টেস্ট ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়ার চেয়েও ভাল জোরে বোলিং অলরাউন্ডার এই ভারতীয়, পাচ্ছেন না সুযোগ

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শনের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচে দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য প্রস্তুত। কিন্তু এই মুহূর্তে আরেকজন অলরাউন্ডার ঘরোয়া স্তরে দুর্দান্ত প্রদর্শন করে টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়ছেন। যদি টেস্টের কথা বলা হয় তো এই খেলোয়াড় ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে নিজের প্রদর্শনে সকলকেই নিজের ফ্যান বানিয়ে ফেলেছেন।

টেস্টে হার্দিকের চেয়ে ভাল হতে পারেন শিভম দুবে

টেস্ট ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়ার চেয়েও ভাল জোরে বোলিং অলরাউন্ডার এই ভারতীয়, পাচ্ছেন না সুযোগ 1

আমরা কথা বলছি শিভম দুবেকে নিয়ে। ভারতীয় ক্রিকেট দলের কাছে জোরে বোলার অলরাউন্ডারের অভাব রয়েছে। সম্প্রতিই ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে ২৬ বছর বয়েসী শিভম দুবে প্রমান করে দিয়েছেন যে যদি তাকে সুযোগ দেওয়া হয় তো তিনি নিজেকে হার্দিক পাণ্ডিয়ার চেয়েও ভাল প্রমান করতে পারেন। যদি প্রথম শ্রেণীর ক্রিকেটের কথা ধরা হয় তো শিভম দুবের রেকর্ডস হার্দিক পান্ডিয়ার থেকে যথেষ্ট ভাল। দুবে তার খেলা ১২টি ম্যাচের ২৪টি ইনিংসে ব্যাট করে ৪৮.৬৩ গড়ে ৯২৪ রান করেছেন। যার মধ্যে দুটি সেঞ্চুরি আর ৬টি হাফসেঞ্চুরি রয়েছে। অন্যদিকে হার্দিকের প্রথম শ্রেণীর গড় ৩০.০২।

বোলিং পরিসংখ্যানও হার্দিকের চেয়ে ভাল

টেস্ট ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়ার চেয়েও ভাল জোরে বোলিং অলরাউন্ডার এই ভারতীয়, পাচ্ছেন না সুযোগ 2

যদি জোরে বোলিংয়ের কথা বলি তো পরিসংখ্যানের শিভম দুবে হার্দিক পান্ডিয়ার চেয়ে ভাল। হার্দিক ২৯টি ম্যাচের ৩৯টি ইনিংসে বোলিং করে ৩০.৯৫ গড়ে ৪৮টি উইকেট নিয়েছেন। হার্দিকের ইকোনমি রেট ৩.৩০। অন্যদিকে শিভম এখনো পর্যন্ত ১৪টি ম্যাচের ২৪টি ইনিংসে বল করে ২৩.৪৮ গড়ে ৩৮টি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে শিভমের ইকোনমি রেটও ২.৭৭। এই পরিসংখ্যান দেখে পরিস্কার বোঝা যায় যে যদি নির্বাচকরা জোরে বোলার অলরাউন্ডারের মত শিভম দুবেকে টিম ইন্ডিয়ায় সুযগ দেন তো মুম্বাইয়ের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার থেকে ভাল প্রদর্শন করে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন শিভম দুবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে প্রত্যাবর্তন করবেন হার্দিক

টেস্ট ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়ার চেয়েও ভাল জোরে বোলিং অলরাউন্ডার এই ভারতীয়, পাচ্ছেন না সুযোগ 3

বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে মাংসপেশিতে টান ধরার কারণে সমস্যায় দেখা গিয়েছিল হার্দিককে। যারপর পাণ্ডিয়াকে ওয়েস্টইন্ডিজের বরুদ্ধে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল। এখন তিনি সম্পূর্ণ ফিট হয়ে ১৫ সেপ্টেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজে প্রত্যাবর্তন করার জন্য প্রস্তুত রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *