INDvsAUS: অজিত আগরকর বললেন শুভমান গিলকে এই নম্বরে দেওয়া হোক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুযোগ

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফির শুরু হতে চলেছে। দুই দলের মধ্যে ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে প্রথম টেস্ট ম্যাচের সঙ্গে এই সিরিজ শুরু হয়ে যাবে। অ্যাডিলেডে প্রথম টেস্ট ম্যাচ ডে-নাইট ফর্ম্যাটে খেলা হবে। এই দিন রাতের ম্যাচে ভারতীয় দল কোন ১১জন খেলোয়াড়কে দলে জায়গা দেবে তা এখনও নিশ্চিত করে বলা যায় না।

শুভমান গিল প্র্যাকটিস ম্যাচে করেছেন ভালো প্রদর্শন

INDvsAUS: অজিত আগরকর বললেন শুভমান গিলকে এই নম্বরে দেওয়া হোক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুযোগ 1

ভারতীয় দলের প্রথম একাদশ বাছার জন্য যথেষ্ট মুশকিলের মুখোমুখি পড়তে হতে পারে, কারণ বেশকিছু খেলোয়ায়ড় প্র্যাকটিস ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করে নিজেদের দাবি প্রথম একাদশে মজবুত করেছেন। এই অবস্থায় এটা তো প্রথম টেস্ট ম্যাচ শুরু হওয়ার পরই জানা যাবে যে কোন ১১জন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু ব্যাটিংয়ের কথা বলা হলে ভারতীয় দলের তরুণ ব্যাটসম্যান শুভমান গিল প্র্যাকটিস ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করে নিজের দাবি মজবুত করেছেন। শুভমান গিল প্র্যাকটিস ম্যাচে ওপেনার হিসেবে ২৯, ৪৩ আর ৬৫ রানের ইনিংস খেলেছেন। যার পর তাকে ভারতীয় দলে জায়গা দেওয়া হতে পারে।

শুভমান গিলের জায়গা নিয়ে অজিত আগরকরের প্রতিক্রিয়া

INDvsAUS: অজিত আগরকর বললেন শুভমান গিলকে এই নম্বরে দেওয়া হোক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুযোগ 2

এখন প্রশ্ন এটাই যে শুভমান গিলকে ওপেনার হিসেবে না কি মিডল অর্ডারে খেলার সুযোগ দেওয়া হবে? কিন্তু ভারতীয় দলের প্রাক্তন জোরে বোলার আর ক্রিকেট এক্সপার্ট হিসেবে নিজের মতামত দেওয়া অজিত আগরকরের মতে শুভমান গিল ৬ নম্বরে বেশি লাভবান প্রমানিত হতে পারেন। অজিত আগরকরের এই কথা অবশ্যই অবাক করে দেওয়ার মতো। অজিত আগরকর বলেছেন যে, “আপনার মনে হচ্ছে না যে সমস্ত খেলোয়াড়কেই ওপেনার দেখাচ্ছে। কারণ বিহারী আর রাহানে, পুজারার সঙ্গে মিডল অর্ডারে খেলবেন, এই কারণে ওই তিনটি জায়গা ভর্তি রয়েছে”।

অজিত আগরকর চান ৬ নম্বরে খেলুন শুভমান গিল

INDvsAUS: অজিত আগরকর বললেন শুভমান গিলকে এই নম্বরে দেওয়া হোক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুযোগ 3

তিনি আগে বলেন যে, “আমি শুভমান গিলকে ৬ নম্বরে ব্যাটিং করতে চাইব। আমি জানি যে মানুষ ওকে ওপেনার হিসেবে নির্বাচিত করেছেন। হ্যাঁ, এটা সঠিক যে ও ফার্স্ট ক্লাস ক্রিকেটে একটি মরশুম বা তার চেয়ে বেশি ওপেনার হিসেবে ব্যাটিং করেছে। কিন্তু আমি ওকে মিডল অর্ডারে বেশি ভালো মনে করি। টেস্ট ক্রিকেটে এছাড়া আর কোনো বিকল্প দেখা যাচ্ছে না। কিছু মানুষ কেএল রাহুলকে নির্বাচন করছেন, কিন্তু আমার নজরে গিল সবচেয়ে ভালো প্রমানিত হবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *