আম্বাতি রায়ডু জানালেন সেই ব্যক্তির নাম যার কারণে অবসর ভেঙে ফিরে আসার নিয়েছেন সিদ্ধান্ত 1

ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ৩ জুলাই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিয়েছিলেন। যদিও এখন তিনি অবসর থেকে ইউ টার্ন নিয়ে ফেলেছেন। তার কিছু ঘনিষ্ঠ মানুষ তাকে বোঝান আর তিনি অবসর ভেঙে ফিরে এসেছেন। এই মধ্যে তিনি ক্রিকবাজকে একটি ইন্টারভিউ দিয়েছেন। যেখানে তিনি বেশকিছু ইন্টারেস্টিং কথাবার্তা বলেছেন।

মাঠের বাইরে একজন আবেগী মানুষ

আম্বাতি রায়ডু জানালেন সেই ব্যক্তির নাম যার কারণে অবসর ভেঙে ফিরে আসার নিয়েছেন সিদ্ধান্ত 2

ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে আম্বাতি রায়ডু মাঠে নিজের আক্রামণাত্মক স্বভাব নিয়ে বলেন, “আমি মাঠে যেমনটা দেখাই তার থেকে আমার ব্যক্তিত্ব একদম আলাদা। যে মানুষরা আমাকে ভালভাবে জানেন, তারা জানেন যে যতই আমি মাঠে সামান্য আক্রামণাত্ম আর প্যাশনেট থাকি না কেন কিন্তু মাঠের বাইরে আমি একজন আবেগী মানুষ। যা কিছুই মাঠে হয়, সেটা প্যাশনের কারণে হয়, যা নিয়ে আমরা খেলি।এর সঙ্গে কোনো লেনাদেনা নেই যে আমি কি ধরণের ব্যক্তি। বয়েস আর ম্যাচিওরিটির সঙ্গে এসব কিছুই কম হয়ে যায়। আমি দশ বছর আগে যতটা ছিলাম তার থেকে এখন অনেক ভাল”।

বিশ্বকাপে নির্বাচিত না হওয়ায় ছিলাম নিরাশ

আম্বাতি রায়ডু জানালেন সেই ব্যক্তির নাম যার কারণে অবসর ভেঙে ফিরে আসার নিয়েছেন সিদ্ধান্ত 3

বিশ্বকাপে দলে নির্বাচিত না হওয়া নিয়ে রায়ডু বলেন, “নিশ্চিতভাবে এই বিষয়ে আমি ভীষণই নিরাশ ছিল, সম্ভবত যে কেউই হবে, কারণ আমি এর জন্য যথেষ্ট মেহনত করেছিলাম। আমি চার নম্বরে ওই বিশিষ্ট ভূমিকার জন্য তৈরি ছিলাম, আমি রান নম্বরে খেলে রানও করেছিলাম, কিন্তু সম্ভবত চার নম্বরের ওদের ভাবনায় হঠাত করেই পরিবর্তন এসে থাকবে। এটা আমার কাছে ভীষণই নিরাশাজনক ছিল, ওদের সংযোজন বা পরিকল্পনাগুলিকে ধ্যান রাখা উচিৎ ছিল”।

স্রেফ কিছু ম্যাচেই আমি রান করতে পারেনি
আম্বাতি রায়ডু জানালেন সেই ব্যক্তির নাম যার কারণে অবসর ভেঙে ফিরে আসার নিয়েছেন সিদ্ধান্ত 4

যখন তাকে প্রশ্ন করা হয় যে আপনার করা টুইট নিয়ে অনুশোচনা আছে তো তিনি বলেন, “একদম নয়, আমি বাস্তবে ভাল খেলেছিলাম, মাত্র কিছু ম্যাচেই আমি রান করতে পারিনি। যদিও প্রতেক খেলোয়াড়ের জন্য প্রত্যেক ম্যাচে রান করতে পারা সম্ভব হয় না। এই অবস্থায় যখন নির্বাচিত না হয় তো দুঃখ হওয়াটাই স্বাভাবিক”।

ভাল মানুষেরা আমাকে বুঝিয়েছেন

আম্বাতি রায়ডু জানালেন সেই ব্যক্তির নাম যার কারণে অবসর ভেঙে ফিরে আসার নিয়েছেন সিদ্ধান্ত 5

নিজের অবসর ভেঙে ফিরে আসা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, “ভিভিএস লক্ষ্মণ, নোয়েল ডেভিড আর বিশেষভাবে সিএসকে টিম ম্যানেজমেন্টের সকলেই আমার সঙ্গে কথা বলেছেন, তারা আমাকে বুঝিয়েছেন যে আমি এখনো যথেষ্ট ক্রিকেট খেলতে পারি আর আমি শেষ অনুভব করি যে, যে ভাল মানুষরা আমার ভালর ব্যাপারে ভাবছে তারা কোথাও না কোথাও ঠিক কথা বলছেন। আমারও মনে হয়েছে যে আমি এখনো ফিট আর এখনো খেলতে পারি। এই কারণে অবসরের সিদ্ধান্ত আমি সামান্য তাড়াহুড়োতে নিয়ে ফেলেছিলাম”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *