অজিঙ্ক রাহানে নিজের টেস্ট কেরিয়ারে প্রথমবার হলেন কোনো রান আউ্টের শিকার

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ওয়েলিংটনের মাঠে প্রথম টেস্ট খেলা হচ্ছে। যেখানে ভারতীয় দল ভীষণই মুশকিলে ফেঁসে গিয়েছে। ব্যাটিং চলাকালীন অজিঙ্ক রাহানে আর ঋষভ পন্থের মধ্যে ভুল বোঝাবুঝি হয়। যে কারণে ঋষভ পন্থকে ম্যাচে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়। অজিঙ্ক রহানের টেস্ট কেরিয়ারে এমনটা প্রথমবার হলো।

অজিঙ্ক রাহানের কেরিয়ারে প্রথমবার হলো এমন

অজিঙ্ক রাহানে নিজের টেস্ট কেরিয়ারে প্রথমবার হলেন কোনো রান আউ্টের শিকার 1

ওয়েলিংটনের মাঠে ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে চলা ম্যাচে ভারতীয় ব্যাটিং প্রথম ইনিংসে সম্পূর্ণ ব্যর্থ হয়। এই ম্যাচে অজিঙ্ক রাহানে আর ঋষভ পন্থের মধ্যে একটি ভালো পার্টনারশিপ হচ্ছিল। কিন্তু এর শেষ ভীষণই খারাপভাবে হয়। যখন টিম সাউদির বলে রাহানে এক রান নিতে যান কিন্তু পন্থ রান নিতে চাননি। যে কারণে ঋষভ পন্থকে নিজের উইকেট রান আউট হিসেবে হারাতে হয়। আপনাদের জানিয়ে দিই যে নিজের দীর্ঘ কেরিয়ারে প্রথমবার ভারতীয় দলের সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে কোনো রান আউটের শিকার হলে। যা এক ভীষণই ভুল সময়ে হলো। তবে ভালো পার্টনারশিপের পরও ভারতীয় ব্যাটসম্যানরা বড়ো স্কোর করতে পারেননি।

ম্যাচে এখন নিউজিল্যান্ডের পরিস্থিতি মজবুত

অজিঙ্ক রাহানে নিজের টেস্ট কেরিয়ারে প্রথমবার হলেন কোনো রান আউ্টের শিকার 2

ম্যাচের প্রথম দিন ১২২ রানে ৫ উইকেট হারানো ভারতীয় দল আজকের দিনের খেলায় ১৬৫ রানে অলআউট হয়ে যায়। ভারতের হয়ে অজিঙ্ক রাহানে ৪৬ রান করেন। অন্যদিকে ঋষভ পন্থ ১৯ রান করে আউট হন। ঘরের দল নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি আর তরুণ জেমিসন ৪টি করে উইকেট হাসিল করেন। যারপর ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের হয়ে কেন উইলিয়ামসন ৮৯ রান আর রস টেলর ৪৪ রানের ইনিংস খেলেন। যার ফলে তাদের দল দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২১৬ রান করে ফেলে। তারা এখন ভারতীয় দলের থেকে ৫১ রানের লীড নিয় ফেলেছে। ভারতের হয়ে এই ম্যাচে ঈশান্ত শর্মা ৩ উইকেট হাসিল করেন। এছাড়াও শামি আর অশ্বিন ১টি করে উইকেট নেন।

ভারতীয় দলকে করতে হবে প্রত্যাবর্তন

অজিঙ্ক রাহানে নিজের টেস্ট কেরিয়ারে প্রথমবার হলেন কোনো রান আউ্টের শিকার 3

বিরাট কোহলির দলকে যদি এই ম্যাচে টিকে থাকতে হয় তো তাদের যত দ্রুত সম্ভব নিউজিল্যাণ্ডকে অলআউট করতে হবে। যাতে তারা এই ম্যাচে ফিরে আসতে সফল হবে। অন্যদিকে তারপর দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলকে ভীষণই ভালো ব্যাটিং করতে হবে। যাতে তারা চতুর্থ ইনিংসে নিউজিল্যান্ডের সামনে একটা চ্যালেঞ্জিং স্কোর খাড়া করতে পারে আর ভারতীয় বোলারদের কাছে ম্যাচ জেতার সুযোগ তৈরি হয়।

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *