

ব্যাটিংয়ে খারাপ পারফর্মেন্স করলেও ইতিহাস তৈরি করলেন আন্দ্রে রাসেল 3

মুম্বইয়ের ইনিংসের ১৮তম ওভারে বোলিং করতে আসা রাসেল টানা দুই বলে কাইরন পোলার্ড এবং মার্কো জেনসনকে আউট করলেন। তবে হ্যাটট্রিক থেকে বাদ পড়েন তিনি। ক্রুনাল পান্ডিয়া শেষ ওভারে টানা দুটি বাউন্ডারি হাঁকান, কিন্তু রাসেল তার নয় বলের ইনিংসটি ১৫ রানের ইনিংসটি শেষ করেছিলেন। পরের বলেই তিনি জসপ্রীত বুমরাহকে খাতা না খোলায় প্যাভিলিয়নে প্রেরণ করেন, রাহুল চাহার শেষ বলে আউট হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *