আকাশ চোপড়া বাছলেন ভারতের সর্বশ্রেষ্ঠ ৬জন অধিনায়ক, টপ ৩র থেকেও বাইরে এই নম্বরে রয়েছেন কোহলি

আকাশ চোপড়াকে যদি হিন্দি কমেন্ট্রির সবচেয়ে বড়ো কমেন্টেটর বলা হয় তো সেটা ভুল হবে না। তিনি হিন্দি কমেন্টির মাধ্যমে নিজের কোটি কোটি সমর্থক বানিয়ে ফেলেছেন। তার কমেন্টি মানুষ যথেষ্ট পছন্দ করেন। তিনি ভারতীয় দলের হতে মাত্র ১০টি টেস্ট ম্যাচ খেলেছেন। যারমধ্যে তিনি ২৩.০০ গড়ে ৪৩৭ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৬০ রান। তিনি ভারতের হয়ে মাত্র দুটি হাফসেঞ্চুরি করেছেন।

আকাশ চোপড়া দিলেন ভারতের অধিনায়কদের রেটিং

আকাশ চোপড়া বাছলেন ভারতের সর্বশ্রেষ্ঠ ৬জন অধিনায়ক, টপ ৩র থেকেও বাইরে এই নম্বরে রয়েছেন কোহলি 1

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া নিজের ইউটিউব চ্যানেল আকাশবাণীতে ভারতের অধিনায়কদের নিয়ে রেটিং করেছেন, যার মধ্যে তিনি সমস্ত অধিনায়কদের রেটিং দিয়েছেন। তিনি ৬ নম্বরের পজিশনে ৭০ দশকের অধিনায়ক অজিত আগরকারকে রেখেছেন। জানিয়ে দিই যে অজিত আগরকারের অধিনায়কত্বে ভারত ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজের মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতেছিল।

পাঁচ নম্বরে দ্রাবিড় আর চার নম্বরে কোহলিকে রেখেছেন

আকাশ চোপড়া বাছলেন ভারতের সর্বশ্রেষ্ঠ ৬জন অধিনায়ক, টপ ৩র থেকেও বাইরে এই নম্বরে রয়েছেন কোহলি 2

বিরাট কোহলিকে আকাশ চোপড়া অধিনায়কদের তালিকায় ৪ নম্বর পজিশনে রেখেছেন। জানিয়ে দিই যে বিরাট কোহলির নেতৃত্বে যতই ভারতীয় দল এখনো পর্যন্ত আইসিসি টুর্নামেন্ট না জিতুক, কিন্তু দ্বিপাক্ষিক সিরিজে ভারতীয় দলের প্রদর্শন যথেষ্ট ভালো থেকেছে। বিরাটের অধিনায়কত্বে ভারতীয় দল গত ৩ বছর ধরে এক নম্বর টেস্ট দল হয়ে থেকেছে। আকাশ চোপড়া ৫ নম্বরে রাহুল দ্রাবিড়কে রেখেছেন যার অধিনায়কত্বে ভারত ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজে টেস্ট সিরিজ জিতেছিল।

৩ নম্বরে গাঙ্গুলী আর ২ নম্বরে কপিলদেব

আকাশ চোপড়া বাছলেন ভারতের সর্বশ্রেষ্ঠ ৬জন অধিনায়ক, টপ ৩র থেকেও বাইরে এই নম্বরে রয়েছেন কোহলি 3

৩ নম্বরে আকাশ চোপড়া সৌরভ গাঙ্গুলীকে রেখেছেন। গাঙ্গুলীর অধিনায়কত্বে ২০০৩ সালে ভারত বিশ্বাকপের ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। অন্যদিকে ২ নম্বর পজিশনে আকাশ চোপড়া কপিলদেবকে রেখেছেন। কপিলদেবের অধিনায়কত্বেই ভারতীয় দল ১৯৮৩ বিশ্বকাপকে জিতেছিল। এই বিশ্বকাপ জেতারপরই ভারতে ক্রিকেট দ্রুত জনপ্রিয় হয়ে গিয়েছিল।

ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক মনে করেন ধোনিকে

আকাশ চোপড়া বাছলেন ভারতের সর্বশ্রেষ্ঠ ৬জন অধিনায়ক, টপ ৩র থেকেও বাইরে এই নম্বরে রয়েছেন কোহলি 4

আকাশ চোপড়া ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে মনে করেন। জানিয়ে দিই যে ধোনি অধিনায়কত্বে ভারত বেশকিছু কৃতিত্ব হাসিল করেছে। তার অধিনায়কত্বে ভারত ২০০৭ এর টি-২০ বিশ্বকাপ জিতেছিল। এরপর ২০১১র ওয়ানডে বিশ্বকাপ জেতে। সেই সঙ্গে ২০১৩র চ্যাম্পিয়ন্স ট্রফিও ভারত ধোনির নেতৃত্বেই জেতে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *