দশকের সেরা ওডিআই একাদশ বাছলেন আকাশ চোপড়া, এই তারকাকে করলেন অধিনায়ক 1

আইসিসির তরফ থেকে দশকের সেরা ওয়ানডে ক্রিকেটের সেরা একাদশ বানানোর জন্য উদ্যোগ শুরু করেছে। আইসিসির ওয়েবসাইটে গিয়ে ক্রিকেটপ্রেমীরা নিজেদের পছন্দের সেরা একাদশ তৈরি করতে পারেন। এই উদ্যোগে সামিল হয়ে নিজেদের মত ওয়ানডে একাদশ বানাচ্ছেন বিশেষজ্ঞ ও প্রাক্তন ক্রিকেটাররা। এবার নিজের একাদশ তৈরি করলেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান আকাশ চোপড়া।

দশকের সেরা ওডিআই একাদশ বাছলেন আকাশ চোপড়া, এই তারকাকে করলেন অধিনায়ক 2

বর্তমানে জনপ্রিয় এই ধারাভাষ্যকার নিজের দলের ওপেনিংয়ে বেছেছেন ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা এবং দক্ষিণ আফ্রিকার হাসিম আমলাকে। রোহিতকে দলে নেওয়া নিয়ে কোনও অনিশ্চয়তা না থাকলেও অপর পক্ষে ডেভিড ওয়ার্নারকে না নিয়ে আমলাকে বেছে নিয়েছেন তিনি। এই বিষয়ে আকাশ চোপড়া বলেছেন, “প্রথম নাম যেটি আমার মাথায় আসবে তা হল রোহিত শর্মা। উনিই হবেন আমার ওপেনার। উনি একজন দুর্দান্ত খেলোয়াড় এবং ওনার পারফর্মেন্সও অসাধারণ। উনি তিনটি দ্বিশতরান মেরেছেন। এরপর অন্য ওপেনার হিসেবে আমি ভেবেছিলাম ডেভিড ওয়ার্নারকে নেব কিনা। উনি প্রচুর রান করেছেন, কিন্তু আমি যাব হাসিম আমলার সাথে। উনি আমার খুবই পছন্দের একজন, উনি তুলনামূলকভাবে স্বল্প চর্চিত, কিন্তু এই দশকে ওনার খেলা অসাধারণ।”

IND vs AUS: Rohit Sharma breaks Hashim Amla's world record during Rajkot ODI

এরপর তিন নম্বরে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে বেছে নেন আকাশ চোপড়া। চোখ বুজে এই সিদ্ধান্ত নেওয়া যায়, এমনটাই বলেছেন তিনি। আর চার নম্বরে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে নিয়েছেন। এই নিয়ে আকাশ চোপড়া বলেছেন, “তিন নম্বরে, আপনি চোখ বন্ধ করে ভাববেন এবং একজনের কথাই আপনার মাথায় আসবে, আর তা হল বিরাট কোহলি। উনি সকলেরই দলে থাকবেন এবং সর্বকালের সেরা একাদশেও থাকবেন। আর চার নম্বরে, আমার কাছে এবি ডি ভিলিয়ার্স আছে। একার হাতে ম্যাচের মোড় ঘোরানোর ক্ষমতা রয়েছে ওনার। যদি এই দশকে আপনি নিজের স্মৃতিকে নাড়া দেন, তাহলে দেখবেন উনি প্রতিবারই পারফর্ম করেছেন।”

Watch: AB de Villiers says that Virat Kohli leads by example and sets the  standards at RCB

এরপর পাঁচ নম্বরে ভারতীয় দলের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকে বেছে নেন আকাশ চোপড়া। এবং তার এই দলে ধোনিই হলেন অধিনায়ক। এই প্রসঙ্গে আকাশ চোপড়া বলেছেন, “আমি ধোনিকে পাঁচ নম্বরে বেছেছি। উনি আমার অধিনায়ক এবং দলে তৃতীয় ভারতীয়। আপনারাও ওনাকে নেবেন, কারণ এটাই লজিকাল। তাই উনি আমার দলের অধিনায়ক ও উইকেটকিপার, সে নিয়ে কোনও সন্দেহ নেই।”

দশকের সেরা ওডিআই একাদশ বাছলেন আকাশ চোপড়া, এই তারকাকে করলেন অধিনায়ক 3

ছয় ও সাত নম্বরে এশিয়া তথা বিশ্বের দুই অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মহম্মদ হাফিজকে বেছেছেন আকাশ চোপড়া। এই নিয়ে তিনি বলেছেন, “ছয় নম্বরে আমার কাছে সাকিব আল হাসান রয়েছে। যদিও ওনাকে ব্যাটিং অর্ডারে উপরের দিকে রাখতে পারতাম কিন্তু সেখানে কোনও জায়গা নেই। আর সাত নম্বরে আমি প্রফেসর হাফিজকে রাখব। আর এর ফলে, আমার দলে গভীরতা রয়েছে। উনি শুধু একজন লোয়ার অর্ডার ব্যাটসম্যানই নন, ওনার পরিসংখ্যান যদি দেখা যায়, তাহলে উনি কম বলে বেশি রান করেন এবং উইকেটও তুলে নেন।”

Asia Cup 2018: Doubts remain over Shakib Al Hasan's participation in the  tournament

আর শেষে চার বোলার হিসেবে তিনি নিয়েছেন মিচেল স্টার্ক, ইমরান তাহির, লাসিথ মালিঙ্গা এবং জসপ্রীত বুমরাহকে।

Leave a comment

Your email address will not be published.