অজিত আগরকারের প্রধান নির্বাচক হতেই শেষ হয়ে যাবে মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার, জেনে নিন কারণ

এই মুহূর্তে নির্বাচক প্রধান হিসেবে এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে। তার জায়গায় বেশকিছু তারকা এই পদের জন্য আবেদনও করেছেন। যাদের মধ্যে অজিত আগরকারের মতো বড়ো নামও রয়েছে। যদি অজিত আগরকার ভারতীয় দলের নির্বাচক প্রধান হন তো তারকা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কেরিয়ারও শেষ হয়ে যাবে।

অজিত আগরকর নির্বাচক হলে ধোনির কেরিয়ার শেষ

অজিত আগরকারের প্রধান নির্বাচক হতেই শেষ হয়ে যাবে মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার, জেনে নিন কারণ 1

এক সময় ভারতীয় দলের হয়ে অজিত আগরকার প্রধান জোরে বোলার ছিলেন। সেই সঙ্গে তিনি শেষের ওভারগুলিতে ব্যাট হাতেও নিজের যোগদান দিতেন। কিন্তু মহেন্দ্র সিং ধোনির দলের অধিনায়ক হওয়ার পর তার কেরিয়ার হঠাত করেই শেষ হয়ে যায়। ২০০৭ এ ধোনি অধিনায়ক হন আর ওই বছরই আগরকার নিজের কেরিয়ারের শেষ ম্যাচও খেলে ফেলেন। যারপর থেকেই আগরকারকে নিয়মিত ধোনির বিরুদ্ধে বলতে দেখা গিয়েছে। যখনই তিনি সুযোগ পান তো তাকে ধোনির সমালোচনা করতে দেখা যায়। যদি তিনি ভারতীয় দলের নির্বাচক প্রধান হয়ে যান তো তাকে মহেন্দ্র সিং ধোনিকে সুযোগ দিতে দেখা যাবে না। যার কারণ হলো এই দুই তারকার মধ্যেকার অনেক বেশি মতভেদ।

ঋষভ পন্থের সমর্থক মনে করা হয় অজিত আগরকারকে

অজিত আগরকারের প্রধান নির্বাচক হতেই শেষ হয়ে যাবে মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার, জেনে নিন কারণ 2

শুধু মতভেদই নয় বরং অন্য কারণও রয়েছে যে কারণে অজিত আগরকার মহেন্দ্র সিং ধোনিকে সুযোগ দেবেন না। যার মধ্যে সবচেয়ে বড়ো কারণ হল তাকে ঋষভ পন্থের সমর্থক মনে করা হয়। সম্প্রতিই তিনি পন্থের সমর্থনে কথা বলে বিরাট কোহলিকে নিশানা করেছিলেন আর বলেছিলেন যে “পন্থের মতো খেলোয়াড়রা দলের জন্য এক্স ফ্যাক্টর প্রমানিত হন। তাকে দলের বাইরে রাখার সিদ্ধান্ত সম্পূর্ণ ভুল। আপনি কোনো খেলোয়াড়কে এত দীর্ঘ সময় পর্যন্ত দলের বাইরে রাখতে পারেন না”। নির্বাচক হওয়ার পর তিনি ঋষভ পন্থকে সুযোগ দেবেন যে কারণে ধোনির দলে প্রত্যাবর্তন করতে আরো মুশকিল হয়ে যাবে।

দীর্ঘ সময় দলের বাইরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি

অজিত আগরকারের প্রধান নির্বাচক হতেই শেষ হয়ে যাবে মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার, জেনে নিন কারণ 3

বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনাল ম্যাচের পর থেকেই মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে দূরে রয়েছেন। অন্যদিকে এর মধ্যে তিনি ঘরোয়া স্তরেও খেলেননি। যাতে তিনি দলে নিজের প্রত্যাবর্তনের দাবী মজবুত করতে পারেন। তবে বলা হচ্ছে যে যদি মহেন্দ্র সিং ধোনি আইপিএল ২০২০তে ভীষণই ভালো ব্যাটিং করেন তো দলে তার প্রত্যাবর্তন নিয়ে আলোচনা করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *