বিরাট কোহলি করলেন প্রতিজ্ঞা, ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপ জিতলে করবেন এই কাজ

২০০২ সালের ইংল্যান্ডের লর্ডসের মাঠ। নেটওয়েস্ট সিরিজের ফাইনালে ভারতীয় দল ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জেতে। তারপর ভারতীয় দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী লর্ডসের ব্যালকনিতে দলের জার্সি সবার সামনে খুলে হাওয়ায় উড়িয়েছিলেন। এবার আসতে চলেছে ২০১৯ বিশ্বকাপ। এই সময় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির মতই অ্যাগ্রেসিভ। কে জানে যদি এবারও ভারতীয় দল বিশ্বকাপে জেতে তাহলে বিরাট আবারও সৌরভের সেই ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে পারেন।

সৌরভ একটি সাক্ষাতকারে বলেছিলেন এই কথা

ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিজের এক সাক্ষাতকারে বলেছিলেন, “আমি আপনাদের সকলকে গ্যারান্টি দিচ্ছি যে যদি ও (বিরাট কোহলি) বিশ্বকাপ জেতে তো ক্যামেরা প্রস্তুত রাখুন। ওর সিক্স প্যাক রয়েছে আর ওকে যদি বিনা জার্সিতে অক্সফোর্ডের রাস্তায় ঘুরতে দেখা যায় তো আমি অবাক হব না”। সিএসবির প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আরও বলেন, “ওর পেছনে হার্দিক পান্ডিয়া থাকবে। এটা ১২০ ভাগ নিশ্চিত’।
বিরাট কোহলি করলেন প্রতিজ্ঞা, ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপ জিতলে করবেন এই কাজ 1
বিরাট বলেছিলেন আমার সঙ্গে খেলোয়াড়রাও থাকবেন শার্টলেস

অন্যদিকে বিরাট কোহলিও একটি ইন্টারভিউতে বলেছিলেন, “আমার মনে হয় না যে আমি একা থাকব। দলের বেশ কিছু খেলোয়াড়ের সিক্স প্যাক রয়েছে। আমাদের সকলকেই জামা ছাড়া রাস্তায় দেখা যাবে। হার্দিক পান্ডিয়া, বুমরাহরা”।
প্রসঙ্গত কয়েকদিন আগেই গাঙ্গুলী আর কোহলি ক্রিকেট ইতিহাসকার বোরিয়া মজুমদারের বই ‘ইলেভেন গডস অ্যাণ্ড আ বিলিয়ন ইন্ডিয়ান্স’ এর উদ্বোধন করেছেন।
বিরাট কোহলি করলেন প্রতিজ্ঞা, ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপ জিতলে করবেন এই কাজ 2
বিশ্বকাপ জেতার দাবীদার ভারত

২০১৯ বিশ্বকাপ জেতার জন্য সবচেয়ে শক্তিশালী দলগুলোর মধ্যে ভারতের নাম শামিল রয়েছে। ভারতীয় দল সম্প্রতি যে ধরণের প্রদর্শন করেছে তা দেখে মনে হয় ভারতীয় দল এই টুর্নামেন্টে দুর্দান্ত প্রদর্শন করতে চলেছে। ২১ নভেম্বর থেকে ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটিতে সিরিজ খেলবে। বিরাত কোহলিকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া পর তিনি ফের দলে ফিরে এসেছেন। এটা দেখা মজাদার হবে যে ভারতীয় দলের প্রস্তুতি কেমন হয়েছে।
বিরাট কোহলি করলেন প্রতিজ্ঞা, ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপ জিতলে করবেন এই কাজ 3
ভারত যদি বিশ্বকাপ জেতে তো ২০০২ এর ইতিহাসের পুনরাবৃত্তি হবে?

বিরাট যেভাবে সৌরভের বক্তবের পরিপ্রেক্ষিতে নিজের কথা বলেছেন তা দেখেয়াশা করা হচ্ছে যে আরও একবার সেই দৃশ্য দেখতে পাওয়া যেতে পারে যা ২০০২ নেটওয়েস্ট সিরিজের ফাইনালে প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর মাধ্যমে দেখতে পাওয়া গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *