[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ইংল্যান্ড আর আয়ারল্যান্ডের মধ্যে খেলা হওয়া টেস্ট সিরিজে যতই ঘরের দল ভাল শুরু না করুক কিন্তু দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত প্রত্যাবর্তন করে তারা আয়ারল্যান্ডকে ১৪৩ রানে হারিয়ে দিয়েছে। এর সঙ্গেই ইংল্যান্ডের খেলোয়াড় স্যাম ক্যুরেন আর জ্যাক লীচ নিজেদের আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি করে নিয়েছেন।

টেস্ট  র‍্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়দের রমরমা কায়েম, ইংরেজরাও করল উন্নতি 1

ইংলিশ খেলোয়াড় জ্যাক লীচ ১১৭ থেকে ৫৭তম স্থানে পৌঁছে গিয়েছেন। ক্যুরেন তিন তালিকাতেই তিন ধাপ উপরে উঠে ১৮ আর ৩৭ রানের স্কোরের পর ব্যাটিংয়ে ৫২তম স্থানে উঠে এসেছেন।

বিরাট কোহলি আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে

টেস্ট  র‍্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়দের রমরমা কায়েম, ইংরেজরাও করল উন্নতি 2

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক নম্বর খেলোয়াড়। অন্যদিকে ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৩ নম্বরে রয়েছেন।

অ্যাসেজ সিরিজে র‍্যাঙ্কিংয়ে উন্নতি করতে পারেন ইংলিশ খেলোয়াড়রা

টেস্ট  র‍্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়দের রমরমা কায়েম, ইংরেজরাও করল উন্নতি 3

ইংল্যনাডের খেলোয়াড়রা আগামী অ্যাসেজ সিরিজে নিজেদের র‍্যাঙ্কিং উন্নত করার সুযোগ পাবেন যদি তারা টুর্নামেন্টে সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করেন। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট অ্যায়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টের পর সপ্তম স্থানে নেমে গিয়েছেন। এই কারণে তিনি অ্যাসেজ সিরিজে নিজের র‍্যাঙ্কিং উন্নত করার সম্পূর্ণ চেষ্টা করবেন। অন্যদিকে জোরে বোলার জেমস অ্যাণ্ডারসন অস্ট্রেলিয়ার প্যাট কমিন্সের থেকে পেছিয়ে পড়ার পর শীর্ষস্থানে প্রত্যাবর্তনের আশা করবেন।

স্মিথ-ওয়ার্নার ক্রমশ চার নম্বর আর ছয় নম্বরে আসিন

অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার বর্তমানে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে চতুর্থ আর ষষ্ঠ স্থানে রয়েছেন। তাদের নিজেদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি করার সুযোগ রয়েছে অন্যদিকে নাথান লিয়োঁ ব্র্যাডের থেকে এগিয়ে যাওয়ার পর আবারো এগোতে চাইছেন

টেস্ট  র‍্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়দের রমরমা কায়েম, ইংরেজরাও করল উন্নতি 4

টেস্ট দলের র‍্যাঙ্কিংয়ে ইংল্যান্ড চতুর্থ স্থানে রয়েছে আর এই ম্যাচ জেতার পর তাদের পয়েন্ট ১০৫। অন্যদিকে আয়ারল্যান্ডের তিন ম্যাচের পর এক পয়েন্ট জেতা বাকি আছে। আগামী অ্যাসেজ সিরিজে অস্ট্রেলিয়া জিতলে চতুর্থ স্থানে পৌঁছতে পারে। অন্যদিকে ইংল্যান্ড ছয় পয়েন্ট পর্যন্ত পৌঁছতে পারে আর পয়েন্ট তালিকায় এগিয়ে থাকতে পারে।

[cwa id='moreat']