আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব

ভারতের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান তথা বর্তমান কমেন্টেটর আকাশ চোপড়া নিজের অলটাইম ওয়ার্ন্ড ইলেভেন দল বেছেছেন। টি-২০ বিশ্বকাপ ২০২০ খুব বেশি দূরে নেই। এই কারণে সমস্ত দিগগজ ক্রিকেটার নিজেদের অলটাইম টি-২০ ওয়ার্ল্ড ইলেভেন দল বেছে নিচ্ছেন। এই তালিকায় আকাশ চোপড়াও নিজের অলটাইম সেরা একাদশ বেছেছেন এবং নিজের দলে বেশকিছু তারকাকে জায়গা দিয়েছেন। আকাশ চোপড়ার এই দলে একজন পাকিস্তানী খেলোয়াড়ের নামও রয়েছে। আসুন জেনে নেওয়া যাক কোন তারকাদের আকাশ চোপড়া নিজের সেরা একাদশে জায়গা দিয়েছেন।

ক্রিস গেইল

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 1

আকাশ চোপড়া নিজের অলটাইম ওয়ার্ল্ড ইলেভেনে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ওয়েস্টইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলকে জায়গা দিয়েছেন। গেইলের টি-২০আইতে ৩২.৫৬ গড় তথা ১৪২ এর স্ট্রাইকরেট রয়েছে। গেইলের এই ফর্ম্যাটে ২টি আন্তর্জাতিক সেঞ্চুরিও রয়েছে।

ডেভিড ওয়ার্নার

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 2

আকাশ চোপড়া নিজের অলটাইম ওয়ার্ল্ড ইলেভেনে দ্বিতীয় ওপেনার হিসেবে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে রেখেছেন। ডেভিড ওয়ার্নারেরও এই ফর্ম্যাটে ৩০ এর বেশি গড় তথা ১৪০ এর বেশি স্ট্রাইকরেট রয়েছে। ওয়ার্নার টি-২০আইতে একটি সেঞ্চুরিও করেছেন।

রোহিত শর্মা

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 3

ভারতের বর্তমান ওপেনার রোহিত শর্মা আকাশ চোপড়ার অলটাইম বিশ্ব একাদশে তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন। যদিও রোহিত ভারতীয় দলের হয়ে ওপেনিং করেন। রোহিত এখনো পর্যন্ত ভারতের হয়ে ১০১টি টি-২০ ম্যাচে খেলেছেন, যার মধ্যে তিনি ৩২ এর বেশি গড় এবং ১৩৭.৭৬ গড়ে রান করেছেন। রোহিতের নামে ৪টি টি-২০ আই সেঞ্চুরি রয়েছে।

বিরাট কোহলি

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 4

ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি এই দলে ৪ নম্বরে জায়গা পেয়েছেন। বিরাট এখনো পর্যন্ত ভারতের হয়ে ৭২টি টি-২০ ম্যাচ খেলেছেন, যেখানে বিরাটের গড় ৫০ এবং তিনি ১৩৫.২৮ গড়ে রান করেছেন।

এবি ডেভিলিয়র্স

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 5

আকাশ চোপড়া নিজের বিশ্ব একাদশে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকাকে পাঁচ নম্বরে রেখেছেন। ডেভিলিয়র্স এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে ৭৮টি টি-২০ ম্যাচ খেলেছেন যার মধ্যে তার গড় হল ২৬.১২। অন্যদিকে তার স্ট্রাইকরেট হল ১৩৫.১৭।

এমএস ধোনি (উইকেটকিপার তথা অধিনায়ক)

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 6

আকাশ চোপড়া এই দলের অধিনায়ক হিসেবে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে রেখেছেন। ধোনি টি-২০তে মোট ৯৮টি ম্যাচ খেলেছেন যেখানে ধোনির গড় ৩৭.৬ তথা স্ট্রাইকরেট ১২৭।

অ্যান্দ্রে রাসেল

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 7

অ্যান্দ্রে রাসেলকে এই দলে অলরাউন্ডার হিসেবে ৭ নম্বরে জায়গা দেওয়া হয়েছে। অ্যান্দ্রে রাসেলের টি-২০তে ১৪১ স্ট্রাইকরেট এবং তার নামে ২৫টি উইকেটও রয়েছে।

শাহিদ আফ্রিদি

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 8

এই দলে পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদি ৮ নম্বরে জায়গা পেয়েছেন। আফ্রিদি পাকিস্তানের হয়ে ৯৯টি টি-২০ আই ম্যাচ খেলেছেন। শাহিদ আফ্রিদির স্ট্রাইকরেট ১৫০ এরও বেশি। তার নামে ৯৮টি উইকেটও রয়েছে।

রশিদ খান

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 9

আফগানিস্তানের প্রতিভাবান স্পিনার রশিদ খান প্রধান স্পিনার হসেবে এই দলে ৯ নম্বরে জায়গা পেয়েছেন। রশিদ খানের এই ফর্ম্যাটে ইকোনমি রেটে ৬.১৫। তার নামে ৪৫টি ম্যাচে ৮৪টি উইকেট রয়েছে।

লাসিথ মালিঙ্গা

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 10

শ্রীলঙ্কার তারকা জোরে বোলার লাসিথ মালিঙ্গা আকাশ চোপড়ার এই দলে ১০ নম্বরে জায়গা পেয়েছেন। মালিঙ্গা নিজের দেশের হয়ে এখনো পর্যন্য ৭৯টি টি-২০ আই ম্যাচ খেলে ১০৬টি উইকেট নিয়েছেন।

জসপ্রীত বুমরাহ

আকাশ চোপড়া বাছলেন নিজের ওয়ার্ল্ড টি-২০ ইলেভেন, এই তারকাকে দিলেন অধিনায়কত্ব 11

ভারতের বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ জোরে বোলার জসপ্রীত বুমরাহ আকাশ চোপড়ার দলে ১১ নম্বরে জায়গা পেয়েছেন। ৪৫টি টি-২০আইতে জসপ্রীত বুমরাহের নামে ৫১টি উইকেট রয়েছেন, অন্যদিকে জসপ্রীত বুমরাহের ইকোনমি রেট ৭ এরও নীচে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *