৫০ ওভারের ক্রিকেটে এই খেলোয়াড় রয়েছেন রোহিত শর্মা ২৬৪ রানের আগে, ২৬৯ রান করে শীর্ষে

ভারতের তারকা ওপেনার রোহিত শর্মা দ্বারা ২০১৪য় শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেনে খেলা ২৬৪ রানের ইনিংস আপনাদের মনে আছে। রোহিতের এই ইনিংস আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের ইনিংস। ১৭৩ বলে রোহিত দ্বারা খেলা এই ইনিংসকে ভাঙা যে কোনো খেলোয়াড়ের পক্ষে মুশকিলই নয় বরং অসম্ভব মনে হয়।

লিস্ট এ ক্রিকেটে রোহিতের স্কোর সেরা নয়

৫০ ওভারের ক্রিকেটে এই খেলোয়াড় রয়েছেন রোহিত শর্মা ২৬৪ রানের আগে, ২৬৯ রান করে শীর্ষে 1

ইডেন গার্ডেনে খেলা হওয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৬৪ রানের ইনিংসে রোহিত শর্মা ৩৩টি বাউন্ডারি মেরেছিলেন। এটা কোনো ব্যাটসম্যান দ্বারা এক ইনিংসে মারা সবচেয়ে বেশি বাউন্ডারি। তিনি সেই সঙ্গে এই ইনিংসে মোট ৯টি ছক্কাও মেরেছিলেন। তবে তার এই ২৬৪ রানের ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ ইনিংস কিন্তু লিস্ট এ ক্রিকেটে এই ইনিংস সর্বশ্রেষ্ঠ নয়। মানে ৫০ ওভারের ক্রিকেটে অন্য কোনো ব্যাটসম্যান রোহিত শর্মার চেয়েও বেশি রান করেছেন।

এলিস্টেয়ার ব্রাউন লিস্ট এ ক্রিকেটে খেলেছেন ২৬৮ রানের ইনিংস

৫০ ওভারের ক্রিকেটে এই খেলোয়াড় রয়েছেন রোহিত শর্মা ২৬৪ রানের আগে, ২৬৯ রান করে শীর্ষে 2

সারে কাউন্টি দলের ব্যাটসম্যান এলিস্টেয়ার ব্রাউন ১৯ জুন ২০০২ এ লিস্ট এ ক্রিকেটে সবচেয়ে বড়ো ব্যক্তিগত স্কোর করেছিলেন। তিনি গ্ল্যামারগনের বিরুদ্ধে মাত্র ১৬০ বলে ২৬৮ রানের দুর্দান্ত ডবল সেঞ্চুরি করেছিলেন। নিজের এই ইনিংসে তিনি ৩০টি বাউন্ডারি আর ১২টি ছক্কা মারেন। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ব্রাউনের ২৬৮ রানের সৌজন্যে সারে দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৩৮ রান করতে সফল হয়। এই লক্ষ্যের জবাবে গ্ল্যামারগনের ব্যাটসম্যানরাও দুর্দান্ত প্রদর্শন করেন করেন আর তাদের দল মাত্র ৯ রানে এই ম্যাচ হেরে যায়। আসলে গ্ল্যামারগনের পুরো দল ৪৯.৫ ওভারে ৪২৯ রান করে আউট হয়ে যায়।

ইংল্যান্ডের হয়ে ১৬টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন এলিস্টেয়ার ব্রাউন

৫০ ওভারের ক্রিকেটে এই খেলোয়াড় রয়েছেন রোহিত শর্মা ২৬৪ রানের আগে, ২৬৯ রান করে শীর্ষে 3

এলিস্টেয়ার ব্রাউনকে কাউন্টি ক্রিকেটের একজন তারকা ব্যাটসম্যান মনে করা হয়। তবে তার আন্তর্জাতিক কেরিয়ার ততটা ভালো নয়। তিনি ইংল্যান্ডের হয়ে ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত মোট ১৬টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। নিজের খেলা ১৬টি ওয়ানডে ম্যাচে তিনি ২২.১২ গড়ে মাত্র ৩৫৪ রান করেছিলেন। লিস্ট এ কেরিয়ারে তিনি ৩০.৬৭ গড়ে ১১২৫৭ রান করেছেন। অন্যদিকে প্রথমশ্রেণীর ক্রিকেটে তিনি ৪২.৬৭ গড়ে ১৬৮৯৮ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *