উমেশ যাদব ও রবীন্দ্র জাডেজা

চেনা ছন্দে দেখা যাবে না এবারের আইপিএল। চোট নিয়ে একের পর এক ক্রিকেটার বিলাসবহুল এই লিগ থেকে নিজেদেরকে সরিয়ে নিচ্ছে। ইতিমধ্যেই বিরাট কোহলিকে হারিয়েছে আরসিবি। বিরাটের পর কেএল রাহুলও চোটের জন্য অব্যাহতি নিল আইপিএল থেকে। এবার সম্ভবত রবীন্দ্র জাডেজা ও উমেশ যাদবকে হারাতে চলেছে আইপিএল।

এক সপ্তাহ বাকি থাকতে বড় ধাক্কা পেল আরসিবি, বিরাটকে খোয়াতে পারে তারা

গত ন’মাস ধরে ভারত টানা ক্রিকেট খেলে চলেছে। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যারাথন টেস্ট সিরিজে ভারতীয় দলের অধিকাংশ ক্রিকেটারই ক্লান্তিতে রয়েছেন। রাঁচিতে বিরাট কোহলি কাঁধে চোট পাওয়ায়, আইপিএলের প্রথমের দিকে কয়েক সপ্তাহ মাঠে নামতে পারবে না। চোট সারিয়ে মাঠে নামতে গিয়ে তিনি মোটামুটি দুটি সপ্তাহ হারাবেন আইপিএলের। এদিকে শুক্রবার সকালেই কাঁধের চোটের জন্য আইপিএল ছেড়েছেন আরসিবির অন্যতম ব্যাটসম্যান কেএল রাহুল। খুব শিঘ্রই তিনি লন্ডনে যাবেন কাঁধের অস্ত্রপচারের জন্য।

বাদ গেল আরসিবির আরও এক তারকা ক্রিকেটার, মাথায় বাজ কোহলিদের


অন্যদিকে পুনে সুপারজায়ান্টসের রবিচন্দ্রণ অশ্বিন ও কিংস ইলেভেন পাঞ্জাবের মুরালী বিজয়ও থাকছেন না আইপিএলে। সামনেই চ্যাম্পিয়ন্স লিগ। তাই অশ্বিনের মত গুরুত্বপূর্ণ স্পিনারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না বোর্ড। ইতিমধ্যেই টানা ক্রিকেট খেলে যথেষ্ট ক্লান্ত এই ক্রিকেটার। অস্ট্রেলিয়া টেস্ট শেষ হওয়ার পর মুরালী বিজয়েরও কিছু স্ক্যান করা হয়। তাতে খুব একটা ভাল রিপোর্ট পাওয়া যায়নি। ফলে পাঞ্জাবেও দেখা যাবে না এই ওপেনিং ব্যাটসম্যানকে।

সবশেষে অশ্বিন, বিজয় ও কোহলির দলেই নাম লেখালেন রবীন্দ্র জাডেজা ও উমেশ যাদব। অস্ট্রেলিয়া সিরিজের ম্যান অব দ্য সিরিজ জাডেজা এই সিরিজে মেশিনের মত বল করেছেন। ২৫ টি উইকেট নেওয়ার পাশাপাশি তিনি ভাল রানও করেছেন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে এই গুরুত্বপূর্ণ খেলোয়ারকে হারাতে চায় না বোর্ড। তাই আপাতত তিন সপ্তাহের মত বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। জাডেজা না থাকা গুজরাট লায়ন্সের এক বড় ক্ষতি। একই কারণে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার উমেশ যাদবকেও। কলকাতা নাইট রাইডার্সের এই বোলার অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে দারুণ ফর্মে ছিলেন। ক্রমাগত প্রায় ১৪০ কিলোমিটার প্রতি ঘন্টায় বল করে তিনি দারুণ ফিটনেস দেখিয়েছেন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে উমেশকেও হারাতে চায়না বিসিসিআই।

চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে তাকিয়েই আইপিএলে খেলতে নাও পারে আশিষ নেহরা

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...