ভারত বনাম অস্ট্রেলিয়া: বিরাট কোহলি জানালেন কেনো লোকেশ রাহুলকে ৩ নম্বর থেকে সরিয়ে স্বয়ং করেছেন ব্যাটিং

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ভারতীয় দলকে সিডনিতে খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচে৬ উইকেটে দুর্দান্ত জয় এনে দিয়েছেন।ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে ভারতের হয়ে ৪১ বলে৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন আর ভারত নিজের এই জয়ের সঙ্গেই সিরিজ ১-১ ড্র করে নিয়েছে।

ভারতীয় দলের জয়ের পর অধিনায়ক বিরাট খুশি
ভারত বনাম অস্ট্রেলিয়া: বিরাট কোহলি জানালেন কেনো লোকেশ রাহুলকে ৩ নম্বর থেকে সরিয়ে স্বয়ং করেছেন ব্যাটিং 1
ভারতীয় দলের এই জয়ের পর অধিনায়ক বিরাট কোহলিকে যথেষ্ট খুশি দেখিয়েছে। এই ম্যাচে অস্ট্রেলিয়ার দল টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় এবং নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রানের স্কোর তোলে। এই লক্ষ্যকে ভারতীয় দল অধিনায়ক বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ১৯.৪ ওভারে৪ উইকেট হারিয়ে হাসিল করেনেয় আর এই ম্যাচ ভারত ৬ উইকেটের ব্যবধানে জিতে নেয়। ভারতের এই জয়ে ৪ উইকেট নেওয়া ক্রুণাল পাণ্ডিয়াকে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়।

রোহিত আর ধবন আমাদের ভালো শুরুয়াত দেয়
ভারত বনাম অস্ট্রেলিয়া: বিরাট কোহলি জানালেন কেনো লোকেশ রাহুলকে ৩ নম্বর থেকে সরিয়ে স্বয়ং করেছেন ব্যাটিং 2
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ভারতীয় দলের জয়ের পর নিজের পোষ্ট ম্যাচ প্রেস কনফারেন্সে বলেন,

“শিখর ধবন আর রোহিত শর্মা আমাদের দুর্দান্ত শুরুয়াত দিয়ে আমাদের কাজ যথেষ্ট সহজ করে দিয়েছিল। আমরা ভেবেছিলাম যে পুরোণো বলের সঙ্গে উইকেট সামান্য স্লো হয়ে যাবে আর এমনটা হয়েওছে। টি-২০ ক্রিকেটে যে কোনও মুহুর্তেই মোমেন্টাম বদলে যায়। যে কোনো সময় আপনি ম্যাচ থেকে দূরে চলে যেতে পারেন, কিন্তু কখনও আপনি দ্রুত মোমেন্টামকে নিজেদের পক্ষে করতে পারেন। শেষে দীনেশ কার্তিক ভীষণই দুর্দান্ত ছিল। ও আমারকে যথেষ্ট ভালো সঙ্গ দিয়েছে”।

আমরা অস্ট্রেলিয়ার থেকে ভালো স্কিলস দেখিয়েছি
ভারত বনাম অস্ট্রেলিয়া: বিরাট কোহলি জানালেন কেনো লোকেশ রাহুলকে ৩ নম্বর থেকে সরিয়ে স্বয়ং করেছেন ব্যাটিং 3
বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন,

“ ম্যাক্সওয়েল আর জম্পাও অস্ট্রেলিয়ার হয়ে যথেষ্ট ভালো বোলিং করেছে, বিশেষ করে ম্যাক্সওয়েলের ভালো বোলিং একজন ব্যাটসম্যান হিসেবে আপনাকে বেঁধে। যদি সম্পুর্ণরূপে ম্যাচকে দেখা যায় তাহলে আমরা এই ম্যাচে অস্ট্রেলিয়ার চেয়ে ভালো স্কিল দেখিয়েছি।
আমাদের ওপেনার ব্যাটসম্যানদের আটকানো ভীষণই মুশকিল ছিল। আমি ৩ নম্বরে এই কারণে এসেছি, কারণ আমি দায়িত্ব নিয়ে ব্যাটিং করতে চাইছিলাম। বোলিংয়েও আমরা ভালো ছিলাম।
আমার মতে এটা ১৮০ রানের উইকেট ছিল, কিন্তু তাও আমরা অস্ট্রেলিয়াকে ১৬৪ রানে আটকেছি।আবহাওয়ার উপর কারো নিয়ন্ত্রণ থাকে না,এটা এমন একটা জিনিস যা একজন খেলোয়াড় হিসেবে আপনাকে বুঝতে হয়।
সিরিজের ড্র হওয়া এটা প্রমান করে যে দু-দলই ভালো খেলা দেখিয়েছে। আজ রাতে আমরা আমরা দর্শকদের যে ভালোবাসা পেয়েছি তাতে আমরা অবশ্যই যথেষ্ট খুশি আর সফরে আগে গিয়ে জয় হাসিল করার জন্য যথেষ্ট মোটিভেটেডও রয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *