দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের টি২০ সিরিজ পিছিয়ে যাওয়ায় ক্ষুব্ধ আকাশ চোপড়া, আয়োজকদের দিলেন দোষ 1

ভারত (India) এবং দক্ষিণ আফ্রিকার (South Africa) মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে এবং এটি কেবল ক্রিকেট ভক্তদের জন্যই নয়, বিসিসিআই (BCCI) এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (Cricket South Africa) জন্যও স্বস্তির বিষয় হবে। কোভিড-১৯-এর নতুন রূপ ওমিক্রনের (Omicron) কারণে, কয়েকদিন আগে মনে হয়েছিল যে এই ক্রিকেট সিরিজটি নাও হতে পারে, কিন্তু উভয় দেশের ক্রিকেট বোর্ড এটি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই ক্রিকেট সিরিজে প্রথম তিন ম্যাচের টেস্ট ও ওয়ানডে সিরিজের পাশাপাশি চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের কথা থাকলেও নতুন সময়সূচি অনুযায়ী চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আকাশ চোপড়া (Akaash Chopra) বলেছেন ওয়ানডে সিরিজ স্থগিত করা উচিত ছিল

India vs South Africa, 6th ODI in Centurion: Live Cricket Streaming  available on SonyLIV from 4.30 PM IST today - Sports News

উভয় বোর্ডই পরবর্তীতে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সিদ্ধান্ত নিয়েছিল, তবে টেস্ট এবং ওয়ানডে সিরিজের ম্যাচগুলিতে কোনও কাটা হয়নি। এখন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান এবং ধারাভাষ্যকার আকাশ চোপড়া (Akaash Chopra) বলেছেন যে ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হবে এবং এমন পরিস্থিতিতে ওয়ানডে সিরিজ স্থগিত করা উচিত ছিল। তার ইউটিউব চ্যানেলে কথা বলার সময়, আকাশ চোপড়া বলেছিলেন যে টি-টোয়েন্টি ম্যাচ বাতিল করা উচিত হয়নি। “দক্ষিণ আফ্রিকায় তিনটি টেস্ট এবং একদিনের ম্যাচ খেলার আছে, তাই আপনার টি-টোয়েন্টি সিরিজ খেলা উচিত ছিল এবং আপনি ওয়ানডে সিরিজ বাতিল করতে পারতেন।”

দক্ষিণ আফ্রিকার ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য পয়েন্ট দরকার

Coronavirus: India v South Africa ODI series rescheduled

একদিনের সুপার লিগের কথা উল্লেখ করে, আকাশ চোপড়া বলেছেন যে দক্ষিণ আফ্রিকার ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য পয়েন্ট দরকার এবং সম্ভবত সে কারণেই তারা ওডিআই সিরিজ বাতিল করেনি। “আপনাকে ওডিআই সুপার লিগের কথাও মাথায় রাখতে হবে কারণ আপনি যদি পয়েন্ট না পান তবে আপনি যোগ্যতা অর্জন করতে পারবেন না। ভারত এই টুর্নামেন্টের আয়োজক হওয়ায় যোগ্যতা অর্জন করবে। হয়তো এই পয়েন্টটাও মাথায় রাখা যেত, কিন্তু সত্যি বলতে ওয়ানডে সিরিজে খুব একটা লাভ হচ্ছে না।” 

Leave a comment

Your email address will not be published.