ক্রাইস্টচার্চ মসজিদ হামলায়র পর সম্পূর্ণ বিশ্বজুড়ে দেখা গেলো আক্রোশ, কোহলি সমেত বহু তারকাও নির্দোষদের জন্য প্রকাশ করলেন সমবেদনা

বিশ্বের সবচেয়ে বড়ো শত্রু জঙ্গিরা শুক্রবার নিউজিল্যাণ্ডে একটি হৃদয় বিদারক ঘটনা ঘটিয়েছে। জঙ্গিরা নিউজিল্যাণ্ডে ১৫ মার্চ সকালে একটি ভয়ানক জঙ্গি হামলা করে দুটি মসজিদকে নিশানা বানিয়েছে যার ছায়ায় রয়েছে পুরো নিউজিল্যাণ্ড।

নিউজিল্যাণ্ডের ক্রাইস্টচার্চ শহরে জঙ্গি হামলা

শুক্রবার সকাল সকাল নিউজিল্যাণ্ডের ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদিকে নিশানা করে জঙ্গিরা ভয়ানক গুলি বৃষ্টি করে। জঙ্গিদের এই কাপুরোষিত ঘটনায় প্রায় ৪০জনের মৃত্যু হয় তো বেশ কিছু লোক আহতও হন।
ক্রাইস্টচার্চ মসজিদ হামলায়র পর সম্পূর্ণ বিশ্বজুড়ে দেখা গেলো আক্রোশ, কোহলি সমেত বহু তারকাও নির্দোষদের জন্য প্রকাশ করলেন সমবেদনা 1
এই হৃদয় বিদারক জঙ্গি হামলার ঘটনার পর থেকেই বিশ্বজুড়ে এই হামলার জমিয়ে সমালোচনা করা হচ্ছে তো অন্যদিকে নিউজিল্যাণ্ডের শোকের ঢেউ ছেয়ে গিয়েছে।

নিউজিল্যাণ্ডের জঙ্গি হামলার পর বিশ্বজুড়ে হচ্ছে সমালোচনা, পাওয়া যাচ্ছে সমবেদনা

এক মাসের ভেতরেই জঙ্গিরা এট দ্বিতীয়বার কোনো বড়ো ঘটনা ঘটাল। এখন থেকে ঠিক এক মাস আগে অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি ভারতের জম্মু-কাশ্মীরে পুলওয়ামায় সেনার উপর জঙ্গি হামলায় ৪০জন শহিদ প্রাণ হারিয়েছিলেন।
ক্রাইস্টচার্চ মসজিদ হামলায়র পর সম্পূর্ণ বিশ্বজুড়ে দেখা গেলো আক্রোশ, কোহলি সমেত বহু তারকাও নির্দোষদের জন্য প্রকাশ করলেন সমবেদনা 2
জঙ্গিরা সেই বড়ো ঘটনার পর এবার নির্দোষ আর ঈশ্বরের ভজনা করা অর্থাৎ মসজিদে নামাজ পড়তে যাওয়া মানুষদের নিশানা করেছে। নিউজিল্যান্ডের এই জঙ্গি হামলার ঘটনার নিন্দা পুরো বিশ্বজুড়ে জমিয়ে করা হয়েছে।

বাংলাদেশের ক্রিকেটাররাও অল্পের জন্য বাঁচলেন

এই জঙ্গি হামলায় বাংলাদের ক্রিকেট দলের খেলোয়াড়রা ভাগ্যশালী থাকেন যে তারা কেউ আহত হননি। জঙ্গি হামলা চলাকালীন নিউজিল্যাণ্ড সফরে উপস্থিত বাংলাদেশের খেলোয়াড়রাও নামাজ পড়ার জন্য মন্দিরের কাছেই ছিলেন কিন্তু তারা সুরক্ষিত বেঁচে যেতে সফল হন।

বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল এই ঘটনার উল্লেখ করে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করেন আর লেখেন যে, “পুরো দলকে সক্রিয় হামলাকারীদের হাত থেকে বাঁচানো হয়েছে। এটা ভীষণই ভয় পাইয়ে দেওয়ার মত অভিজ্ঞতা ছিল আর আমাদের জন্য প্রার্থনা করুন”।

বিরাট সমেত বেশ কিছু ক্রিকেটার এই ঘটনার নিন্দা করে সমবেদনা জানিয়েছেন

এছাড়াও ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সমেত বেশ কিছু তারকা বাংলাদেশ দলের বেঁচে যাওয়া আর মৃত মানুষের প্রতি নিজেদের সমবেদনা ব্যক্ত করেছেন।এই তারকাদের মধ্যে ভারতের হরভজন সিং, কেএল রাহুলের সঙ্গে ইংলায়ণ্ডের তারকা মাইকেল ভন থেকে শুরু করে বেন স্টোকসও শামিল রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *