প্রথম টেস্টে কি একাদশ নিয়ে নামছে ভারত? দলের অন্দরের কথা জানালেন সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে 1

এই মুহুর্তে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে কোটি টাকার প্রশ্ন হল, কি একাদশ নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে দিন রাতের টেস্ট নামছে ভারত? ম্যাচ শুরু হতে ৪৮ ঘন্টারও কম সময়, আর এই অবস্থায় দলের ওপেনিং জুটি কি হবে, উইকেটকিপারের দায়িত্ব কে নেবেন, তৃতীয় পেসার হিসেবে কে খেলবেন – এই নিয়ে দীর্ঘ জল্পনা চলছেই। একাধিক বিশেষজ্ঞরা একাধিক মত জানাচ্ছেন।

প্রথম টেস্টে কি একাদশ নিয়ে নামছে ভারত? দলের অন্দরের কথা জানালেন সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে 2

কিন্তু এবার ম্যাচ শুরুর ৪৮ ঘন্টা আগে ক্রিকেটপ্রেমী এবং বিশেষজ্ঞদের যাবতীয় ধোঁয়াশা কিছুটা হলেও মিটিয়ে দিয়েছেন ভারতীয় দলের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে। পাঁজরের চোটের জন্য গোটা টেস্ট সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন তারকা পেসার ইশান্ত শর্মার, আর তার অভাব ভুগবে ভারতীয় দল, এমনটাই স্বীকার করেছেন অজিঙ্ক রাহানে। যদিও তিনি এই নিয়ে আশাবাদী, ভারতীয় বোলাররা অস্ট্রেলিয়ার ২০টি উইকেট নিতে সক্ষম হবেন।

Ajinkya Rahane should step up to number four in Virat Kohli's absence, says  Sanjay Manjrekar- The New Indian Express

 

ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে ইশান্ত শর্মার অনুপস্থিতি এবং ভারতীয় বোলারদের নিয়ে অজিঙ্ক রাহানে বলেছেন, “আমার মনে হয়, আমাদের খুবই ভালো বোলিং আক্রমণ রয়েছে কিন্তু আমরা অবশ্যই মিস করব ইশান্তকে, যেহেতু উনি আমাদের সব থেকে অভিজ্ঞ ফাস্ট বোলার। কিন্তু আমাদের কাছে যারা রয়েছেন, উমেশ যাদব, নভদীপ সাইনি, মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ – এনারা প্রত্যেকেই ভালো এবং অভিজ্ঞ এবং ওনারা জানেন এই পরিবেশে কেমন ধরণের বোলিং করতে হয়। এটি একটি নতুন সিরিজ যা শুরু হচ্ছে গোলাপি বল দিয়ে, তাই গুরুত্বপূর্ণ হচ্ছে মোমেন্টামটিকে ধরে আনা। কিন্তু আমার বিশ্বাস আছে যে আমাদের আক্রমণ ২০ উইকেট নিতে সক্ষম।”

Not top-3 but No.1: Virat Kohli ranks Indian pacers as best in the world -  Sports News

এদিকে টিম কম্বিনেশন নিয়ে এখনও অনিশ্চয়তায় ভুগছে ভারতীয় দল, তা কার্যত স্বীকার করলেন দলের সহ অধিনায়ক। ৪৮ ঘন্টারও কম সময়ে এখনও সেট টিম গোছাতে পারছে না ভারতীয় দল, এমনটাই জানিয়েছেন রাহানে। এই নিয়ে তিনি সাংবাদিকদের বলেছেন, “দেখুন, আমরা এখনও সিদ্ধান্ত নিতে পারিনি যে আমাদের কম্বিনেশন কি হবে। আমরা কাল এ নিয়ে বসব, এখনও এক দিন বাকি রয়েছে, একটি প্র্যাকটিস সেশন এখনও বাকি রয়েছে, আমরা কাল বসব আর কম্বিনেশন নিয়ে আলোচনা করব।”

CoA meets Indian team management to discuss selection issue, Australia tour

যদিও দলের প্রতিটি সদস্যকে নিয়ে আশাবাদী অজিঙ্ক রাহানে, এবং আশা করছেন যেই খেলুন না কেন, তারা ভারতের হয়ে ম্যাচ জেতাতে সাহায্য করবেনই। এই নিয়ে রাহানে সাংবাদিকদের বলেছেন, “কিন্তু দেখুন, যিনিই খেলুন না কেন, এমনটা হবে যেন প্রত্যেকেই এখানে সমান ভূমিকা রেখেছে। প্রত্যেকে এখানে সমানভাবে প্রতিভাধর। যিনিই খেলুন না কেন, আমাদের হয়ে তিনি ম্যাচ জেতাতে পারবেন। তো এটি শুধু নিজেদের খেলোয়াড়দের উপর ভরসা করার বিষয়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *