অজিঙ্ক রাহানের জায়গায় ব্যাটিং অর্ডারে এই অভিজ্ঞ তারকার স্থান পাওয়া উচিত, ঋষভ পন্থ আরও উপরে ব্যাট করতে আসবেন 1

ভারতীয় দল (India) তার দুই অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) এবং অজিঙ্ক রাহানেকে (Ajinkya Rahane) শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য নির্বাচন করেনি। এই দুই খেলোয়াড়ের অনুপস্থিতির কারণে কিছু খেলোয়াড়ের ব্যাটিং অর্ডারেও পরিবর্তন হতে পারে এবং তাদের একজনের নাম হনুমা বিহারী (Hanuma Vihari), যাকে এই দুই অভিজ্ঞ খেলোয়াড়ের অনুপস্থিতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা যাবে। প্রাক্তন ভারতীয় নির্বাচক দেবাং গান্ধীও (Devang Gandhi) ডানহাতি ব্যাটিং অর্ডার নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন এবং হোম ম্যাচের জন্য বিশেষ ব্যাটিং অর্ডারের পরামর্শ দিয়েছেন। তার মতে, রাহানের বিদায়ে শূন্য ৫ নম্বরের পরিবর্তে ৬ নম্বরে ব্যাট করতে আসা উচিত বিহারির।

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে দুটি টেস্ট ম্যাচ ৪ মার্চ থেকে মোহালি মাঠে প্রথম টেস্ট দিয়ে শুরু হবে

हनुमा विहारी को लम्बे समय बाद भारत में टेस्ट खेलने का मौका मिल सकता है

পিটিআই-এর সাথে কথা বলে, দেবাং নম্বরের জন্য বিহারীকে বেছে নেওয়ার পিছনে যুক্তি দিয়েছেন। “প্রথম জিনিস বিহারী ঘরের মাঠে ম্যাচ খেলেছে, তার উপযুক্ত সুযোগ পাওয়া উচিত। দ্বিতীয়ত, আপনি যদি ভারত এবং ভারত এ-এর জন্য তাকান, তিনি বিদেশে ৫ নম্বরে ব্যাট করেছেন। কিন্তু ভারতে, স্পিনারদের আধিপত্য এবং ‘এসজি টেস্ট’ বল বড় হয়ে গেলে তিনি ৬ নম্বরে যেতে পারেন। রঞ্জি ট্রফিতে স্পিনারদের বিরুদ্ধে বিহারীর দুর্দান্ত রেকর্ড রয়েছে এবং টিম ম্যানেজমেন্ট এটির সুবিধা নিতে পারে।” হনুমা বিহারী তার টেস্ট কেরিয়ারে এখনও পর্যন্ত মোট ২৩টি টেস্ট ম্যাচ খেলেছেন, তবে এই সময়ে তিনি ভারতে মাত্র একটি টেস্ট খেলতে পেরেছেন। এই একমাত্র হোম টেস্টে তিনি ১০ রান করেন।

ঋষভ পন্তকে ৫ নম্বরে খেলালে দলের ভারসাম্য ভালো হবে – দেবাং গান্ধী

Rishabh Pant Slams Defiant Century In Cape Town Test | Cricket News

বিহারী ৬ নম্বরে থাকায়, ঋষভ পন্থকে (Rishabh Pant) ৫ নম্বরে ব্যাট করতে হবে। দেবাং-এর মতে, টপ অর্ডার ডানহাতি ব্যাটসম্যানে পূর্ণ এবং ৫ নম্বরে থাকা ঋষভ পন্থকে খারাপ ধারণা দেওয়া হবে না এবং দলের ভারসাম্য বজায় রাখতেও সাহায্য করবে। রোহিত শর্মা (Rohit Sharma) এবং মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) ইনিংস শুরু করবেন এবং ৩ নম্বরে আমরা শুভমান গিলকে বিরাট কোহলির পরে দেখতে পাব। সাবেক নির্বাচক বলেন, “আপনি যদি আমাদের টপ অর্ডার দেখেন, মায়াঙ্ক, রোহিত, শুভমান এবং বিরাট সবাই ডান হাতের খেলোয়াড়। বাঁ-ডান কম্বিনেশন পেতে আমাদের যদি ৫ নম্বরে একজন বাঁ-হাতি থাকে এবং তারপরে ৬ নম্বরে বিহারী এবং ৭ নম্বরে রবীন্দ্র জাদেজা থাকে। এই এগিয়ে যাওয়ার পথ হতে পারে।”

Leave a comment

Your email address will not be published.