দীর্ঘ সময় পর এই তারকা খেলোয়াড়ের নিউজিল্যান্ডের বিরুদ্ধে হতে পারে ভারতীয় দলে প্রত্যাবর্তন

নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় টি-২০ দলের নির্বাচন রবিবার মুম্বাইতে করা হয়েছে। টি-২০আইতে রোহিত শর্মা তথা মহম্মদ শামির প্রত্যাবর্তন হয়েছে তথা সঞ্জু স্যামসনকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। টেস্ট এববগ ওয়ানডে দলের ঘোষণা ১৯ জানুয়ারি হবে। সুত্রের মোতাবেক প্রায় ২ বছর পর ভারতীয় ওয়ানডে দলে অজিঙ্ক রাহানের প্রত্যাবর্তন হতে পারে।

২৪ জানুয়ার থেকে ভারতীয় দল করবে নিউজিল্যাণ্ড সফর

দীর্ঘ সময় পর এই তারকা খেলোয়াড়ের নিউজিল্যান্ডের বিরুদ্ধে হতে পারে ভারতীয় দলে প্রত্যাবর্তন 1

আপনাদের জানিয়ে দিই যে টিম ইন্ডিয়া ২৪ জানুয়ারি থেকে ছয় সপ্তাহের জন্য নিউজিল্যান্ড সফর করবে। যেখানে ভারতীয় দল পাঁচটি টি-২০, তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট ম্যাচ খেলবে। টেস্টে রিজার্ভ ওপেনার হিসেবে লোকেশ রাহুল আর শুভমান গিলের মধ্যে কোনো একজনকে বাছা হতে পারে। টিম ইন্ডিয়া গত বছর নিউজিল্যান্ডে পাঁচটি ওয়ানডে ম্যাচের সিরিজ ৪-১ এ জিতেছিল। এছাড়া তিনটি টি-২০ ম্যাচের সিরিজ তারা ১-২ ফলাফলে হেরেছিল।

ওয়ানডেতে রাহানের প্রত্যাবর্তন সম্ভব

দীর্ঘ সময় পর এই তারকা খেলোয়াড়ের নিউজিল্যান্ডের বিরুদ্ধে হতে পারে ভারতীয় দলে প্রত্যাবর্তন 2

মুম্বাই মিররের রিপোর্টের কথা মানা হলে টি-২০ দলের ঘোষণা করার সময় অজিঙ্ক রাহানের নাম ভারতীয় ওয়ানডে দলের জন্য তোলা হয়েছিল, ভারতীয় ওয়ানডে দলে সবচেয়ে দূর্বল জায়গা হলেন কেদার জাধব। নিউজিল্যাণ্ডে জাধবের টেকনিক্যাল কমজুরি সামনে আসতে পারে। সম্প্রতিই বিরাট কোহলি তাকে দিয়ে বেশি বোলিংও করাননি। আর ব্যাটেও কেদার জাধব বেশি প্রভাবিত করতে পারেননি। এই সমস্ত ব্যাপার দেখে তাকে দল থেকে বাদ দেওয়া হতে পারে। যদি দল টেকনিক্যাল দিকগুলি দেখে তো অজিঙ্ক রাহানে ভারতীয় ওয়ানডে দলে প্রত্যাবর্তন করতে পারেন। সূর্যকুমার যাদবও এই দৌড়ে শামিল রয়েছেন। অন্যদিকে টেস্ট দলে স্রেফ তৃতীয় ওপেনার নিয়েই আলোচনা হতে পারে।

হার্দিকও আহত

দীর্ঘ সময় পর এই তারকা খেলোয়াড়ের নিউজিল্যান্ডের বিরুদ্ধে হতে পারে ভারতীয় দলে প্রত্যাবর্তন 3

সূত্রের কথা মানা হলে নির্বাচকরা সীমিত ওভারের জন্য ১৬ বা ১৭ সদস্যের দলের ঘোষণা করতে পারেন। এর মধ্যে টি-২০ বিশ্বকাপকেও মাথায় রাখা হবে। টিম ইন্ডিয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে শুক্রবার শেষ হওয়া তিন ম্যাচের টি-২০ সিরিজকে ২-০ ফলাফলে জিতেছিল। কিন্তু সেই দলে হার্দিক পান্ডিয়া দলে ছিলেন না। কারণ দীর্ঘদিন তিনি চোটের কারণে দলের বাইরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *