লাগাতার হওয়া উপেক্ষার কারণে আম্বাতি রায়ডু করলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা

ভারতীয় ক্রিকেট দল ইংল্যাণ্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলা আইসিসি বিশ্বকাপ ২০১৯এ মঙ্গলবার সেমিফাইনালে প্রবেশ করে ফেলেছে। ভারতীয় দলের বিশ্বকাপে সপ্তমবার সেমিফাইনালে প্রবেশ করার বড়ো উপলব্ধীর পরের দিনই অর্থাৎ বুধবার একটা চমকে দেওয়ার মত খবর সামনে এসেছে।

আম্বাতি রায়ডু আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিলেন অবসর

এই চমকে দেওয়ার মত খবর হল ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান আম্বাতি রায়ডু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায়র। বিশ্বকাপ ২০১৯ এ জায়গা না পাওয়ার পর টুর্নামেন্টের অন্তিম দিকে আম্বাতি রায়ডু তিন ফর্ম্যাট থেকেই রিটায়ারমেন্টের সিদ্ধান্ত নিয়েছেন।

লাগাতার হওয়া উপেক্ষার কারণে আম্বাতি রায়ডু করলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা 1

বিসিসিআইয়ের সূত্রের মারফতে পাওয়া খবরের অনুসারে গত প্রায় এক বছর ধরে দলের স্থায়ী সদস্য হিসেবে খেলা আম্বাতি রায়ডু হঠাত করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদার জানাবার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।

বিশ্বকাপে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে শামিল করার পরও পাননি সুযোগ

গত প্রায় এক বছর ধরে লাগাতার ভারতীয় দলের হয়ে ওয়ানডে ফর্ম্যাট খেলা আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে নির্বাচিত করা হয়নি, যার পর তিনি নিরাশ ছিলেন।

লাগাতার হওয়া উপেক্ষার কারণে আম্বাতি রায়ডু করলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা 2

কিন্তু বিসিসিআই দলের নির্বাচনের পর আম্বাতি রায়ডুর সঙ্গেই ঋষভ পন্থকে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে রেখেছিল কিন্তু বিশ্বকাপে যেমনই শিখর ধবন চোটের কারণে আহত হন তো বিসিসিআই ঋষভ পন্থকে সুযোগ দেয়।

দলে লাগাতার উপেক্ষা করায় রায়ডু ছিলেন নিরাশ

এর পরও সম্প্রতি অলরাউন্ডার বিজয় শঙ্করও চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন, এই অবস্থায় প্রত্যেকেরই আশা ছিল যে আম্বাতি রায়ডুকে সুযোগ দেওয়া হবে কিন্তু দলে ময়ঙ্ক আগরওয়ালকে নির্বাচিত করা হয়।

লাগাতার হওয়া উপেক্ষার কারণে আম্বাতি রায়ডু করলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা 3

নিজেকে তৃতীয়বার উপক্ষিত হতে দেখার পর আম্বাতি রায়ডু ভীষণই নিরাশ ছিলেন,আর এই মধ্যেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *