বিরাট কোহলি করলেন প্রতিজ্ঞা, ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপ জিতলে করবেন এই কাজ

২০০২ সালের ইংল্যান্ডের লর্ডসের মাঠ। নেটওয়েস্ট সিরিজের ফাইনালে ভারতীয় দল ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জেতে। তারপর ভারতীয় দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী লর্ডসের ব্যালকনিতে দলের জার্সি সবার সামনে খুলে হাওয়ায় উড়িয়েছিলেন। এবার আসতে চলেছে ২০১৯ বিশ্বকাপ। এই সময় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির মতই অ্যাগ্রেসিভ। কে জানে যদি এবারও ভারতীয় দল বিশ্বকাপে জেতে তাহলে বিরাট আবারও সৌরভের সেই ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে পারেন।

সৌরভ একটি সাক্ষাতকারে বলেছিলেন এই কথা

ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিজের এক সাক্ষাতকারে বলেছিলেন, “আমি আপনাদের সকলকে গ্যারান্টি দিচ্ছি যে যদি ও (বিরাট কোহলি) বিশ্বকাপ জেতে তো ক্যামেরা প্রস্তুত রাখুন। ওর সিক্স প্যাক রয়েছে আর ওকে যদি বিনা জার্সিতে অক্সফোর্ডের রাস্তায় ঘুরতে দেখা যায় তো আমি অবাক হব না”। সিএসবির প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আরও বলেন, “ওর পেছনে হার্দিক পান্ডিয়া থাকবে। এটা ১২০ ভাগ নিশ্চিত’।

বিরাট বলেছিলেন আমার সঙ্গে খেলোয়াড়রাও থাকবেন শার্টলেস

অন্যদিকে বিরাট কোহলিও একটি ইন্টারভিউতে বলেছিলেন, “আমার মনে হয় না যে আমি একা থাকব। দলের বেশ কিছু খেলোয়াড়ের সিক্স প্যাক রয়েছে। আমাদের সকলকেই জামা ছাড়া রাস্তায় দেখা যাবে। হার্দিক পান্ডিয়া, বুমরাহরা”।
প্রসঙ্গত কয়েকদিন আগেই গাঙ্গুলী আর কোহলি ক্রিকেট ইতিহাসকার বোরিয়া মজুমদারের বই ‘ইলেভেন গডস অ্যাণ্ড আ বিলিয়ন ইন্ডিয়ান্স’ এর উদ্বোধন করেছেন।

বিশ্বকাপ জেতার দাবীদার ভারত

২০১৯ বিশ্বকাপ জেতার জন্য সবচেয়ে শক্তিশালী দলগুলোর মধ্যে ভারতের নাম শামিল রয়েছে। ভারতীয় দল সম্প্রতি যে ধরণের প্রদর্শন করেছে তা দেখে মনে হয় ভারতীয় দল এই টুর্নামেন্টে দুর্দান্ত প্রদর্শন করতে চলেছে। ২১ নভেম্বর থেকে ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটিতে সিরিজ খেলবে। বিরাত কোহলিকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া পর তিনি ফের দলে ফিরে এসেছেন। এটা দেখা মজাদার হবে যে ভারতীয় দলের প্রস্তুতি কেমন হয়েছে।

ভারত যদি বিশ্বকাপ জেতে তো ২০০২ এর ইতিহাসের পুনরাবৃত্তি হবে?

বিরাট যেভাবে সৌরভের বক্তবের পরিপ্রেক্ষিতে নিজের কথা বলেছেন তা দেখেয়াশা করা হচ্ছে যে আরও একবার সেই দৃশ্য দেখতে পাওয়া যেতে পারে যা ২০০২ নেটওয়েস্ট সিরিজের ফাইনালে প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর মাধ্যমে দেখতে পাওয়া গিয়েছিল।

আরও পড়ুন

মন্টি পানেসরের খোলসা, ইংল্যান্ডের এই খেলোয়াড় করেছিলেন বল ট্যাম্পারিং, সমস্যায় ফাঁসতে পারে ইংল্যান্ড

মন্টি পানেসরের খোলসা, ইংল্যান্ডের এই খেলোয়াড় করেছিলেন বল ট্যাম্পারিং, সমস্যায় ফাঁসতে পারে ইংল্যান্ড
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আর প্রাক্তন সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার দ্বারা গত বছর করা বল...

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার
ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হতে চলেছে।৩০ মে বিশ্বকাপের সবার প্রথম ম্যাচ...

২০১৯ এর বিশ্বকাপের “সেরা নবাগত একাদশ ” , তালিকায় আছে একাধিক ভারতীয় ক্রিকেটার

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।দশ দেশের সেরার সেরা...

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য
ভারতীয় দলের বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলার উপর লাগাতার সওয়াল জবাব চলছে। বেশ কিছু খেলোয়াড় আর বিশেষজ্ঞ বিশ্বকাপে...

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেছে। ইতিমধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১০টি দলই ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে এবং প্রস্তুতিতে নেমে...