হরমনপ্রীতে মুগ্ধ হয়ে তাঁকে নিজের জার্সিটাই দিয়ে দিলেন এই অজি ক্রিকেটারটি 1

গোটা টুর্নামেন্ট দাপিয়ে খেলে নিজেকে একটা আলাদা উচ্চতায় তুলে নিয়ে গিয়েছেন ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। তবে গত ২০ জুলাই ডার্বিতে আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে ৬ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭১ রানের ইনিংস খেলে রাতারাতি তারকায় পরিণত হয়েছেন হরমনপ্রীত কৌর। মূলত তাঁর ১১৫ বলে ২০টি চার এবং ৭টি ছয়ের দৌলতে ১৭১ রানের ইনিংসে ওপর ভর করে দীর্ঘ ১২ বছর পর মহিলা বিশ্বকাপের ফাইনালে ওঠে ভারত। সেদিনের হরমনপ্রীতের ওই তুফানি ব্যাটিং সবার নজর কেড়ে নিয়েছে। মূলত ওই ঝোড়ো ইনিংসের ফলে এখন তাঁর সঙ্গে বিশ্বের একাধিক মারকুটে ব্যাটসম্যানের সঙ্গেও তুলনা করা হচ্ছে।

হরমনপ্রীতে মুগ্ধ হয়ে তাঁকে নিজের জার্সিটাই দিয়ে দিলেন এই অজি ক্রিকেটারটি 2
হরমনপ্রীত কৌর

এখানে দেখুনঃ হরমনের প্রশংসায় পঞ্চমুখ শচীন, ট্য়ুইট করে জানালেন শুভেচ্ছা

ডার্বিতে ভারতের মহিলা ক্রিকেট দলের অন্যতম সেরা অলরাউন্ডার হরমনপ্রীতের নজরকাড়া ব্যাটিং পারফরম্যান্সের জেরে টিম ইন্ডিয়া ৪২ ওভারে নিজেদের স্কোরবোর্ডে পাহাড় স্বরূপ ২৮১ রান তুলে ফেলে। তাদের ওই স্কোর টপকাতে গিয়ে শক্তিশালী অস্ট্রেলিয়া ক্রিকেট দল মাত্র ২৪৫ রানে অল আউট হয়ে যায়। অস্ট্রেলিয়ার শক্তিশালী ব্যাটিং লাইন আপে সেদিন অবশ্য সহজে ধস নামাতে পেরেছেন দীপ্তি শর্মা, শিখা পান্ডে, ঝুলন গোস্বামীরা। তবে সেদিন ভারতের এই অলরাউন্ডার মহিলা ক্রিকেটারকে থামানোর কোনও প্ল্যান বাকি ছিল না অস্ট্রেলিয়ান বোলারদের। আর সেটা স্বীকার করে নিয়েছেন খোদ অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের অন্যতম স্টার ক্রিকেটার মেগ ল্যানিং। এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, “সত্যি বলছি, সেদিন ও ব্যাট হাতে ক্রিজে যেভাবে রুখে দাঁড়িয়েছিল, ওকে থামানোর কোনও প্ল্যান আর আমাদের হাতে অবশিষ্ট ছিল না।”

হরমনপ্রীতে মুগ্ধ হয়ে তাঁকে নিজের জার্সিটাই দিয়ে দিলেন এই অজি ক্রিকেটারটি 3
মেগ ল্যানিং (ছবি সংগৃহিতঃ গেটি ইমেজেস)

সেমির লড়াইয়ে তুলনায় কমজোর ভারতের কাছে ৩৬ রানে হার স্বীকার করে চলতি আইসিসি মহিলা বিশ্বকাপ প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে অস্ট্রেলিয়া। এমন হারের পরেও হরমনপ্রীতের নজরকাড়া ব্যাটিং পারফরম্যান্স দেখে মুগ্ধ অস্ট্রেলিয়ার মহিলা দলের সহ অধিনায়ক অ্যালেক্স ব্ল্যাকওয়েল। যার ফলে ম্যাচ শেষে নিজের জার্সি উপহার দিয়ে দিলেন হরমনপ্রীতকে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে হরমনপ্রীত কৌরের সঙ্গে খেলেন অ্যালেক্স ব্ল্যাকওয়েল। সেখানে তাঁরা সিডনি থান্ডার্সের হয়ে মাঠ কাঁপান। আর তাই বিগ ব্যাশের নিজের সতীর্থের এমন অমূল্য উপহার পাওয়ার পর ব্ল্যাকওয়েলের সঙ্গে একটি ছবি ট্যুইটারে পোস্ট করেন হরমনপ্রীত। সে ছবিতে দেখা যাচ্ছে ব্ল্যাকওয়েল নিজের অস্ট্রেলিয়া দলের জার্সি হাতে তুলে দিচ্ছেন হরমনপ্রীতের হাতে।

হরমনপ্রীতে মুগ্ধ হয়ে তাঁকে নিজের জার্সিটাই দিয়ে দিলেন এই অজি ক্রিকেটারটি 4

হরমনপ্রীতে মুগ্ধ হয়ে তাঁকে নিজের জার্সিটাই দিয়ে দিলেন এই অজি ক্রিকেটারটি 5

ট্যুইটারে বন্ধু অ্যালেক্স ব্ল্যাকওয়েলকে ধন্যবাদ জানিয়ে হরমনপ্রীত বলেন, “অ্যালেক্স ব্ল্যাকওয়েল আমাকে নিজের জাতীয় দলের জার্সি উপহার করেছেন। ওকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।”

এখানে দেখুনঃ মেয়ের ঐতিহাসিক ইনিংসের পর অসাধারণ বার্তা দিলেন হরমনপ্রীতের মা

উল্লেখ্য, আগামী রবিবার বিশ্বকাপের ফাইনালে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে হতে চলেছে মিতালি রাজের টিম ইন্ডিয়া। ফাইনালে প্রত্যাশামতো পারফরম্যান্স করতে পারলে, প্রথমবারের মতো মহিলা ক্রিকেট বিশ্বকাপের খেতাব জিতবে ভারত।

হরমনপ্রীতে মুগ্ধ হয়ে তাঁকে নিজের জার্সিটাই দিয়ে দিলেন এই অজি ক্রিকেটারটি 6
ছবি সংগৃহিতঃ ইএসপিএনক্রিকইনফো

Leave a comment

Your email address will not be published.