অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে কি ছিনিয়ে নেওয়া উচিত নেতৃত্ব? রাহানে দিলেন মন্তব্য 1

ভারতীয় ক্রিকেট দল আর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মধ্যে খেলা হওয়া বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজে অজিঙ্ক রাহানের নেতৃত্বে ২-১ ফলাফলে জয়লাভ করেছিল ভারতীয় দল। এরপর সমস্ত ক্রিকেট সমর্থক এবং তারকাদের মধ্যে টেস্টের অধিনায়কত্ব নিয়ে তর্ক চলছে। সোশ্যাল মিডিয়ায় তো বিরাট কোহলির জায়গায় অজিঙ্ক রহানেকে অধিনায়ক করার দাবিও উঠছে। এখন এর মধ্যে রহানে নিজের আর বিরাট কোহলির অধিনায়কত্বের ব্যাপারে নিজের ভাবনা চিন্তা প্রকাশ করেছেন।

অ্যাডিলেড টেস্টে হয়েছিল লজ্জাজনক হার

অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে কি ছিনিয়ে নেওয়া উচিত নেতৃত্ব? রাহানে দিলেন মন্তব্য 2

ভারত আর অস্ট্রেলিয়া সফরে খেলা হওয়া টেস্ট সিরিজের শুরু ভীষণই নিরাশাজনক হয়েছিল। যেখানে বিরাট কোহলির অধিনায়কত্বে অ্যাডিলেড টেস্টে ভারতকে লজ্জাজনকভাবে হারতে হয়েছিল। আসলে এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে পুরো ভারতীয় দল মাত্র ৩৬ রানের স্কোরেই অলআউট হয়ে গিয়েছিল। এই হারের পর অধিনায়ক বিরাট কোহলি ছুটি নিয়ে দেশে ফিরে আসেন। সেই সময় কেউই সম্ভবত ভাবেননি যে ভারতীয় দল এইভাবে প্রত্যাবর্তন করবে আর সিরিজ জিতে ইতিহাস গড়ে ফেলএ। কিন্তু অজিঙ্ক রাহানে এই অসম্ভব কাজকে সম্ভব করে দেখিয়েছেন আর অস্ট্রেলিয়াকে তাদেরই দেশে হারিয়ে ঐতিহাসিক জয়লাভ করে।

বিরাট কোহলি আর আমি চাই দলকে জেতাতে

অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে কি ছিনিয়ে নেওয়া উচিত নেতৃত্ব? রাহানে দিলেন মন্তব্য 3

অ্যাডিলেড টেস্টে পাওয়া লজ্জাজনক হারের পর অজিঙ্ক রাহানের নেতৃত্বে ভারত বর্ডার-গাভাস্কার সিরিজকে ঐতিহাসিকভাবে জিতে নেয়। তখন থেকেই ক্রিকেটের অলিতেগলিতে ভারতের টেস্ট দলের নেতৃত্ব অজিঙ্ক রাহানেকে দেওয়ার কথা চলছে। কিন্তু এখন অজিঙ্ক রাহানে স্পোর্টস তকে কথা বলতে গিয়ে নিজের আর বিরাট কোহলির মধ্যে নেতৃত্বের মিলের ব্যাপারে কথা বলেছেন। তিনি বলেন, “দেখুন আমার আর বিরাটের দুজনেরই লক্ষ্য এক যে আমরা টিম ইন্ডিয়ার জন্য ভাল করব। ভারতকে ম্যাচ জেতাই। আমাদের দুজনের মধ্যেই কিছুই নেই। এখন আগামি সিরিজে ও অধিনায়ক আর আমি সহঅধিনায়ক, যেমনটা আগে ছিল। সবকিছু আবারও তেমনই হবে, বিরাট ভারতে ফিরে গিয়েছিল, স্রেফ এই কারণে আমি অধিনায়ক হয়েছিলাম”।

প্লেয়ারদের কারণে আমাকে ভালো দেখায়

অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে কি ছিনিয়ে নেওয়া উচিত নেতৃত্ব? রাহানে দিলেন মন্তব্য 4

টেস্ট সিরিজে একের পর এক অভিজ্ঞ খেলোয়াড়রা আহত হচ্ছিলেন, কিন্তু তরুণ খেলোয়াড়রা পাওয়া সুযোগকে যেভাবে কাজে লাগিয়েছে, তার যত প্রশংসা করা হবে ততই কম। রাহানে আগে আরও বলেন, “আমি যেমনটা আপনাকে বলেছিলাম যে, যখন ও অধিনায়ক থাকে, তো ওর লক্ষ্যও এটাই থাকে যে ও কীভাবে দলকে জেতাবে আর আমি যখন অধিনায়ক ছিলাম, তো আমারও লক্ষ্য এটাই ছিল যে আমি দলকে দিয়ে কীভাবে ভালো প্রদর্শন করাব। এই জয়ের সমস্ত ক্রেডিট প্লেয়ারদের, কারণ দলের কারণেই আমাকেও ভালো দেখায়”।

Leave a comment

Your email address will not be published.