অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালন বর্ডার মহেন্দ্র সিং ধোনির জন্য এই বড়ো কথা বললেন

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য অস্ট্রেলিয়ার সফর এক সঞ্জিবনীর মতই প্রমান হয়েছে। এই সফরের আগে প্রত্যেকেই মহেন্দ্র সিং ধোনিকে শেষ বলে মনে করে নিয়েছিলেন, কিন্তু যেমনই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শেষ হয়, কাহিনি সম্পূর্ণভাবে বদলে যায় আর মাহি দলের প্রয়োজন হয়ে দাঁড়ান।

মহেন্দ্র সিং ধোনিকে অস্ট্রেলিয়া সফরে দেখা গিয়েছে পুরোনো ছন্দে

অস্ট্রেলিয়ার ব্রিউদ্ধে হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মহেন্দ্র সিং ধোনি সবচেয়ে বেশি ১৯৩ রান করেছেন আর ম্যান অফ দ্যা সিরিজে কব্জা করেছেন।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালন বর্ডার মহেন্দ্র সিং ধোনির জন্য এই বড়ো কথা বললেন 1
SYDNEY, AUSTRALIA – JANUARY 12: MS Dhoni of India bats during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

এই দুর্দান্ত প্রদর্শনের পর এমএস ধোনির সকলেই প্রশংসা করে চলেছেন। যেখানে এখন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডারও শামিল হয়ে গিয়েছেন।

অ্যালান বর্ডার ধোনিকে বললেন ভারতীয় ক্রিকেটের সোনা

অ্যালান বর্ডার মহেন্দ্র সিং ধোনির জমিয়ে প্রশংসা করেছেন আর মনে করেছেন যে, যেভাবে ভারত টেস্ট আর ওয়ানডে সিরিজ জিতেছে তারা তার দাবীদার ছিলেন। ওয়ানডে সিরিজ সমানভাবে ক্লোজ ছিল। ধোনি ফর্মে ফিরছেন আর তিনি ভারতীয় জাতীয় দলের জন্য সোনা।
অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালন বর্ডার মহেন্দ্র সিং ধোনির জন্য এই বড়ো কথা বললেন 2
তিনি বলেন, “আমার মনে হয় যে ওয়ানডে সিরিজ যথেষ্ট ক্লোজ ছিল। সমানভাবে সন্তুলিত… বেশিরভাগ ম্যাচে। পুরোনো এমএস ধোনি প্রতিশোধের সঙ্গে ফিরে এসেছেন। ও নয় কি? ও সব ম্যাচে বিশেষ করে শেষ দুটিতে, যেখানে তিনি ভারতকে ফের লাইনে এনে দিয়েছেন”।

ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে করেছে প্রভাবিত, ওদের শুভেচ্ছা

বর্ডার আরো বলেন, “ভারতকে সিরিজ জয়ের জন্য শুভেচ্ছা। ওরা এই সিরিজে জয়ের দাবীদার ছিল। কোনো সন্দেহ নেই যে ওরা ভালো দল। গত ১২ মাসে আমাদের কাছে কিছু ভালো খেলোয়াড় উপলব্ধ ছিলনা, কিন্তু তাও ভারত দুর্দান্ত প্রদর্শন করেছে”

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালন বর্ডার মহেন্দ্র সিং ধোনির জন্য এই বড়ো কথা বললেন 3
MELBOURNE, AUSTRALIA – JANUARY 18: India celebrate winning game three and the One Day International series between Australia and India at Melbourne Cricket Ground on January 18, 2019 in Melbourne, Australia. (Photo by Darrian Traynor – CA/Cricket Australia/Getty Images)

ভারতীয় দলের এই দুর্দান্ত সিরিজ নিয়ে বর্ডার বলেন, “আমরা আইপিএল ফ্যাক্টরের কারণে ওদের কাছে ভাল প্রদর্শনের আশা করি। ওরা একটা ভীষণ ভালো টি-২০ দল, ওরা বিশ্বের একনম্বর টেস্ট সাইড। এই কারনে ভারতকে এত ভালভাবে দেখা অপ্রত্যাশিত ছিলনা, বিশেষভাবে ইন্টারেস্টিং এটাই যে ওরা জোরে বোলারদের সঙ্গে জয় হাসিল করেছে”।

“কারণ ওদের জন্য স্পিনারদের নিয়ে জেতা এক পারম্পারিক ধরণ ছিল। কিন্তু এটা একটা ইন্টারেস্টিং পরিবর্তন ছিল। যেভাবে জিনিসগুলো ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে সামান্যভাবে বদলে যায়। ওখানে বাস্তবিক পরিবর্তন হয়েছে। বিরাট কোহলি নিজের নেতৃত্বে দুর্দান্ত ছিল আর শেষ ভারতীয় দল এত ভালো খেলেছে। পুজারাকে সেলাম, টেস্ট সিরিজে ওরা কি দুর্দান্ত ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *