IPL 2022

সোমবার, শিখর ধাওয়ানের অপরাজিত ৮৮ রানের পর, ফাস্ট বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে আইপিএলে (IPL 2022) পাঞ্জাব কিংস শেষ ওভারে চেন্নাই সুপার কিংসকে ১১ রানে হারিয়েছে। প্রথমে ব্যাট করে, পাঞ্জাব ৪ উইকেটে ১৮৭ রান করার পরে চেন্নাইয়ের ইনিংসকে ১৭৬ রানে সীমাবদ্ধ করে মরশুমে তাদের চতুর্থ জয়টি নথিভুক্ত করে। সব মিলিয়ে এই ম্যাচে জিতে প্লেঅফে যাওয়ার আশা জিইয়ে রাখলো পাঞ্জাব। অন্যদিকে হেরে ফের খদের কিনারায় চলে গেল চেন্নাই।

শিখর ধাওয়ান তার ব্যাটিংয়ে তোলপাড় সৃষ্টি করেন

IPL 2022: জয়ের পর রহস্য থেকে পর্দা তুললেন শিখর ধাওয়ান, জানালেন কোন মাস্টারপ্ল্যানেই এবার কিস্তিমাত করল পাঞ্জাব !! 1

শিখর ধাওয়ান, তার ২০০তম আইপিএল ম্যাচ খেলেন সোমবার। তার ৮৮ রানের অপরাজিত ইনিংসে দুটি ছক্কা এবং নয়টি চার মেরেছেন। ভানুকা রাজাপাকসে (৪২) এর সাথে ১১০ রানের জুটি গড়ে দ্বিতীয় উইকেটে ধাওয়ান একটি শক্তিশালী ভিত্তি স্থাপন করেন। লিয়াম লিভিংস্টোন সাত বলে ১৯ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন, কারণ পাঞ্জাব শেষ পাঁচ ওভারে ৬৪ রান সংগ্রহ করে।

এই দুর্দান্ত ইনিংসের সময়, ধাওয়ান বিরাট কোহলির (৬৪০২) পরে দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে আইপিএলে ৬ হাজার রান পূর্ণ করেন। সেই সাথে এই লিগে যে কোন একটি দলের বিপক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়ে গেলেন তিনি। চেন্নাইয়ের বিরুদ্ধে তিনি ১০২৯ রান করেছেন। এই তালিকায় রোহিত শর্মা (১০১৮ রান বনাম কলকাতা নাইট রাইডার্স) দ্বিতীয় এবং ডেভিড ওয়ার্নার (১০০৫ বনাম পাঞ্জাব কিংস) তৃতীয় স্থানে রয়েছেন।IPL 2022: জয়ের পর রহস্য থেকে পর্দা তুললেন শিখর ধাওয়ান, জানালেন কোন মাস্টারপ্ল্যানেই এবার কিস্তিমাত করল পাঞ্জাব !! 2

চেন্নাইয়ের হয়ে ডোয়াইন ব্রাভো চার ওভারে ৪২ রান দিয়ে দুটি উইকেট নেন এবং মহেশ থিকসানা ৩২ রানে একটি উইকেট নেন। লক্ষ্য তাড়া করতে গিয়ে, অম্বাতি রায়ডু ৭৮ রানের ইনিংসে সাতটি চার ও ছয়টি ছক্কা মেরে চেন্নাইকে ম্যাচে ধরে রাখতে পারলেও ১৮তম ওভারে তার আউট হওয়ার পরে, দল লক্ষ্য থেকে দূরে থাকে। এ দিন ম্যাচের পর শিখর ধাওয়ান বলেন,

“উইকেট একটু স্লো ছিল, আমি বড় শট নেওয়ার চেষ্টা করেছি, কিন্তু সংযোগ করতে পারিনি। একবার আমি সেট হয়ে গেলে, আমি সেই সীমানাগুলি পেতে পারি, এটিই আমি শক্তি বলে মনে করি। প্রথমে ব্যাট করার সময় বোলারদের উপর চাপ সৃষ্টি করা এবং বাউন্ডারি পাওয়া। আমাদের খুব বেশি উইকেট হারাতে হবে না, এটাই ছিল আমাদের সচেতন প্রচেষ্টা। আমি দলের সিনিয়র হয়ে গেছি (হেসে)”

Leave a comment

Your email address will not be published.