INDvsAUS: বিরাট আর পুজারা নন, এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার জন্য বিপদ মনে করেন অ্যালান বর্ডার

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে ১৭ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এই টেস্ট সিরিজ নিয়ে সকলেই উদগ্রীব রয়েছেন। এই সিরিজে ভারতীয় দলকে দাবিদার হিসেবে অস্ট্রেলিয়ার তুলনায় কমজুরি মনে করা হচ্ছে। কারণ ভারতের জন্য প্রথম টেস্ট ম্যাচের পর অধিনায়ক বিরাট কোহলি খেলবেন না আর ভারতের ফিরে আসবেন।

বুমরাহের ফিট থাকা ভারতের জন্য জরুরী

INDvsAUS: বিরাট আর পুজারা নন, এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার জন্য বিপদ মনে করেন অ্যালান বর্ডার 1

বিরাট কোহলির না থাকায় জোরে বোলার জসপ্রীত বুমরাহের উপর একটা বড়ো দায়িত্ব থাকবে। ভারতের হয়ে গত কিছু বছরে ব্যাটিংয়ে বিরাট কোহলি আর বোলিংয়ে জসপ্রীত বুমরাহের উপর বড়ো দায়িত্ব থেকেছে। এই কারণে বুমরাহের পুরো সিরিজে ফিট থাক জরুরী। এই কথা অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তী তারকা অ্যালান বর্ডারও মেনে নিয়েছেন। সোনি নেটওয়ার্কের একটি অনুষ্ঠানে বর্ডার বলেছেন যে, “আমি বুমরাহের বড়ো প্রশংসক। যদি ও নিজেকে ফিট রাখে। আমরা সেই খেলোয়াড়ের ব্যাপারে কথা বলছি যে আপনার জন্য ম্যাচ জিততে পারে। আমি ওকে নিয়ে সামান্য চিন্তিত, কারণ আমাদের পিচে সামান্য বাউন্স আর মুভমেন্ট থাকে”।

যখন বুমরাহ ছন্দে থাকে ওকে খেলা মুশকিল

INDvsAUS: বিরাট আর পুজারা নন, এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার জন্য বিপদ মনে করেন অ্যালান বর্ডার 2

অ্যালান বর্ডার আগে বলেছেন যে, “ভারতের জয়ের জন্য আমার বুমরাহের চিন্তা রয়েছে। যদি ও গতবারের মতো বোলিং করে, গুরুত্বপূর্ণ উইকেট হাসিল করে তো আমার মত যে ও বাস্তবিকভাবে ব্যবধান তৈরি করতে পারে। আপনি সবসময় এটা ভাবেন যে আপনার ব্যাটসম্যান পর্যাপ্ত রান করবে, কিন্তু আপনার টেস্ট ম্যাচ জেতার জন্য ২০টি উইকেটের প্রয়োজন রয়। যদি ও ফিট থাকে তো ও যথেষ্ট গুরুত্বপূর্ণ প্রমাণিত হবে। ও ভীষণই ঘাতক বোলার। ও ক্রিকেটের সম্পূর্ণ আনন্দ নেয়। সবসময় ওর মুখে হাসি থাকে। যখন ও ছন্দে থাকে ত ওকে খেলা ভীষণই মুশকিল হয়ে যায়”।

এছাড়াও অ্যালান বর্ডার অস্ট্রেলিয়া দলের তরুণ অলরাউন্ডার খেলোয়াড় ক্যামরুন গ্রীনকে নিয়ে বলেছেন যে, “অস্ট্রেলিয়ার কথা বলা হলে, ক্যামরুন গ্রীন বাসবে ভীষণই ভালো একজন তরুণ ক্রিকেটার। ও সেই খেলোয়াড়দের মধ্যে রয়েছে, যাদের উপর নজর থাকবে। ও দীর্ঘ উচ্চতার খেলোয়াড় আর ওর ব্যাটিং বাস্তবে ভালো। ওর টেকনিকও দুর্দান্ত”।

বিরাট কোহলির চলে যাওয়ায় তৈরি হবে বড়ো ব্যবধান

INDvsAUS: বিরাট আর পুজারা নন, এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার জন্য বিপদ মনে করেন অ্যালান বর্ডার 3

ভারতীয় দলের প্রথম ম্যাচের পর বিরাট কোহলি ভারতে ফিরে যাবেন। এটা নিয়ে বর্ডার বলেছেন যে, “আমি এতে সহমত যে ওর (কোহলির) যাওয়ার পর ভারতের ব্যাটিংয়ে বড়ো ব্যবধান তৈরি হবে। শুধু মাঠে ওর উপস্থিতিতেই বড়ো ব্যবধান তৈরি হয়ে যায়। আমার মনে হয় যে অস্ট্রেলিয়ানরা এতে খুশি হবে যে ওদের তিনটি টেস্ট ম্যাচে ওকে বোলিং করতে হবে না। এই কারণে ও অ্যাডিলেডে ভারতকে দুর্দান্ত শুরু এনে দিতে চেষ্টা করবে আর দেখা যাক আগে কী হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *