আকাশ চোপড়া জানালেন শেষ ম্যাচে কোন ২টি বড়ো পরিবর্তন করতে ভারতীয় দল

প্রাক্তন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান আর কমেন্টেটর আকাশ চোপড়া ভারতীয় দলকে পরামর্শ দিয়েছেন যে তৃতীয় তথা শেষ ওয়ানডেতে দলে কিছু পরিবর্তন করার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে চলা সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচে ভারতীয় দলের কাছে নিজেদের সম্মান বাঁচানোর শেষ সুযোগ রয়েছে। প্রথম দুটি ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শন করে অস্ট্রেলিয়ান দল ভারতীকে ম্যাচে কোথাও টিকতে দেয়নি। আকাশ চোপড়া ভারতীয় দলের এই প্রদর্শনের মধ্যে তৃতীয় ওয়ানডের প্রথম একাদশে কিছু পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন।

ব্যাটিংয়ে পরিবর্তন করা থেকে দূরে থাকুক টিম ম্যানেজমেন্ট

আকাশ চোপড়া জানালেন শেষ ম্যাচে কোন ২টি বড়ো পরিবর্তন করতে ভারতীয় দল 1

আকাশ চোপড়া সিরিজের শেহশ ম্যাচে বোলিং বিভাগে জরুরী পরিবর্তন করার দিকে জোর দিয়ে বলেছেন যে, “নভদীপ সাইনি আর যজুবেন্দ্র চহেলের জায়গায় তরুণ টি নটরাজন আর কুলদীপ যাদবকে সুযোগ দেওয়া উচিত। আমার আশা রয়েছে যে ভারতীয় দল ব্যাটিংয়ে বেশকিছু পরিবর্তন করবে না। আমার মনে হয় যে সিরিজের শেহশ ম্যাচে টিম ময়ঙ্ক আগরওয়ালকে ড্রপ করতে পারে। যদি দল ওকে ড্রপও করে তো এই পরিবর্তনের কী ইউজ হতে পারে। বরং আপনি ময়ঙ্ককে দলে রেখে কেএল রাহুলকে ৫ নম্বরে খেলাতে পারেন। আমার কথা মানলে দলে ব্যাটিং বিভাগে বেশি পরিবর্তনের ব্যাপারে ভাবা উচিত নয়”।

বোলিংয়ে হতে পারে এই পরিবর্তন

আকাশ চোপড়া জানালেন শেষ ম্যাচে কোন ২টি বড়ো পরিবর্তন করতে ভারতীয় দল 2

ব্যাটিংয়ে কোনো পরিবর্তন না করার পরামর্শ দেওয়ার পর বোলিং বিভাগে জরুরী পরিবর্তন করা নিয়ে বলতে গিয়ে আকাশ চোপড়া বলেন যে, “আমার হিসেবে বোলিংয়ে দুটি পরিবর্তন হওয়া ভীষণ জরুরী। চহেল আর সাইনি, দুই বোলারই শুরুর দুটি ম্যাচে যথেষ্ট দামী প্রমানিত হয়েছেন। এখনও পর্যন্ত সিরিজের দুটি ম্যাচে সাইনি ৮৩ আর ৭০ রান দিয়েছেন, তো অন্যদিকে চহেল ৮৯ আর ৭১ রান দিয়ে প্রভাবহীন প্রমানিত হয়েছেন। এছাড়াও দলের জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামিকে বজায় রাখা উচিত”।

আকাশ চোপড়া এই পরামর্শ সেই সময় দিয়েছে যখন ভারতীয় দল প্রত্যেক বিভাগে সংঘর্ষ করছে। প্রভাবহীন বোলিং আর ব্যাটিংয়ের শুরুর দুটি ম্যাচে দলকে হারতে হয়েছে।

কতটা সিরিয়াস টিম ম্যানেজমেন্ট

আকাশ চোপড়া জানালেন শেষ ম্যাচে কোন ২টি বড়ো পরিবর্তন করতে ভারতীয় দল 3

ওয়ানডে সিরিজ হারার পর ভারতীয় দলের প্রত্যেক বিভাগের প্রদর্শন নিয়ে চারদিকে সমালোচনা হচ্ছে। এর মধ্যে বেশকিছু প্রকাতন খেলোয়াড় অধিনায়কের রণনীতি নিয়েও প্রশ্ন তুলেছেন, তো কিছু এক্সপার্ট দলে জরুরী পরিবর্তন করার পরামর্শ দিয়েছে। এখন এটা দেখার যে প্রাক্তন ওপেনার আকাশ চোপড়ার পরামর্শকে টিম ম্যানেজমেন্ট কতটা সিরিয়াস নেয়। এই সবকিছু ভাবনা চিন্তা করে একটা ব্যাপার তো পরিস্কার হয়ে যায় যে যদি দলকে তৃতীয় ওয়ানডেতে নিজেদের সম্মান বাঁচাতে হয় তো কিছু পরিবর্তন অনিবার্যভাবে করতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *