আইপিএলের শেষের আগেই চেন্নাইয়ের অভিজ্ঞ খেলোয়াড় নিলেন অবসর, CSK-কে চ্যাম্পিয়ন করেছেন বহুবার !! 1

চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) প্রধান ব্যাটসম্যান আম্বাতি রায়ডুর (Ambati Rayudu) জন্য এটিই শেষ আইপিএল মরসুম হবে। সোশ্যাল মিডিয়ায় তিনি তার অবসর ঘোষণা করেছেন। রায়ডু, যিনি ২০১০ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে অভিষেক করেছিলেন, ২০১৮ সালে চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) যোগ দেন। তিনি মুম্বাইয়ের সাথে তিনবার এবং চেন্নাইয়ের সাথে দুইবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিলেন। ২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা না পেয়ে রায়ডু তার ‘থ্রিডি টুইট’-এর কারণে লাইম লাইটে এসেছিলেন।

মুম্বাইয়ের সাথে তিনবার এবং চেন্নাইয়ের সাথে দুইবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিলেন

আইপিএলের শেষের আগেই চেন্নাইয়ের অভিজ্ঞ খেলোয়াড় নিলেন অবসর, CSK-কে চ্যাম্পিয়ন করেছেন বহুবার !! 2

আইপিএল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়ে রায়ডু টুইটারে লিখেছেন, “আমি আনন্দের সাথে ঘোষণা করছি যে এটাই হবে আমার শেষ আইপিএল। ১৩ বছরে আমি এটি খেলেছি, আমি দুটি দুর্দান্ত দলের সাথে দুর্দান্ত সময় কাটিয়েছি। একটি আশ্চর্যজনক যাত্রার জন্য মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।”

২০২২ সালের আইপিএলে খেলা ১২ ম্যাচে ২৭.১০ গড়ে ২৭১ রান করেছেন রায়ডু

আইপিএলের শেষের আগেই চেন্নাইয়ের অভিজ্ঞ খেলোয়াড় নিলেন অবসর, CSK-কে চ্যাম্পিয়ন করেছেন বহুবার !! 3

২০১৩ সালে জিম্বাবওয়ের বিপক্ষে ভারতের হয়ে ওডিআই অভিষেক ঘটে রায়ডুর। তিনি ৫৫টি ওয়ানডেতে ১৬৯৪ রান করেছেন, যার মধ্যে ৩টি সেঞ্চুরি এবং ১০টি হাফ সেঞ্চুরি রয়েছে। একই সময়ে, ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৬ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হওয়া আম্বাতি রায়ডু ছয়টি টি-টোয়েন্টি ম্যাচে ৪২ রান করেছিলেন। আম্বাতি রায়ডু এখন পর্যন্ত ২০২২ সালের আইপিএলে খেলা ১২ ম্যাচে ২৭.১০ গড়ে ২৭১ রান করেছেন। এই মরসুমে তার ব্যাট থেকে এসেছে একটি হাফ সেঞ্চুরি। ২০১৯ সালে, যখন আম্বাতি রায়ডু বিশ্বকাপ খেলার সুযোগ পাননি, তার জায়গায় অন্য একজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছিল, তখন তিনি হঠাৎ করেই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। যদিও তিনি ৪ নম্বরে খেলার শক্তিশালী প্রতিযোগী ছিলেন, তবে দলে নির্বাচিত না হওয়ার ধাক্কা সহ্য করতে হয়েছিল এবং সেটি নিউজিল্যান্ডের বিপক্ষে সেমি ফাইনালে হারের অন্যতম কারণ ছিল।

Leave a comment

Your email address will not be published.